জাগপা’র সভাপতি হলেন তাসমিয়া প্রধান

স্টাফ রিপোর্টার

শেষের পাতা ৭ ডিসেম্বর ২০১৯, শনিবার | সর্বশেষ আপডেট: ৪:৫৭

ব্যারিস্টার তাসমিয়া প্রধান জাতীয় গণতান্ত্রিক পার্টির (জাগপা) সভাপতি মনোনীত হয়েছেন। তবে দলের সাধারণ সম্পাদক ঘোষণা করা হয়নি। পরে সাধারণ সম্পাদকের নাম ঘোষণা করা হবে বলে জানানো হয়েছে। গতকাল শুক্রবার রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউটে জাগপা’র ত্রি-বার্ষিক কাউন্সিলে দলটির প্রতিষ্ঠাতা শফিউল আলম প্রধানের মেয়ে তাসমিয়াকে সভাপতি মনোনীত করা হয়।

ত্রি-বার্ষিক কাউন্সিলে সভাপতির বক্তব্যে তাসমিয়া বলেন, বাংলাদেশ এখন একটি ক্রান্তিকাল অতিক্রম করছে। যখন আমরা কাউন্সিল করছি ঠিক সেই মুহূর্তে গণতন্ত্রের মাতা বাংলাদেশের সবচেয়ে জনপ্রিয়  নেত্রী খালেদা জিয়া আজ কারারুদ্ধ। তাকে কারাগারে রেখে আমরা কোনো কথা বলতে চাই না। আমাদের আন্দোলন করতে হবে। আমি জাতিকে জানিয়ে দিতে চাই দেশনেত্রীর মুক্তি ও গণতন্ত্র পূনঃপ্রতিষ্ঠার আন্দোলনে জাগপা সব সময় ছিল এবং থাকবে।

প্রধান অতিথির বক্তব্যে কল্যাণ পার্টির চেয়ারম্যান মেজর জেনারেল (অব.) সৈয়দ মুহম্মদ ইবরাহিম বলেন, জাগপা কোনো মতেই নবীন দল নয়। জাগপা’র বয়স ৪০ বছর। এখানে ৪০টি জেলার নেতারা এসেছেন এতেই প্রমাণ হয় আপনারা সারাদেশে ছড়িয়ে আছেন। আমি আশা করি ২০ দলীয় জোটের মধ্যে যে সম্পর্ক আছে তা ভবিষ্যতেও থাকবে। আমাদের লক্ষ্য একটাই। দেশনেত্রী খালেদা জিয়ার মুক্তি এবং গণতন্ত্র পুনরুদ্ধার।

জামায়াতে ইসলামীর নির্বাহী পরিষদের সদস্য মাওলানা আব্দুল হালিম বলেন, রাজনৈতিক দলগুলোর মধ্যে অনৈক্যের সৃষ্টি হলে স্বৈরাচার প্রতিষ্ঠিত হয়। আসুন, আমরা দলমত নির্বিশেষে ঐক্যবদ্ধ সংগ্রামের মধ্যে দিয়ে বর্তমান নৈশকালীন এই সরকারের বিরুদ্ধে জনগণের ভোটাধিকার প্রতিষ্ঠা করার জন্য এগিয়ে যাই।

কাউন্সিল অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন, বিএনপির প্রান্তিক জনগোষ্ঠি বিষয়ক সহ-সম্পাদক অর্পণা রায় দাস, বিএনপির নির্বাহী কমিটির সদস্য ব্যারিস্টার সরোয়ার হোসেন, এলডিপির প্রেসিডিয়াম সদস্য মুক্তিযোদ্ধা ইসমাইল হোসেন বেঙ্গল, জাগপার সহ-সভাপতি ইঞ্জিনিয়ার রাশেদ প্রধান, জাগপা’র ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আসাদুর রহমান খানসহ দলটির অন্যান্য নেতৃবৃন্দ।

আপনার মতামত দিন

শেষের পাতা অন্যান্য খবর

ফের অস্থির চালের বাজার

২৩ জানুয়ারি ২০২০

ছড়িয়ে পড়ছে করোনা ভাইরাস

২৩ জানুয়ারি ২০২০

দিল্লিতে ৩০-৩১শে জানুয়ারি বৈঠক

দু’বছর পর আলোচনার টেবিলে বিবিআইএন

২৩ জানুয়ারি ২০২০

বিশ্বে গণতন্ত্রের পশ্চাৎযাত্রা

‘হাইব্রিড শাসনাধীন’ দেশ বাংলাদেশ

২৩ জানুয়ারি ২০২০

এফডিসি কর্মকর্তার মৃত্যু

সিসি ক্যামেরার ফুটেজ ঘিরে তদন্ত পরিবারের সন্দেহ

২২ জানুয়ারি ২০২০





শেষের পাতা সর্বাধিক পঠিত



নারায়ণগঞ্জে কিশোরীকে তুলে নিয়ে ধর্ষণ

সোনাইমুড়িতে স্কুলছাত্রীকে ধর্ষণের পর হত্যা

থানা হেফাজতে এফডিসি কর্মকর্তার মৃত্যু

সহকর্মীদের বিক্ষোভ নানা প্রশ্ন

বিশ্বে গণতন্ত্রের পশ্চাৎযাত্রা

‘হাইব্রিড শাসনাধীন’ দেশ বাংলাদেশ