চোট পেয়ে হাসপাতালে সোনা জয়ী প্রিয়া

স্পোর্টস রিপোর্টার, কাঠমান্ডু (নেপাল) থেকে

সাউথ এশিয়ান গেমস- ২০১৯ ৪ ডিসেম্বর ২০১৯, বুধবার

সোনা জয়ের একদিন পরে গুরুতর চোটে পড়ে হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন বাংলাদেশের মারজান আক্তার প্রিয়া। মঙ্গলবার সাউথ এশিয়ান গেমসে অনূর্ধ্ব-৫৫ কেজি কুমিতে স্বর্ণ জয় করেছিলেন প্রিয়া। আর আজ (বুধবার) দলগত ইভেন্টে লড়াইয়ের সময় আঘাত পেয়েছেন এই অ্যাথলেট। ইভেন্ট ভেন্যু সাদদাবাতোর ইন্টারন্যাশনাল স্পোর্টস কমপ্লেক্সে শ্রীলঙ্কার প্রতিযোগীর সঙ্গে লড়াইয়ের এক পর্যায়ে চোয়ালে আঘাত পান প্রিয়া। সাথে সাথেই চিকিৎসকরা তাকে প্রাথমিক চিকিৎসা দেন। এরপর তাকে স্থানান্তর করা হয় ব্লু-ক্রস হাসপাতালে।
প্রিয়ার সঙ্গে হাসপাতালে অবস্থান করছে আরেক বাংলাদেশি অ্যাথলেট আবিদা সুলতানা। তিনি বলেন, ‘শ্রীলঙ্কার সঙ্গে আমাদের সেকেন্ড বাউটের খেলা ছিল। তিন জন করে খেলা।
প্রথম বাউট খেলেছে মাউন জেরা বর্ণা। শ্রীলঙ্কার খেলোয়াড়রা বারবার দুই চোয়ালের দিকে আঘাত করছিল, এটা খেলার অংশ। কিন্তু হিট অনেক জোরে ছিল। আর প্রতিপক্ষে হেভিওয়েট প্লেয়ার ছিল। ৬৮ (প্লাস) কেজি ওজন শ্রেণির খেলোয়াড় ছিল। তার হিট জোরে লেগেছে। সাধারণত এ ধরনের হিটে রেফারিরা ফাউল দেয় এবং তারা ফাউল দিয়েছেও। এখানে ডাক্তার প্রথম ইসিজি করল। সবকিছু নরমাল পেয়েছে। একটাই সমস্যা পেয়েছে, কনসাসনেস একটু কম। ও বলছে, মাথার পেছনের দিকে ব্যাথা । ডাক্তার পেইন কিলার দিয়েছেন।’
হাসপাতালের অর্থো সার্জন বিভাগের সিনিয়র কনসালট্যান্ট প্রাজ্জ্বল মান শ্রেষ্ঠ বলেন, ‘কিছুটা ঘুম ঘুমভাব অবস্থায় রয়েছে সে। ঘাড়ে ব্যথা অনুভব করছে। মস্তিষ্কে কোনো সমস্যা হয়ে থাকতে পারে। আমাদের নিউরো সার্জন কিছুক্ষণের মধ্যে তাকে পরীক্ষা করে দেখবেন। এরপর যেসব পরীক্ষা করা দরকার সেগুলো করা হবে।”

আপনার মতামত দিন

সাউথ এশিয়ান গেমস- ২০১৯ অন্যান্য খবর





সাউথ এশিয়ান গেমস- ২০১৯ সর্বাধিক পঠিত