সড়কে ঝরলো মা-মেয়েসহ ৭ প্রাণ

বাংলারজমিন ডেস্ক

বাংলারজমিন ৪ ডিসেম্বর ২০১৯, বুধবার | সর্বশেষ আপডেট: ১০:৩৮

থামছে না সড়কে মৃত্যুর মিছিল। প্রতিদিনই দেশের সড়ক ও মহাসড়কে ঝরছে তাজা প্রাণ। গতকালও দেশের বিভিন্ন জেলায় সড়ক দুর্ঘটনায় প্রাণ হারিয়েছেন মা- মেয়ে ও পুলিশ কর্মকর্তাসহ ৭ জন। এর মধ্যে জয়পুরহাটে ২, ত্রিশালে ২, চৌদ্দগ্রামে ১, শৈলকুপায় ১ ও সীতাকুণ্ডে ১ জন নিহত হয়েছে। এঘটনায় আহত হয়েছে আরো অনেকে। বিস্তারিত আমাদের প্রতিনিধিদের পাঠানো রিপোর্টে-

ত্রিশাল (ময়মনসিংহ) সংবাদদাতা জানান,  ময়মনসিংহের ত্রিশালে প্রাইভেটকার খাদে পড়ে পুলিশের এক এএসআই ও তার শ্যালকসহ ২ জন নিহত হয়েছেন। তারা নিজেরাই প্রাইভেটকার চালিয়ে ময়মনসিংহ থেকে ভালুকা যাচ্ছিলেন।
পুলিশ ও ফায়ার সার্ভিস জানায়, সোমবার রাত সাড়ে ৩টার দিকে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের ত্রিশালের রায়মনি এলাকায় একটি প্রাইভেটকার (গ-১২-২১৭২০) নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তার পাশে খাদে পড়ে যায়। খবর পেয়ে পুলিশ ও ফায়ার সার্ভিসের কর্মীরা ঘটনাস্থলে পৌঁছে দুর্ঘটনাকবলিত দুমড়ে-মুচড়ে যাওয়া প্রাইভেটকারটি উদ্ধার করে।


প্রাইভেটকারের ভেতর থেকে পুলিশের এএসআই আমিনুল ও তার শ্যালক জাহিদুলের লাশ উদ্ধার করা হয়। ফায়ার সার্ভিস কর্মীরা নিহতদের লাশ উদ্ধার করে ত্রিশাল থানায় হস্তান্তর করেন। দুর্ঘটনাকবলিত প্রভেটকারটি উদ্ধার করে ত্রিশাল থানায় রাখা হয়েছে। নিহত এএসআই আমিনুল ফুলবাড়িয়া থানায় কর্মরত ছিলেন। কয়েকদিন আগে তার ফুলবাড়িয়ার ভাড়া বাসা থেকে সরকারি অস্ত্র খোয়া যাওয়ায় তাকে প্রত্যাহার করে পুলিশ লাইনে সংযুক্ত করা হয়।
জয়পুরহাট প্রতিনিধি জানান, জয়পুরহাটে ট্রাকের ধাক্কায় ভ্যানযাত্রী রিফা (২৬) ও তার মেয়ে আনিকা (৬) নিহত হয়েছেন। গতকাল সকাল সাড়ে ৯টার দিকে সদর উপজেলার জলাটুল চাকরী পাড়া মোড়ে এ দুর্ঘটনা ঘটে। নিহতরা হলেন- সদর উপজেলার সুন্দরপুর গ্রামের নুর আলমের স্ত্রী ও কন্যা। পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানান, গতকাল সকালে নুর আলমের স্ত্রী রিফা তার মেয়েকে নিয়ে ভ্যানযোগে স্কুলে যাওয়ার পথে জলাটুল চাকরি পাড়া মোড়ে পৌঁছলে পেছন দিক থেকে আসা একটি ট্রাক তাদের ভ্যানকে ধাক্কা দিলে ঘটনাস্থলেই মা-মেয়ের মৃত্যু হয়।

চৌদ্দগ্রাম (কুমিল্লা) প্রতিনিধি জানান, কুমিল্লার চৌদ্দগ্রামে অজ্ঞাত দ্রুতগামী গাড়ির ধাক্কায় আবুল কালাম ওরফে কালা মিয়া (৮৭) নামের এক ব্যক্তি নিহত হয়েছেন। তিনি উপজেলার বাতিসা ইউনিয়নের বসন্তপুর গ্রামের উত্তর পাড়ার ব্যবসায়ী হাফেজ জুবায়ের হুসাইনের পিতা। গতকাল সকালে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের বাতিসা গোলমানিক্য দীঘির পূর্ব পাড়ে এ ঘটনা ঘটে।

স্থানীয়রা জানায়, সড়ক পার হওয়ার সময় গতকাল সকালে দ্রুতগামী একটি গাড়ি কালা মিয়াকে ধাক্কা দিলে ঘটনাস্থলে তার মৃত্যু হয়। মৃত্যুকালে তিনি স্ত্রী, ৬ ছেলে ও ৬ মেয়েসহ অসংখ্য গুণগ্রাহী রেখে যান। বিকালে জানাজা শেষে তাকে পারিবারিক কবরস্থানে দাফন করা হয়।

ঝিনাইদহ প্রতিনিধি জানান, ঝিনাইদহের শৈলকুপা পৌর এলাকার বেদেপাড়ায় গতকাল ট্রাক চাপায় ভ্যানচালক নুর আলী নিহত হয়েছেন। পুলিশ এ ঘটনার সঙ্গে জড়িত ট্রাকসহ চালক অকিল বিশ্বাসকে আটক করেছে। নিহত ভ্যানচালক একই উপজেলার কৃঞ্চনগর গ্রামের মৃত ওলি উদ্দিনের ছেলে। ঝিনাইদহ পুলিশ সুপার হাসানুজ্জামান জানান, গতকাল সকাল ১০টার দিকে জেলার শৈলকুপা উপজেলার বেদেপাড়া এলাকায় ভ্যানচালক নুর আলী উপজেলা শহরে যাচ্ছিলেন। পথিমধ্যে বিপরীত দিক থেকে দ্রুতগামী একটি ট্রাক তাকে চাপা দিলে তিনি গুরুতর জখম হয়। স্থানীয়রা তাকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করলে সকাল ১১টার দিকে মারা যায়। পুলিশ খবর পেয়ে ঘটনাস্থল থেকে ট্রাকচালক অকিল বিশ্বাসকে আটক করে। আটক ট্রাক চালকের বাড়ি সদর উপজেলার লোহাজাঙ্গা গ্রামে।

সীতাকুণ্ড (চট্টগ্রাম) প্রতিনিধি জানান, সীতাকুণ্ডে হাসপাতালে চিকিৎসকের গাড়ি চাপায় এক শিশু নিহত হয়েছে। গতকাল সকাল ১১টায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ভেতরে চিকিৎসক প্রিয়াঙ্কার প্রাইভেট কারে চাপা পড়ে এ নিহতের ঘটনা ঘটে। নিহত শিশুর নাম সিয়াম (৪)। স্থানীয় ও হাসপাতাল সূত্রে জানা যায়, সীতাকুণ্ড পৌর সদরের ৫নং ওয়ার্ডের বাসিন্দা মোলভীপাড়া গ্রামের বাসিন্দা মো. কামরুল ইসলামের ছেলে সিয়াম তার মায়ের সঙ্গে চিকিৎসা নিতে স্বাস্থ্য কমপ্লেক্স হাসপাতালে আসে। এ সময় হঠাৎ তার মায়ের হাত ছেড়ে বাবার কাছে ছুটে যাওয়ার সময় হাসপাতালের চিকিৎসক প্রিয়াঙ্কা’র প্রাইভেটকারের (চট্টমেট্টো-গ-১২-১৯৪৩) চাকায় পিষ্ট হয়ে গুরুতর আহত হয়। তাকে উদ্ধার করে চমেকে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

আপনার মতামত দিন

বাংলারজমিন অন্যান্য খবর

সোনাইমুড়ীতে ডিজিটাল সেন্টারে তালা

২৯ জানুয়ারি ২০২০

সোনাইমুড়ীতে উদ্যোক্তাকে মারধর করে ডিজিটাল সেন্টারে তালা লাগানোর ফলে সেবা বঞ্চিত হচ্ছে হাজার হাজার সাধারণ ...

রাজনগরে ৩ বখাটের হামলায় স্কুলছাত্রী আহত

২৯ জানুয়ারি ২০২০

রাজনগরে এসএসসি পরীক্ষার্থী এক স্কুলছাত্রীকে (১৬) মারধর করেছে বখাটেরা। এ ঘটনায় মেয়েটির বাবা বাদী হয়ে ...

প্রধান শিক্ষিকার মামলায় ৪ শিক্ষক-কর্মচারী কারাগারে

২৯ জানুয়ারি ২০২০

 ঝিনাইদহে নারী ও শিশু নির্যাতন মামলায় শৈলকুপা পাইলট উচ্চ বালিকা বিদ্যালয়ের ৪ শিক্ষক ও কর্মচারীর ...

পাকুন্দিয়ায় ঘোড় দৌড় দেখতে উপচে পড়া ভিড়

২৯ জানুয়ারি ২০২০

পাকুন্দিয়ায় গ্রাম বাংলার ঐতিহ্যবাহী ঘোড় দৌড় প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। সোমবার বিকেলে উপজেলার পাটুয়াভাঙা ইউনিয়নের আউলিয়াপাড়া ...

রংপুর ডাকঘরের ৪ কর্মচারী প্রত্যাহার

২৯ জানুয়ারি ২০২০

সাংবাদিকের ওপর হামলার ঘটনায় রংপুর প্রধান ডাকঘরের ৪ কর্মচারীকে প্রত্যাহার করেছে কর্তৃপক্ষ। এরা হলেন- ডাকঘরের ...

দক্ষিণ আফ্রিকা থেকে লাশ হয়ে ফিরলেন শাকিল

২৯ জানুয়ারি ২০২০

দক্ষিণ আফ্রিকা থেকে দাউদকান্দির গৌরীপুর ইউনিয়নের পেন্নাই গ্রামে পৌঁছেছে শাকিল মিয়ার দগ্ধ লাশ। সোমবার ভোরে ...

ঝালকাঠিতে ছোট ভাইয়ের হাতে খুন

২৯ জানুয়ারি ২০২০

ঝালকাঠির রাজাপুর উপজেলায় সামান্য কেক খাওয়া নিয়ে বাকবিতণ্ডায় ছোট ভাইয়ের ধারালো দায়ের কোপে বড় ভাই ...

১২৬ কোটি টাকা আত্মসাতের মামলায় সোনালী ব্যাংকের গোডাউন কিপার কারাগারে

২৯ জানুয়ারি ২০২০

 ১২৬ কোটি টাকা আত্মসাতের মামলায় সোনালী ব্যাংকের গোডাউন কিপার মো. কামরুজ্জামানকে কারাগারে পাঠিয়েছেন আদালত। গতকাল ...

লালমোহনে ইউপি চেয়ারম্যানকে বহিষ্কার

২৯ জানুয়ারি ২০২০

দীর্ঘ ১৮ বছর চেয়ারে থাকার পর অবশেষে চেয়ারচ্যুত হলেন ভোলার লালমোহন উপজেলার পশ্চিম চর উমেদ ...

কোয়ারি খুলে দেয়ার দাবিতে তামাবিল বন্দরে অবস্থান কর্মসূচি

২৯ জানুয়ারি ২০২০

 সিলেটের গোয়াইনঘাটে জাফলং পাথর কোয়ারি খুলে দেয়ার দাবিতে তামাবিল স্থলবন্দরে অবস্থান কর্মসূচি পালন করেছে শ্রমিক ...

আত্রাইয়ে ব্যবসায়ীকে কুপিয়ে হত্যা

২৯ জানুয়ারি ২০২০

আত্রাইয়ে সাইফুল ইসলাম রাসেল (৪৫) নামে এক ব্যবসায়ীকে কুপিয়ে হত্যা করেছে দুর্বৃত্তরা। গত সোমবার রাত ...

নান্দাইলে মানববন্ধন

২৯ জানুয়ারি ২০২০

নান্দাইল উপজেলার কালিয়াপাড়া বাজারের দুই শতাধিক ঘর মালিক ব্যবসায়ীবৃন্দ বাজারের স্থাপনা উচ্ছেদ না করে লিজ ...





বাংলারজমিন সর্বাধিক পঠিত