চাকরি হারালেন ঢাবির পাঁচ শিক্ষক

বিশ্ববিদ্যালয় রিপোর্টার

শিক্ষাঙ্গন ২৯ নভেম্বর ২০১৯, শুক্রবার | সর্বশেষ আপডেট: ৩:২০

বিদেশে উচ্চ শিক্ষার জন্য নেয়া শিক্ষা ছুটির সময় পার হলেও বারবার তাগাদা দেয়ার পরও বিভাগে যোগদান না করায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের পাঁচ শিক্ষককে চাকরিচ্যুত করা হয়েছে। গত বুধবার রাতে বিশ্ববিদ্যালয় সিন্ডিকেটের এক সভায় এই সিদ্ধান্ত নেয়া হয়। বিষয়টি নিশ্চিত করেছেন ভিসি অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান। একই সঙ্গে সিন্ডিকেট দু’জন কর্মচারীকেও চাকরিচ্যুত করে। এদের একজনের বিরুদ্ধে ধর্ষণ এবং আরেকজনের বিরুদ্ধে বিশ্ববিদ্যালয়ের নিয়ম ভঙ্গের অভিযোগ ছিল।

চাকরিচ্যুত শিক্ষকরা হলেন- গণিত বিভাগের সহকারী অধ্যাপক সানোয়ার উদ্দীন আহমেদ, অর্থনীতি বিভাগের সহযোগী অধ্যাপক মোহাম্মদ মুজিবুল কবির, অ্যাকাউন্টটিং এন্ড ইনফরমেশন বিভাগের সহযোগী অধ্যাপক ড. আসমা জাহান, প্রাণ রসায়ন ও অনুপ্রাণ বিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক ড. মো. সোহেল শামসুজ্জামান, তড়িৎ ও ইলেকট্রনিক কৌশল বিভাগের প্রভাষক আয়েশা জামান।

আর দুই কর্মচারী হলেন- প্রকৌশলী দপ্তরে পিয়ন কাম গার্ড অজিত চন্দ্র ভৌমিক, যার বিরুদ্ধে রয়েছে ধর্ষণের অভিযোগ এবং পরিবহন দপ্তরের উচ্চমান সহকারী মোহাম্মদ কামরুজ্জামান, যিনি অফিসে অনিয়মিত থাকতেন।

বিষয়টি নিশ্চিত করে ভিসি অধ্যাপক আখতারুজ্জামান বলেন, যেসব শিক্ষক বিদেশে গিয়ে আর ফিরে আসেনি তাদেরকে আমরা বারবার ফিরে আসতে বলেছি। কিন্তু তারা ফিরে আসেনি। তাদের পাঁচজনকে চাকরিচ্যুত করা হয়েছে। এছাড়া দুই কর্মচারীকেও দু’টি অভিযোগে চাকরিচ্যুত করা হয়েছে।

আপনার মতামত দিন

শিক্ষাঙ্গন অন্যান্য খবর

জকসুর দাবিতে মিছিল ও সমাবেশ

১৬ জানুয়ারি ২০২০





শিক্ষাঙ্গন সর্বাধিক পঠিত