সলঙ্গায় সড়কের গাছ কর্তন

সলঙ্গা (সিরাজগঞ্জ) প্রতিনিধি

বাংলারজমিন ২১ নভেম্বর ২০১৯, বৃহস্পতিবার

 সিরাজগঞ্জ-৩ (রায়গঞ্জ-তাড়াশ ও সলঙ্গা) আসনের সংসদ সদস্য অধ্যাপক ডা. আবদুল আজিজ এমপি’র নির্দেশে সরকারি রাস্তার গাছ কাটার অভিযোগ উঠেছে। গতকাল সরজমিন গিয়ে দেখা যায়, সলঙ্গা থানার ধুবিল ইউনিয়নের আমশড়া জোড়দিঘি-মালতিনগর আঞ্চলিক সড়কের আমশড়া মধ্যপাড়া গ্রামের মৃত নজিবর রহমানের ২ ছেলে আরিফুল ইসলাম ও মনিরুল ইসলাম প্রায় ৩৫টা ইউক্যালিপটাস গাছ কর্তন করে। গ্রামের প্রভাবশালী হওয়ায় আইনের তোয়াক্কা না করে সরকারি রাস্তার গাছ কর্তন করছেন। তাদের ভয়ে গ্রামের কোনো মানুষ মুখ খুলতে সাহস পাচ্ছে না। স্থানীয়রা জানান, একজন এমপি হয়ে সরকারের আইন না মেনে কীভাবে সরকারি রাস্তার গাছ কাটার অনুমতি দেন। এদিকে এমপি’র এমন অনুমতির কথা এলাকায় ছড়িয়ে পড়লে সমালোচনার ঝড় বইছে। এ ব্যাপারে আরিফুল ও মনিরুলের সঙ্গে কথা হলে তারা জানান, এমপি ডা. আবদুল আজিজ আমাদের গাছ কাটার অনুমতি দিয়েছেন। তাই আমরা গাছগুলো কেটে নিচ্ছি।
মঈন উদ্দিন মেমোরিয়াল হাসপাতালের স্বত্বাধিকারীর ভাই আবদুর রাজ্জাক জানান, এমপি আবদুল আজিজ আমাদের আত্মীয় হওয়ায় গাছগুলো কাটার অনুমতি দিয়েছে।
এখানে সরকারি অনুমতির কোনো দরকার নেই। ধুবিল ইউনিয়ন ভূমি সহকারী কর্মকর্তা জেহাদুল ইসলামের সঙ্গে মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি গাছ কাটার বিষয়টি নিশ্চিত করে জানান, বিষয়টি সরজমিন গিয়ে নাম-ঠিকানা সংগ্রহ করে নিয়ে এসেছি। সরকারি সম্পদ রক্ষা করতে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা করা হবে। রায়গঞ্জ উপজেলা নির্বাহী কর্মর্কতা শামীমুর রহমান জানান, গাছ কাটার বিষয়টি শুনেছি। তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।
সিরাজগঞ্জ-৩ (রায়গঞ্জ-তাড়াশ ও সলঙ্গা) আসনের সংসদ সদস্য ডা. আবদুুল আজিজ এমপি জানান, কারা গাছ কাটছে খোঁজ নিয়ে দেখছি। আমার এমন কোনো কিছু মনে পড়ে না যে কাউকে গাছ কাটার অনুমতি দিয়েছি।

বাংলারজমিন অন্যান্য খবর

পত্নীতলায় ফেন্সিডিল উদ্ধার

১৫ ডিসেম্বর ২০১৯

নওগাঁর পত্নীতলা ১৪ বিজিবি’র টহলরত সদস্যরা অভিযান চালিয়ে অর্ধলক্ষাধিক টাকা মূল্যের ১শ’ ৪৫ বোতল ভারতীয় ...

বেগমগঞ্জে চাঁদা না পেয়ে হামলা-ভাঙচুর, কুপিয়ে জখম

১৫ ডিসেম্বর ২০১৯

নোয়াখালীতে আওয়ামী লীগ নেতার কাছে ৬ লাখ টাকার চাঁদা না পেয়ে হামলা  ভাঙচুর,   অগ্নিসংযোগ ও কুপিয়ে ...

রামগঞ্জে কৃষক প্রশিক্ষণ কর্মশালা

১৫ ডিসেম্বর ২০১৯

লক্ষ্মীপুরের রামগঞ্জ উপজেলার কচুয়া আহম্মদিয়া ফাজিল মাদ্রাসায় বাংলাদেশ কৃষি গবেষণা ইনস্টিটিউট নোয়াখালীর উদ্যোগে ভাসমান কৃষির ...

গাজীপুরে যুবদলের বিক্ষোভ

১৫ ডিসেম্বর ২০১৯

দেশনেত্রী বেগম খালেদা জিয়ার জামিন আবেদন খারিজের প্রতিবাদে ও অবিলম্বে নিঃশর্ত মুক্তির দাবিতে কেন্দ্রীয় কর্মসূচির ...

নন্দীগ্রামে যুবকের মরদেহ উদ্ধার পীরের ৬ মুরিদ আটক

১৫ ডিসেম্বর ২০১৯

 বগুড়ার নন্দীগ্রামে মাঠ থেকে আব্দুর রহিম ওরফে বল্টু নামের (৪০) এক ব্যক্তির মরদেহ উদ্ধার করেছে ...





আপনার মতামত দিন

বাংলারজমিন সর্বাধিক পঠিত