ভেঙে দেয়া হচ্ছে সিলেট জেলা বিএনপি’র অধিভুক্ত ১৭ ইউনিট

ওয়েছ খছরু, সিলেট থেকে

শেষের পাতা ১৮ নভেম্বর ২০১৯, সোমবার | সর্বশেষ আপডেট: ১২:৩৯

ভেঙে দেয়া হচ্ছে সিলেট জেলা বিএনপি’র অধিভুক্ত ১৭টি ইউনিট। আগামী দু’এক দিনের মধ্যে পুরাতন কমিটি ভেঙে আহ্বায়ক কমিটি ঘোষণা করা হবে। ইতিমধ্যে জেলা বিএনপি’র আহ্বায়ক কমিটির নেতারা বৈঠক করে আহ্বায়কদের নাম খসড়া করেছেন। কেন্দ্রের সঙ্গে আলোচনা করে তারা প্রতিটি ইউনিটের পূর্ণাঙ্গ আহ্বায়ক কমিটির তালিকা ঘোষণা করবেন। দলীয় নেতারা জানিয়েছেন, শনিবার জেলা বিএনপি নেতারা দিনভর এ নিয়ে বৈঠক করেন।

আর ওই বৈঠকে শুধুমাত্র আহ্বায়কদের নামের তালিকা খসড়া করা হয়।
এখন তারা প্রতিটি ইউনিটের ২১ সদস্যের নাম চূড়ান্ত করার পর আহ্বায়ক কমিটি প্রকাশ করা হবে। বৈঠকে জেলা বিএনপি’র শীর্ষ কয়েকজন নেতা আহ্বায়কদের নাম প্রকাশ করার পক্ষে মত দিয়েছিলেন।

এতে করে বাধা দেন কয়েকজন সদস্য।
তারা আপত্তি তুলে বলেন, এককভাবে আহ্বায়কের নাম ঘোষণা করা হলে দ্বন্দ্ব প্রকট হতে পারে। তাদের আপত্তির কারণে আহ্বায়কদের নাম ঘোষণা করা হয়নি। এখন পূর্ণাঙ্গ আহ্বায়ক কমিটি ঘোষণা করা হবে। সিলেট জেলা বিএনপি’র আহ্বায়ক কামরুল হুদা জায়গীরদার মানবজমিনকে জানিয়েছেন, আগামী দু’একদিনের মধ্যে আহ্বায়ক কমিটির তালিকাসহ আহ্বায়কদের নাম প্রকাশ হবে। এখনো আহ্বায়কদের নিয়ে আলোচনা চলছে।

যে খসড়া করা হয়েছে সেখানে সংযোজন-বিয়োজন করা হবে। এছাড়া এবার আরো একটি ইউনিট বেড়েছে। সেটি হচ্ছে বিশ্বনাথ পৌরসভা। এই কমিটির অনুমোদন হলে বিশ্বনাথসহ ১৮টি ইউনিটের আহ্বায়ক কমিটির তালিকা প্রকাশ করা হবে। তিনি বলেন, আগামী ডিসেম্বরের মধ্যে সিলেটের সব ইউনিটের সম্মেলন করে পূর্ণাঙ্গ কমিটি গঠন করা হবে। সে লক্ষ্যেই আহ্বায়ক কমিটি কাজ করছে। প্রায় এক মাস আগে সিলেট জেলা বিএনপি’র পুরাতন কমিটি ভেঙে নতুন আহ্বায়ক কমিটি গঠন করা হয়েছে। নতুন আহবায়ক করা হয় জেলা বিএনপি’র সাবেক কমিটির সহসভাপতি কামরুল হুদা জায়গীরদারকে। এ আহ্বায়ক কমিটি নিয়ে সিলেটে তোলপাড় শুরু হয়। দেখা দেয় বিভক্তি। সিলেটের বিএনপি দলীয় মেয়র আরিফুল হক চৌধুরীসহ কেন্দ্রের দায়িত্বে থাকা সিলেটের চার নেতা এতে ক্ষোভ প্রকাশ করেছিলেন। সিনিয়র নেতাদের হস্তক্ষেপে সবার ক্ষোভ প্রশমিত হয়। এদিকে আহ্বায়ক কমিটি নিয়ে তারা বেশ কয়েকবার বৈঠক করেছেন।

এসব বৈঠকে তারা তাদের কর্ম পরিকল্পনা নির্ধারণ করেন। ১২ই নভেম্বর প্রতিটি ইউনিটের সিনিয়র দায়িত্বশীল সদস্যদের নিয়ে বৈঠক করে জেলা বিএনপি। সেখানে তারা আহ্বায়ক হওয়ার মতো যোগ্য নেতার নাম সংগ্রহ করেন। এরই অংশ হিসেবে শনিবার সিলেটের একটি হোটেলে দিনভর বৈঠক করেন বিএনপি’র আহ্বায়ক কমিটির সদস্যরা। তারা আলোচনাক্রমে আহ্বায়ক কমিটির নামের একটি খসড়া করেন। এই খসড়া তালিকা এখনো আলোচনায় রয়েছে। তবে কিছু কিছু উপজেলায় আহ্বায়ক প্রায় চূড়ান্ত। ত্যাগী ও পরীক্ষিত নেতাদের দিয়ে আহ্বায়ক কমিটি গঠন করা হচ্ছে। একই সঙ্গে কেউ যাতে বাদ না পড়ে সেদিকে নজর রাখা হচ্ছে। জেলা বিএনপির আহ্বায়ক কামরুল হুদা জায়গীরদারের সভাপতিত্বে সভায় উপস্থিত ছিলেন- কেন্দ্রীয় সহ-সাংগঠনিক সম্পাদক কলিম উদ্দিন আহমদ মিলন, জেলা বিএনপি’র আহ্বায়ক কমিটির সদস্য আবুল কাহের চৌধুরী শামীম, অ্যাডভোকেট আব্দুল গফফার, আশিক উদ্দিন চৌধুরী, আলী আহমদ, কাইয়ুম চৌধুরী, অধ্যাপিকা সামিয়া চৌধুরী, অ্যাডভোকেট আশিক চৌধুরী, মইনুল হক চৌধুরী, আব্দুল মান্নান, ফারুকুল ইসলাম ফারুক, শাহ জামাল নুরুল হুদা, মাহবুবুর রব চৌধুরী ফয়ছল, ইশতিয়াক আহমদ সিদ্দিকী, নাজিম উদ্দিন লস্কর, সিদ্দিকুর রহমান পাপলু, মাজহারুল ইসলাম ডালিম, অ্যাডভোকেট হাসান আহমদ পাটোয়ারী রিপন, আব্দুল আহাদ খান জামাল, মাহবুবুল হক চৌধুরী, আবুল কাশেম, শামিম আহমেদ ও আহমেদুর রহমান চৌধুরী প্রমুখ।

স্বেচ্ছাসেবক দল ও ছাত্রদলের ৩ নেতা কারাগারে: জৈন্তাপুর উপজেলা স্বেচ্ছাসেবক দলের যুগ্ম আহ্বায়ক কামাল আহমদ, জৈন্তাপুর উপজেলা ছাত্রদলের সদস্য সচিব মো. জাকারিয়া ও স্বেচ্ছাসেবক দল নেতা মিছবাহ উদ্দিনকে কারাগারে প্রেরণ করেছেন আদালত। গতকাল রোববার বিশেষ ক্ষমতা আইনে দায়ের করা মামলায় আত্মসমর্পণ করলে জেলা ও দায়রা জজ আদালতের বিচারক বজলুর রহমান তাদের জামিন না মঞ্জুর করে কারাগারে প্রেরণের নিদের্শ দেন। আসামিপক্ষে আইনজীবী হিসেবে উপস্থিত ছিলেন, অ্যাডভোকেট নুরুল হক, অ্যাডভোকেট সৈয়দ মো. মহসিন, অ্যাডভোকেট শফিউল আলম, অ্যাডভোকেট নুর আহমদ প্রমুখ।



আপনার মতামত দিন

শেষের পাতা -এর সর্বাধিক পঠিত



কড়া নিরাপত্তা, এজলাসে সিসি ক্যামেরা

খালেদা জিয়ার জামিন শুনানি কাল

বিএনপি’র গোলটেবিল বৈঠকে তথ্য

ভিন্নমতের কারণে ১০ বছরে নিহত ১৫২৫, গুম ৭৮১