বিয়েতে পিয়াজ উপহার

স্টাফ রিপোর্টার, কুমিল্লা থেকে

প্রথম পাতা ১৭ নভেম্বর ২০১৯, রোববার | সর্বশেষ আপডেট: ২:০০

কুমিল্লায় বৌভাত অনুষ্ঠানে দম্পতিকে পিয়াজ উপহার দিয়ে বেশ সাড়া জাগিয়েছেন বরের ৩ বন্ধু। শুক্রবার দুপুরে কুমিল্লার আদর্শ সদর উপজেলার কালখাড়পাড় এলাকায় রিপন মিয়ার বাড়িতে ব্যতিক্রমী এ উপহার দেয়া হয়। এমন উপহার প্রদানের বিষয়টি সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকেও ভাইরাল হয়েছে।

জানা যায়, গত ৯ই নভেম্বর বিদ্যুৎ বিভাগের কর্মচারী ও কালখাড়পাড় এলাকার হাজী আবদুর রহিমের ছেলে ইমদাদুল হক রিপনের বিয়ে হয়। শুক্রবার ১৫ই নভেম্বর তার বাড়িতে বৌভাত অনুষ্ঠানের আয়োজন করা হয়। দুপুরে ইমদাদুল হক রিপনের ৩ বন্ধু সহিদ, শিপন ও শাহজাহান ৫ কেজি পিয়াজ বাজার থেকে ১ হাজার টাকায় ক্রয় করেন। তারা পিয়াজগুলো বাক্সে ভর্তি করে রঙিন পলিপেপার দিয়ে মুড়িয়ে উপহার হিসেবে প্রদান করেন। বৌভাত অনুষ্ঠানে আমন্ত্রিত অন্য অতিথিরা ওই বাক্সে উপহার হিসেবে পিয়াজ দেখে অভিভূত হন। মুহূর্তে বিষয়টি জানাজানি হলে অতিথিদের মাঝে বেশ হাস্যরসের সৃষ্টি হয়।
এ সময় শুরু হয়ে যায় ওই উপহারের ছবি উত্তোলন ও ভিডিও ধারণ। রাতে এমন উপহারের ৩২ সেকেন্ডের ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ছড়িয়ে পড়লে বেশ আলোচনার সৃষ্টি করে। খবর পেয়ে কয়েকজন গণমাধ্যম কর্মী ওই বাড়িতে যান। ইমদাদুল হক রিপন সাংবাদিকদের বলেন, বর্তমান সময়ে বাজারে পিয়াজের দাম অত্যন্ত চড়া। জানা মতে, বিশ্বের কোনো দেশে পিয়াজের এমন দাম আছে কি-না জানা নেই। বিয়ের অনুষ্ঠানে আমার নিকট এ পুরস্কার আমরণ স্মরণীয় হয়ে থাকবে। আমার বিয়েতে যত পুরস্কার পেয়েছি সব চেয়ে মূল্যবান মনে করবো এই পিয়াজের উপহারটিকে। কারণ পুরো বাংলাদেশ এখন পিয়াজের গরমে অস্থির। শুরু হয়েছে পিয়াজ রাজনীতি। হয়তো আমার বন্ধুদের এ পিয়াজ উপহার একটি নীরব প্রতিবাদও হতে পারে। ধন্যবাদ আমার বন্ধুদের মূল্যবান ও ব্যতিক্রমী এ উপহারের জন্য।



পাঠকের মতামত

**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Abdul Momin

২০১৯-১১-১৬ ১৮:৫৫:৪৮

সরকারের লজ্জা হওয়া উচিত

আপনার মতামত দিন

প্রথম পাতা -এর সর্বাধিক পঠিত