দেশে জঙ্গি, সন্ত্রাস ও মাদক নির্মূল হয়েছে

এক্সক্লুসিভ

স্টাফ রিপোর্টার, ময়মনসিংহ থেকে | ১৫ নভেম্বর ২০১৯, শুক্রবার
সারা দেশে জঙ্গি, সন্ত্রাস ও মাদক নির্মূল হয়েছে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। তিনি বলেন, মাদক নিয়ন্ত্রণ হলেও এখনো কিছু রয়েছে। যা চিরতরে নির্মূলে কাজ করছে পুলিশ। গতকাল ময়মনসিংহ পুলিশ লাইন মাঠে বাল্যবিবাহ, ইভটিজিং, সন্ত্রাস, জঙ্গিবাদবিরোধী ও নিরাপদ সড়ক আন্দোলন বিতর্ক প্রতিযোগিতা-২০১৯-এর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, বঙ্গবন্ধুর সোনার বাংলাদেশ এগিয়ে যাচ্ছে নানা দিক দিয়ে। প্রযুক্তির ব্যবহার হচ্ছে গ্রামে গঞ্জে।

ভবিষ্যতে এটা আরো বিস্তৃতি লাভ করবে। পুলিশের প্রশংসা করে মন্ত্রী বলেন, সাধারণ মানুষ এক সময় পুলিশকে ভিন্ন চোখে দেখলেও পুলিশ তাদের সেবা দিয়ে সাধারণ মানুষের মধ্যে ভুল ভ্রান্তি দূর করতে সচেষ্ট হয়েছেন।
অনলাইনে সাধারণ মানুষ পুলিশিং সুবিধা পাবে বলেও জানান তিনি। এর আগে মন্ত্রী ফিতা কেটে পুলিশ লাইন মাঠে চেতনায় অম্লান ভাস্কর্য, কোতোয়ালি মডেল থানা ও ভালুকা মডেল থানা অনলাইন জিডির পরীক্ষামূলক উদ্বোধন ও জেলা পুলিশের মোবাইল অ্যাপ্লিকেশনের উদ্বোধন করেন। অনুষ্ঠানে জেলা পুলিশ সুপার শাহ আবিদ হোসেনের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সমাজকল্যাণ প্রতিমন্ত্রী শরীফ আহমেদ, ময়মনসিংহ-৯ আসনের সংসদ সদস্য আনোয়ারুল আবেদিন খান তুহিন, ময়মনসিংহ-১০ আসনের সংসদ সদস্য ফাহমী গোলন্দাজ বাবেল, ময়মনসিংহ-১১ আসনের সংসদ সদস্য কাজীম উদ্দিন আহম্মেদ ধনু, সংরক্ষিত আসনের সংসদ সদস্য মনিরা সুলতানা মনি, শিক্ষাবিদ ড. মুহাম্মদ জাফর ইকবাল, ময়মনসিংহ সিটি করপোরেশনের মেয়র ইকরামুল হক টিটু, জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট জহিরুল ইসলাম খোকা প্রমুখ উপস্থিত ছিলেন। সমাবেশকে সফল করতে বিভিন্ন জায়গা থেকে সকাল থেকেই মিছিল আসতে শুরু করে পুলিশ লাইন মাঠে।

এ সময় পুলিশ লাইন্সে স্থাপিত বঙ্গবন্ধুর ৩০ ফুট উঁচু ‘চেতনায় অম্লান’ যেখানে ৬ দফা ৯ মাসের যুদ্ধ, পালতোলা বড় নৌকা, ডিঙ্গি নৌকা, ফোয়ারা ইত্যাদির উদ্বোধন করেন স্বরাষ্ট্রমন্ত্রী। বিশাল আকৃতির মুর‌্যাল “চেতনায় অম্লানে” জাতির জনক বঙ্গবন্ধুর ২১ থেকে ৭১ পর্যন্ত ইতিহাস তুলে ধরা হয়েছে। মুর‌্যালে বঙ্গবন্ধুর জীবনী, সংগ্রামী জীবন, ভাষা আন্দোলন, মুক্তিযুদ্ধ ও গুরুত্বপূর্ণ ভাষণ ফুটিয়ে তোলা হয়েছে। এ ছাড়া ময়মনসিংহ জেলার মুক্তিযুদ্ধে শহীদ ৫০ জন পুলিশের এবং ৩৬ জন মৃত্যুবরণকারী পুলিশের ইতিহাস তুলে ধরা হয়েছে। আগামী প্রজন্ম এখানে আসলে সংক্ষিপ্ত ইতিহাস জানতে পারবে। কাছে না আসলে বিস্তারিত বোঝানো যাবে না।




এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

উল্লাপাড়ায় গৃহবধূর চুল কেটে দেয়া মামলার প্রধান আসামী জেলে

চেক প্রজাতন্ত্রে হাসপাতলে গুলিতে ৪ হত্যা

জয় বাংলা স্লোগান আমাদের অস্তিত্বের সাথে সম্পর্ক: হাইকোর্ট

হেগে রোহিঙ্গা নারীর ক্ষোভ

‘গাম্বিয়া গাম্বিয়া’ স্লোগানে মুখর রোহিঙ্গা ক্যাম্প

সুপ্রিম কোর্টের এফিডেভিট শাখার তদারকিতে দুই কর্মকর্তা

অপরাধী হলে শাস্তি পেতেই হবে

মানবতাবিরোধী অপরাধ: টিপু সুলতানের রায় বুধবার

নারায়ণগঞ্জে নারী শ্রমিককে গণধর্ষণ, আটক ৪

নাগরিকত্ব সংশোধনী বিলের প্রতিবাদে উত্তাল উত্তর-পূর্ব ভারত

আমরা একটি ফেয়ার এন্ড ভ্যালেন্সড সমাজ প্রতিষ্ঠা করতে চাই

দেশে আজ মানবাধিকার বলতে কিছুই নেই: ফখরুল

মুসলিমদের বাদ রেখে নাগরিকত্ব বিল নিয়ে ভারতে বিতর্ক, বিক্ষোভ, ধর্মঘট

শহীদ মিনারে অজয় রায়কে সর্বস্তরের মানুষের শ্রদ্ধা, মরদেহ দেয়া হবে বারডেমে

আবারও মিয়ানমারের পাশে থাকার অঙ্গীকার চীনের

ময়মনসিংহে সব রুটে বাস চলাচল বন্ধ, দুর্ভোগ