বুলবুলের পর আসছে নাকরি

মানবজমিন ডেস্ক

বিশ্বজমিন ১২ নভেম্বর ২০১৯, মঙ্গলবার | সর্বশেষ আপডেট: ১২:০৮

প্রতীকী ছবি
বুলবুলের তাণ্ডব শেষ হতে না হতেই বঙ্গোপসাগরের দিকে ধেয়ে আসছে ঘূর্ণিঝড় নাকরি। বর্তমানে ভিয়েতনামে ধ্বংসযজ্ঞ চালাচ্ছে ঘূর্ণিঝড়টি। আবহাওয়াবিদরা বলছেন, ভিয়েতনাম থেকে  থাইল্যান্ডের দক্ষিণাঞ্চল হয়ে বৃহস্পতিবার মিয়ানমারের দক্ষিণাঞ্চলে আঘাত হানতে পারে নাকরি।
স্কাইমেটওয়েদারের এক প্রতিবেদন অনুসারে, বুলবুল যখন বাংলাদেশ ও ভারতের উপকূলীয় অঞ্চলগুলোয় আঘাত হানে, তখন ভিয়েতনামে তাণ্ডব চালাচ্ছিল নাকরি। বর্তমানে ঘূর্ণিঝড়টি দুর্বল হয়ে পড়েছে। থাইল্যান্ডে পৌঁছানোর আগ দিয়ে তা আরো দুর্বল হয়ে পড়বে বলেই পূর্বাভাস দিয়েছেন বিশেষজ্ঞরা। উল্লেখযোগ্য কোনো ক্ষতি করার মতো শক্তিশালী থাকবে না নাকরির। সর্বোচ্চ দুই-তিন ধরে প্রবল বৃষ্টিপাত হতে পারে।

আবহাওয়াবিদরা জানাচ্ছেন, থাইল্যান্ড থেকে পশ্চিমাঞ্চলের দিকে ধেয়ে যাবে নাকরি। আগামী ১৪ই নভেম্বর বঙ্গোপসাগরে নিস্তেজ নিম্নচাপ সৃষ্টি করে ফের মাথাচাড়া দিয়ে ওঠবে ঘূর্ণিঝড়টি। আবহাওয়াবিদদের পূর্বাভাস অনুসারে, বঙ্গোপসাগরে নিম্নচাপ বা ঘূর্ণন সৃষ্টি করলেও নতুন করে শক্তিশালী হওয়ার আশঙ্কা নেই নাকরির। সেখান থেকে ঝড়টি পশ্চিম ও উত্তর-পশ্চিম দিক হয়ে ভারতের তামিল নাডু ও অন্ধ্র প্রদেশের দিকে ধাবিত হবে।
এদিকে, বড় ধরণের আঘাত হানতে সক্ষম না হলেও নাকরির প্রভাবে বৃষ্টিপাত বৃদ্ধি পাবে।

বিশ্বজমিন অন্যান্য খবর





পাঠকের মতামত

**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Abdus Salam

২০১৯-১২-১৪ ০৫:৫৭:২১

This golden relation will tear off within next one month

আপনার মতামত দিন

বিশ্বজমিন সর্বাধিক পঠিত