শামীম-খালেদের জিজ্ঞাসাবাদ শেষ

দেশ বিদেশ

স্টাফ রিপোর্টার | ৮ নভেম্বর ২০১৯, শুক্রবার
অবৈধ সম্পদ অর্জনের মামলায় টেন্ডার মুঘল জি কে শামীম  ও ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের বহিষ্কার হওয়া সাংগঠনিক সম্পাদক খালেদ মাহমুদ ভূঁইয়ার জিজ্ঞাসাবাদ শেষ হয়েছে। দুর্নীতি দমন কমিশন (দুদক) গতকাল সকাল ১০টা থেকে দুপুর ২টা পর্যন্ত শেষদিনের মতো জিজ্ঞাসাবাদ করে।
শামীমকে পঞ্চম দিন ও খালেদকে চতুর্থ দিনের মতো জিজ্ঞাসাবাদ করা হয়। এ সময় তাদের ঢাকা মহানগর সিনিয়র স্পেশাল জজ আদালতে পাঠানো হয়। সেখান থেকে দুই আসামিকে ফের কারাগারে প্রেরণের নির্দেশ দেন আদালত।  এর আগে ৩রা নভেম্বর জি কে শামীম ও ৪ঠা নভেম্বর খালেদ মাহমুদকে জিজ্ঞাসাবাদের জন্য দুদকে আনা হয়। গত ২৭শে অক্টোবর দুদকের এক আবেদেনের পরিপ্রেক্ষিতে ঢাকার জ্যেষ্ঠ বিশেষ জজ আদালতের ভারপ্রাপ্ত বিচারক মো. আল মামুন তাদের জিজ্ঞাসাবাদের অনুমতি দিয়েছিলেন। গত ২১শে অক্টোবর দুদকের সমন্বিত জেলা কার্যালয়-১ এ খালেদ ও শামীমের বিরুদ্ধে মামলা দুটি দায়ের করা হয়। জি কে শামীমের বিরুদ্ধে মামলা করেন দুদকের উপ-পরিচালক মো. সালাউদ্দিন।
অবৈধ উপায়ে জ্ঞাত আয়ের সঙ্গে অসঙ্গতিপূর্ণ ২৯৭ কোটি আট লাখ ৯৯ হাজার ৫৫১ টাকার সম্পদ অর্জন ও ভোগদখল করার অভিযোগ আনা হয় সেখানে। আর খালেদ ভূঁইয়ার বিরুদ্ধে মামলাটি করেন, দুদকের আরেক উপ-পরিচালক জাহাঙ্গীর আলম। এই মামলায় খালেদের বিরুদ্ধে পাঁচ কোটি ৫৮ লাখ ১৫ হাজার ৮৫৯ টাকার অবৈধ সম্পদ অর্জনের অভিযোগ আনা হয়। গত ১৮ই সেপ্টেম্বর ঢাকার ক্লাবপাড়ায় অভিযান শুরুর প্রথমদিনেই গুলশানের বাসা থেকে খালেদকে গ্রেপ্তার করা হয়। আর জি কে শামীমকে গ্রেপ্তার করা হয় ২০শে সেপ্টেম্বর গুলশানের নিকেতনে তার ব্যবসা প্রতিষ্ঠান থেকে।



এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

বনশ্রীর বাসা থেকে সাংবাদিকের লাশ উদ্ধার

সহযোগীদের নিয়ে গৃহবধূকে গণধর্ষণ করলো সাবেক স্বামী

ইরাক-আফগানিস্তানে যুদ্ধাপরাধ ধামাচাপা দেয়ার অভিযোগ বৃটিশ সরকার ও সেনাবাহিনীর বিরুদ্ধে

চার দিনের সফরে দুবাই পৌঁছেছেন প্রধানমন্ত্রী

চৌদ্দগ্রামে স্কুলছাত্রীকে অপহরণের পর ধর্ষণ, বখাটে গ্রেপ্তার

প্রাথমিক ও ইবতেদায়ি সমাপনী পরীক্ষা শুরু, পরীক্ষায় বসছে ২৯ লাখ শিক্ষার্থী

কঠিন লড়াইয়ে গোটাবাইয়া-প্রেমাদাসা, দিনশেষে ঘোষণা হবে বিজয়ীর নাম

শিক্ষার্থীদের ছুটি দিয়ে স্কুল মাঠে আওয়ামী লীগের সম্মেলন

‘এটা খুব ইতিবাচক দিক’

পেট্রোলের মূল্য বৃদ্ধির প্রতিবাদে বিক্ষোভ, ইরানে নিহত ২

পিয়াজ বোমায় কাবু দেশ

পিয়াজ বিমানে উঠে গেছে, আর চিন্তা নেই

ক্যাসিনো কাণ্ড: দু’মাসে ৫০ অভিযান, এরপর কি?

এবার চালবাজি

বিয়েতে পিয়াজ উপহার

শ্রমিক নিয়োগে সিঙ্গাপুর মডেল