লাল কার্ডের সিদ্ধান্ত ভুল বলে উঠিয়ে নিলো এফএ

খেলা

স্পোর্টস ডেস্ক | ৭ নভেম্বর ২০১৯, বৃহস্পতিবার
প্রিমিয়ার লীগে টটেনহাম-এভারটনের ১-১ গোলে ড্র হওয়া ম্যাচে কোরিয়ান তারকা সন হিউং মিন লাল কার্ড দেখে মাঠ ছাড়েন। তবে টটেনহাম ক্লাব থেকে ফুটবল এসোশিয়েসনের (এফএ) কাছে আপিল করা হয়। এফএ কর্তৃপক্ষ সনের লাল কার্ড উঠিয়ে নিয়েছে। এর ফলে আগামী ম্যাচগুলো খেলতে সনের  আর কোনো বাধা নেই। এফএ’র বিবৃতিতে বলা হয়েছে, ‘হিউং মিন সনকে দেয়া লাল কার্ড একটি ভুল সিদ্ধান্ত ছিল। এটি উঠিয়ে নেয়া হলো। যার ফলে টটেনহ্যামের হয়ে আগামী ম্যাচ থেকেই সন খেলতে পারবে।’ উয়েফা চ্যাম্পিয়ন্স লীগে বুধবার রেডস্টার বেলগ্রেডের বিপক্ষে টটেনহ্যামের ম্যাচে সন হিউং মিন দলে ছিলেন যথারীতি।
রোববার ইংলিশ প্রিমিয়ার লীগে টটেনহাম-এভারটনের ম্যাচে ড্র ছাপিয়ে আলোচ্য বিষয় ছিল পর্তুগিজ তারকা আন্দ্রে গোমেজের ইনজুরি। ম্যাচের ৭৮তম মিনিটে বল নিয়ে আগুয়ান গোমেজকে ট্যাকল করেন কোরিয়ান তারকা সন হিউং মিন।
মাটিতে পড়ে যাওয়ার মুহূর্তে টটেনহ্যামের অপর তারকা সার্জ অরিয়েরের সঙ্গে সংঘর্ষে সাবেক বার্সেলোনা তারকা গোমেজের পা ৯০ ডিগ্রী কোণে বেঁকে যায়। মাঠে রেফারি মার্টিন অ্যাটকিনসন তৎক্ষনাত সনকে হলুদ কার্ড দেখাতে যান। কিন্তু ইনজুরির ভয়াবহতা চিন্তা করে তাকে লাল কার্ড দেখান। পরবর্তীতে রিপ্লেতে দেখা যায় সনের আঘাতে গোমেজের ইনজুরি এত ভয়ঙ্কর ছিল না। বরং টার্ফে পা বেকায়দায় আটকে গিয়ে তা সার্জ অরিয়েরের দুই পায়ের আঘাতে ভেঙে যায়। তবে এই ঘটনায় সন, অরিয়ের দুজনেই মানসিকভাবে ভেঙে পড়েন। সনকে কাউন্সিলিং পর্যন্ত করানো হয়। বেলগ্রেডের বিপক্ষে মাঠে নামার আগে সনকে নিয়ে টটেনহাম কোচ পচেত্তিনি বলেন, ‘ঐ ঘটনার পর সে মানসিকভাবে অনেক ভেঙে পড়েছিল। তবে সে এখন ভালো আছে।’

এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

আবরার হত্যা: ২৬ শিক্ষার্থীকে স্থায়ী বহিষ্কার

‘তদারকির দুর্বলতায় এমন পরিস্থিতি’

এখনো স্বাভাবিক হয়নি সড়ক

ইডেনে গোলাপি বলের রোমাঞ্চ

লিভ টুগেদার: যা বললেন সেলিম প্রধান

সড়ক আইন প্রয়োগে বাড়াবাড়ি হবে না

আমাদের সন্তানেরা ফের মাঠে নামলে পিঠের চামড়া থাকবে না

প্রয়োজন ছাড়া সিজার ক্ষতিপূরণ চেয়ে রিট

বাংলাদেশ বিশ্ব দরবারে মাথা উঁচু করে চলবে

সমাপনী পরীক্ষায় শিশুদের বহিষ্কার কেন অবৈধ নয়- হাইকোর্ট

তুরিনকাণ্ডে আইনের আপন গতির কী হবে

সারা দেশে সড়ক দুর্ঘটনায় নিহত ৭

এনআরসি’র প্রভাবে বাড়ছে অনুপ্রবেশ

শিক্ষা ভবনের ঠিকাদার শফিকের সাড়ে ১৪ কোটি টাকার অবৈধ সম্পদ

সিলেটে সেই নিপু গ্রেপ্তার

রাষ্ট্রীয় পুরস্কারের অর্থের পরিমাণ বাড়ল