ডেঙ্গুতে মৃতের সংখ্যা জানতে চেয়েছেন হাইকোর্ট

অনলাইন

অনলাইন ডেস্ক | ৬ নভেম্বর ২০১৯, বুধবার, ২:০১
ডেঙ্গু আক্রান্ত হয়ে এ বছর দেশে কতজন মারা গেছেন তার সংখ্যাসহ বিস্তারিত জানতে চেয়েছেন হাইকোর্ট। আগামী ১১ই নভেম্বরের মধ্যে রাষ্ট্রপক্ষের আইনজীবীকে এ তথ্য আদালতকে জানাতে বলা হয়েছে।

আজ বিচারপতি তারিক উল হাকিম ও বিচারপতি মো. ইকবাল কবিরের হাইকোর্ট বেঞ্চ এ নির্দেশ দেন। ডেঙ্গু সংক্রান্ত মামলার ধারাবাহিকতায় সকালে  বিষয়টি আদালতে উত্থাপিত হয়। পরে আদালত এ আদেশ দেন।

আদালতে ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) পক্ষে ছিলেন ব্যারিস্টার তৌফিক ইনাম টিপু। অন্যদিকে রাষ্ট্রপক্ষে আইনজীবী ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল ব্যারিস্টার কাজী মাঈনুল হাসান।

পরে মাঈনুল হাসান বলেন, ডেঙ্গুতে আক্রান্ত হয়ে মৃতের সংখ্যাসহ ডেঙ্গু নিয়ে স্ববিস্তারে আদালত জানতে চেয়েছেন। আগামী নির্ধারিত দিনে আদালতে জানানো হবে বলেও তিনি জানান।

ডেঙ্গু নিয়ে আতঙ্ক শুরু হলে গত ৪ঠা জুলাই এক স্বপ্রণোদিত আদেশে ঢাকা সিটিতে ডেঙ্গু-চিকুনগুনিয়াসহ এডিস মশা নির্মূল ও ধ্বংসে অগ্রাধিকার ভিত্তিতে ২৪ ঘণ্টার মধ্যে পদক্ষেপ নিতে নির্দেশ দিয়ে দিয়ে রুল জারি করেন হাইকোর্ট। এরপর কয়েক দফায় এ বিষয়ে শুনানি অনুষ্ঠিত হয় এবং নির্দেশনা দেন আদালত। আদালতের আদেশে জরুরি ভিত্তিতে বিদেশ থেকে ওষুধ এনে ডেঙ্গু নিধনে কাজ করে সংশ্লিষ্ট প্রতিষ্ঠান।

গত ২৮শে আগস্ট এক আদেশে আদালত ডেঙ্গু নিয়ন্ত্রণে সরকারের নেয়া কাজের অগ্রগতি জানানোর নির্দেশ দেন।।


এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন