মেজর হাফিজের জামিন

স্টাফ রিপোর্টার

শেষের পাতা ১৪ অক্টোবর ২০১৯, সোমবার | সর্বশেষ আপডেট: ১:১৭

বিএনপির ভাইস চেয়ারম্যান মেজর (অব.) হাফিজ উদ্দিন আহমেদের জামিন মঞ্জুর করেছেন আদালত। শনিবার সিঙ্গাপুর থেকে দেশে ফেরার পর বিমানবন্দরে তাকে র‌্যাবের একটি গোয়ন্দা টিম আটক করে হেফাজতে নেয়। পরে তাকে ডিজিটাল আইনের একটি মামলায় পল্লবী থানায় হস্তান্তর করে র‌্যাব। পুলিশ তাকে ওই মামলায় গ্রেপ্তার দেখিয়ে আদালতে উপস্থিত করে রিমান্ড আবেদন করে। অপর দিকে তার আইনজীবীরা জামিন আবেদন করেন। দুই পক্ষের শুনানি শেষে আদালত জামিন মঞ্জুর করেন।
পল্লবী থানা পুলিশ ডিজিটাল আইনের একটি মামলায় গতকাল তাকে ঢাকা মহানগর হাকিমের আদালতে হাজির করে। এ সময় মামলার তদন্তকারী কর্মকর্তা পল্লবী থানার এসআই নূরে আলম ডিজিটাল নিরাপত্তা আইনে করা মামলায় ৭ দিনের রিমান্ড আবেদন করেন।
অন্যদিকে মেজর হাফিজের আইনজীবীরা রিমান্ড বাতিল চেয়ে জামিন আবেদন করেন। এরপর ঢাকা মহানগর হাকিম আতিকুল ইসলাম শুনানি শেষে ১০ হাজার টাকা মুচলেকায় জামিন আবেদন মঞ্জুর করেন।
আদালতে মেজর হাফিজের পক্ষে শুনানি করেন এডভোকেট মাসুদ আহমেদ তালুকদার। অপরদিকে রাষ্ট্রপক্ষে শুনানি করেন আইনজীবী আজাদ রহমান ও হেমায়েত উদ্দিন খান হিরন। শুনানিতে হিরন বলেন, ফেইসবুকে তথ্য চালাচালি করেছেন হাফিজ। তখন মাসুদ আহমেদ তালুকদার বলেন, তিনি ইমেইল করেননি। তার বিরুদ্ধে এজাহারে কোনো অভিযোগ নাই। তাই তাকে জামিন দেয়া হোক। মামলার কোথাও ফেইসবুকের কথা বলা হয়নি। রাষ্ট্রপক্ষ দেখাতে পারলে আমি জামিন আবেদন প্রত্যাহার করে নেব। পরে বিচারক রিমান্ড আবেদন নাকচ করে জামিন মঞ্জুর করেন।

শেষের পাতা অন্যান্য খবর

আসামে কারফিউ শিথিল, নাগাল্যান্ডে ধর্মঘট

দ্বিতীয় দিনেও পশ্চিমবঙ্গে সহিংসতা

১৫ ডিসেম্বর ২০১৯

কেরানীগঞ্জে আগুন

সাখাওয়াতের শিক্ষক হওয়ার স্বপ্ন কি পূরণ হবে?

১৫ ডিসেম্বর ২০১৯

সংগ্রাম সম্পাদক রিমান্ডে

১৫ ডিসেম্বর ২০১৯

সিলেটে ফের গ্রেপ্তার দু’জন

বোরকা পরে চুরি করে বেড়ায় সীমা ও শামীমা

১৫ ডিসেম্বর ২০১৯





আপনার মতামত দিন

শেষের পাতা সর্বাধিক পঠিত



কড়া নিরাপত্তা, এজলাসে সিসি ক্যামেরা

খালেদা জিয়ার জামিন শুনানি কাল

সিলেটে ফের গ্রেপ্তার দু’জন

বোরকা পরে চুরি করে বেড়ায় সীমা ও শামীমা