সিদ্ধিরগঞ্জে ১৩ ছিনতাইকারী গ্রেপ্তার, ১২৫০ মোবাইল উদ্ধার

স্টাফ রিপোর্টার, নারায়ণগঞ্জ থেকে

বাংলারজমিন ১৩ অক্টোবর ২০১৯, রোববার

সিদ্ধিরগঞ্জে ছিনতাইকারী চক্রের মূলহোতাসহ ১৪ সদস্যকে গ্রেপ্তার করেছে র‌্যাব। এসময় তাদের হেফাজত থেকে ৩৫০টি এন্ড্রোয়েড স্মার্টফোন ও ৯০০টি সাধারণ মোবাইল ফোন সেট এবং ছিনতাইকৃত নগদ ২২ হাজার ৬০০ টাকা উদ্ধার করা হয়েছে। শুক্রবার রাতে সিদ্ধিরগঞ্জের হিরাঝিল ও আদমজী বিহারী ক্যাম্প এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তারকৃতরা হলো- মো. সাজ্জাদ হোসেন (২৪), মো. শাহজালাল হাওলাদার (৩২), মো. হৃদয় (২১), মো. আঃ ছাত্তার (৪৫), মো. মিলন হোসেন (৩৫), আবুল হোসেন (২৫), মো. মোস্তফা (৩১), মো. আলী অজগর (২১), মো. রমজান সরদার (৩১), মোঃ নাসির উদ্দিন (৪৩, মো. দেলোয়ার হোসেন (৩৫), মো. মাহিম মিয়া (২৮), মো. হায়দার আলী (৪৫) ও মো. শাহজাহান (১৮)। শনিবার বিকালে র‌্যাব-১১ এর অতিরিক্ত পুলিশ সুপার (মিডিয়া) মো. আলেপ উদ্দিন এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানান।

তিনি আরো জানান, গ্রেপ্তারকৃতদের প্রাথমিক জিজ্ঞাসাবাদ ও অনুসন্ধানে জানা যায়, গ্রেপ্তারকৃতরা একটি সংঘবদ্ধ ছিনতাইকারী চক্র। এই ছিনতাইকারী চক্রের সদস্যরা দীর্ঘদিন যাবৎ সিদ্ধিরগঞ্জের আদমজী ইপিজেড, চিটাগাং রোড ও এর আশপাশের এলাকায় কখনো গার্মেন্টস কর্মী আবার কখনো সাধারণ যাত্রীর ছদ্মবেশে কৌশলে সাধারণ গার্মেন্টস কর্মী ও সাধারণ লোকজনের মানিব্যাগ, মোবাইল, নগদ টাকা ও স্বর্ণালংকার ছিনতাই করে আসছে। এই ছিনতাইকৃত চোরাই মালামাল সাজ্জাদ হোসেনের কাছে নিয়ে আসে। সাজ্জাদ এই মালামাল হিরাঝিল এলাকার বিভিন্ন দোকানে গোপনে মজুত রাখে এবং বিভিন্ন ক্রেতাদের কাছে বিক্রি করে।
সাজ্জাদ এই চক্রের মূলহোতা। তার নিদের্শে এই চক্র তাদের ছিনতাই কার্যক্রম পরিচালনা করে আসছে।
প্রেস বিজ্ঞপ্তিতে র‌্যাবের এই কর্মকর্তা আরো জানান, জিজ্ঞাসাবাদে গ্রেপ্তারকৃতরা আরো স্বীকার করে যে তারা একটি সংঘবদ্ব ছিনতাইকারী চক্র। সাজ্জাদ এই চক্রের লিডার। সাজ্জাদ, মো. শাহজালাল হাওলাদার, মো. হৃদয়, ও মো. আব্দুল ছাত্তার ছিনতাই করে। আর ছিনতাইকৃত মালামাল চক্রের সদস্য মিলন হোসেন, আবুল হোসেন, মো. মোস্তফা, মো. আলী অজগর, মো. রমজান সরদার, মো. নাসির উদ্দিন, মো. দেলোয়ার হোসেন, মো. মাহিম মিয়া, মো. হায়দার আলী ও মো. শাহজাহানগণ বিভিন্ন কৌশলে বিক্রি করে। গ্রেপ্তারকৃতদের বিরুদ্ধে সিদ্ধিরগঞ্জ থানায় মামলা দায়ের করা হয়েছে।

বাংলারজমিন অন্যান্য খবর

পত্নীতলায় ফেন্সিডিল উদ্ধার

১৫ ডিসেম্বর ২০১৯

নওগাঁর পত্নীতলা ১৪ বিজিবি’র টহলরত সদস্যরা অভিযান চালিয়ে অর্ধলক্ষাধিক টাকা মূল্যের ১শ’ ৪৫ বোতল ভারতীয় ...

বেগমগঞ্জে চাঁদা না পেয়ে হামলা-ভাঙচুর, কুপিয়ে জখম

১৫ ডিসেম্বর ২০১৯

নোয়াখালীতে আওয়ামী লীগ নেতার কাছে ৬ লাখ টাকার চাঁদা না পেয়ে হামলা  ভাঙচুর,   অগ্নিসংযোগ ও কুপিয়ে ...

রামগঞ্জে কৃষক প্রশিক্ষণ কর্মশালা

১৫ ডিসেম্বর ২০১৯

লক্ষ্মীপুরের রামগঞ্জ উপজেলার কচুয়া আহম্মদিয়া ফাজিল মাদ্রাসায় বাংলাদেশ কৃষি গবেষণা ইনস্টিটিউট নোয়াখালীর উদ্যোগে ভাসমান কৃষির ...

গাজীপুরে যুবদলের বিক্ষোভ

১৫ ডিসেম্বর ২০১৯

দেশনেত্রী বেগম খালেদা জিয়ার জামিন আবেদন খারিজের প্রতিবাদে ও অবিলম্বে নিঃশর্ত মুক্তির দাবিতে কেন্দ্রীয় কর্মসূচির ...

নন্দীগ্রামে যুবকের মরদেহ উদ্ধার পীরের ৬ মুরিদ আটক

১৫ ডিসেম্বর ২০১৯

 বগুড়ার নন্দীগ্রামে মাঠ থেকে আব্দুর রহিম ওরফে বল্টু নামের (৪০) এক ব্যক্তির মরদেহ উদ্ধার করেছে ...





আপনার মতামত দিন

বাংলারজমিন সর্বাধিক পঠিত