মালিবাগে রাস্তা আটকে পোশাক শ্রমিকদের বিক্ষোভ

অনলাইন ডেস্ক

অনলাইন ১০ অক্টোবর ২০১৯, বৃহস্পতিবার, ১২:০১ | সর্বশেষ আপডেট: ৭:৪৩

ফাইল ফটো
বকেয়া বেতনের দাবিতে রাজধানীর রামপুরা-মালিবাগে  সোয়া এক ঘণ্টা সড়ক অবরোধ করে বিক্ষোভ করেছে একটি পোশাক কারখানার শ্রমিকরা। আজ সকাল সোয়া ১১টার দিকে এয়ার ফ্যাশন নামের কারখানার শ্রমিকরা এ বিক্ষোভ করে।

সোয়া ১১টা পর্যন্ত চলা এ কর্মসূচির কারণে শহীদ মুক্তিযোদ্ধা ফারুক ইকবাল ও তসলিম সড়কে (ডিআইটি রোড) যানবাহন চলাচল বন্ধ হয়ে যায়। ট্রাফিক পুলিশের পরিদর্শক মশিউর রহমান এ তথ্য জানান।

তিনি বলেন, ওই গার্মেন্টের শ্রমিকরা সকালে বকেয়া বেতনের দাবিতে রাস্তায় নেমে আসে এবং আবুল হোটেলের সামনের সড়কে অবস্থান নেয়। তাদের অবরোধের কারণে ওই সড়কের দুই পাশেই যান চলাচল বন্ধ হয়ে যায়।

এতে দীর্ঘ যানজটের সৃষ্টি হওয়ায় কর্মস্থলে মানুষেরা ভোগান্তিতে পড়েন। মূল সড়কে গাড়ি চলতে না পারায় চাপ পড়েছে আশপাশের অন্যান্য সড়কে।   

ট্রাফিক পুলিশের পরিদর্শক মশিউর রহমান বলেন, দুই শতাধিক শ্রমিক সেখানে রাস্তায় অবস্থান নিয়ে বিক্ষোভ করে। আমরা শ্রমিকদের বুঝিয়ে রাস্তা থেকে সরিয়ে দিলে বেলা সোয়া ১১টার দিকে আবার যানচলাচল শুরু হয়।

শ্রমিকরা জানান, তাদের তিন মাসের বেতন বকেয়া পড়েছে। মালিকপক্ষ বার বার আশ্বাস দিয়েও টাকা পরিশোধ না করায় তারা রাস্তায় নামতে বাধ্য হয়েছেন।  এ বিষয়ে মালিকপক্ষের কারও বক্তব্য জানা যায়নি।।

আপনার মতামত দিন

অনলাইন অন্যান্য খবর

বধির সমাজে 'বধির দিবস'

২৮ সেপ্টেম্বর ২০২০

চিরনিদ্রায় শায়িত মাহবুবে আলম

২৮ সেপ্টেম্বর ২০২০

করোনায় আরো ৩২ জনের মৃত্যু

২৮ সেপ্টেম্বর ২০২০

শাহেদের যাবজ্জীবন কারাদণ্ড

২৮ সেপ্টেম্বর ২০২০

গ্রীন রোডের ওয়ার্ল্ড ইউনিভার্সিটি ভবনে আগুন

২৮ সেপ্টেম্বর ২০২০

রাজধানীর গ্রিন রোডে অবস্থিত ওয়ার্ল্ড ইউনিভার্সিটির ভবনে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। সোমবার দুপুরে এ ঘটনা ঘটে। ...

এমসি কলেজ ছাত্রাবাসে গণধর্ষণ

৫ দিনের রিমান্ডে ছাত্রলীগ নেতা সাইফুর ও অর্জুন

২৮ সেপ্টেম্বর ২০২০



অনলাইন সর্বাধিক পঠিত