শান্ত-আফিফদের শোচনীয় হার

খেলা

স্পোর্টস রিপোর্টার | ১০ অক্টোবর ২০১৯, বৃহস্পতিবার
চারদিনের আন অফিসিয়াল টেস্ট সিরিজের দুটিতেই শ্রীলঙ্কা ‘এ’ দলের সঙ্গে ড্র করেছিল বাংলাদেশ ‘এ’ দল। কিন্তু আন অফিসিয়াল ওয়ানডে সিরিজের শুরুতেই শোচনীয় হার। গতকাল তিন ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডেতে লঙ্কান ‘এ’ দলের কাছে ৭ উইকেটে পরাজিত হয় শান্ত-আফিফরা। কলম্বোতে আগে ব্যাট করতে নেমে মাত্র ৩৩.৩ ওভারে ১১৬ রানে অলআউট হয় বংলাদেশ ‘এ’ দল। যেটি ২৫.৫ ওভারের মধ্যেই টপকে যায় স্বাগতিকরা।
আর প্রেমাদাসা স্টেডিয়ামে টস জিতে ব্যাটিং কারার সিদ্ধান্ত নেন বাংলাদেশ ‘এ’ দলের অধিনায়ক মোহাম্মদ মিঠুন। আগে ব্যাটিং নেয়াটাই যেন কাল হয় তাদের জন্য। দলীয় ৮ রানে বিদায় নেন মোহম্মদ নাঈম (২)। কিছুক্ষণ লড়ে বিদায় নেন নাজমুল হোসেন শান্ত (২৪)।
উইকেটরক্ষক ব্যাটসম্যান এনামুল হক বিজয় টিকেছেন মাত্র ১০ বল। দলীয় ৫৯ রানে তৃতীয় ব্যাটসম্যান হওয়ার আগে করেন ৫ রান। এক প্রান্ত আগলে রেখে খেলতে থাকা সাইফ হাসান বিদায় নেন দলীয় ৭৮ রানে। এরপর আর মাথা তুলে দাঁড়াতে পারেনি বাংলাদেশ ‘এ’ দল। মাত্র ১৪ রানের ব্যবধানে শেষ ৫ উইকেট হারায় তারা। একে একে ফেরেন আফিফ হোসেন ধ্রুব (১১), মোহাম্মদ মিঠুন (২১), আরিফুল হক (৫), আবু হায়দার রনি (১), মেহেদি হাসান রানা (০) ও আবু জায়েদ (০)। সানজামুল ইসলাম ৬ রান করে অপরাজিত ছিলেন। শ্রীলঙ্কা ‘এ’ দলের পক্ষে সফল বোলার অধিনায়ক আশান প্রিয়ঞ্জন। ৪.৩ ওভার বোলিং করে মাত্র ১০ খরচায় তার শিকার ৪ উইকেট। এছাড়া রমেশ মেন্ডিস ও চামিকা করুণারত্নে ২টি করে উইকেট নেন।
১১৭ রানের মামুলি লক্ষ্যে ব্যাট করতে নেমে দলীয় ৫৩ রানে ৩ উইকেট হারিয়ে কিছুটা চাপে পড়ে যায় শ্রীলঙ্কা ‘এ’ দল। কিন্তু চতুর্থ উইকেটে আশান প্রিয়ঞ্জন-প্রিয়মল পেরেরার অবিচ্ছিন্ন জুটিতে সহজ জয় নিয়েই মাঠ ছাড়ে স্বাগতিকরা। প্রিয়ঞ্জন ৫০ ও প্রিয়মল ২৪ রানে অপরাজিত থাকেন।
বাংলাদেশের হয়ে আবু হায়দার, আবু জায়েদ ও মেহেদি হাসান রান তিন পেসার একটি করে উইকেট নেন। আজ একই ভেন্যুতে সিরিজ বাঁচানোর লড়াইয়ে নামবেন আফিফরা। তৃতীয় ও শেষ আন অফিসিয়াল ওয়ানডে ম্যাচ অনুষ্ঠিত হবে ১২ই অক্টোবর।


এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

মোহাম্মদপুরের সেই সুলতান আটক

সৌদিতে বাস দুর্ঘটনায় নিহতদের ১১ জন বাংলাদেশি

হুন্ডি, স্বর্ণ আর মোবাইল ডিলাররা ডলার পৌঁছে দিতো ক্যাসিনোতে

বীমা খাতেও দুরবস্থা মেয়াদ শেষেও টাকা ফেরত পান না গ্রাহকরা

র‌্যাগিংয়ের নামে বুয়েটে যেভাবে নির্যাতন হতো

বিএনপি’র হাতে সময় খুব কম

সাক্ষ্য দিয়ে বলছি জনগণ নির্বাচনে ভোট দিতে পারেনি

সিলেটে যে লড়াইয়ে কামরান-মিসবাহ

শুদ্ধি অভিযানে যারা টার্গেট, তাদের আইনের আওতায় আনা হবে

বাংলাদেশ সফরে যুক্তরাষ্ট্রের ৫ সিনেটর

বিজিবি’র বিরুদ্ধে বিএসএফ’র এফআইআর

চট্টগ্রামে বাবা-মেয়ে ও কিশোর খুন

বাগমারায় কলেজছাত্রীকে ধর্ষণের পর হত্যা

মহিলা এমপির ডিগ্রি পরীক্ষা দিচ্ছেন ভাড়াটে ছাত্রীরা

সড়ক দুর্ঘটনায় ঝরলো ৮ প্রাণ

রাজনৈতিক সমঝোতার মাধ্যমে কি খালেদা জিয়া মুক্ত হতে পারবেন?