লাল বল নিয়ে মিরাজের গভীর ভাবনা

খেলা

স্পোর্টস রিপোর্টার | ১০ অক্টোবর ২০১৯, বৃহস্পতিবার
২০১৯-এ মাত্র দু’টি টেস্ট ম্যাচ খেলেছে বাংলাদেশ দল। সবশেষটি আফগানিস্তানের বিপক্ষে চট্টগ্রামে। সেই ম্যাচে স্পিন সহায়ক উইকেট বানিয়ে একাদশে সাত স্পিনার নিয়েও হার দেখে বাংলাদেশ। দলের স্পিন ভরসার একজন তরুণ মেহেদী হাসান মিরাজ দুই ইনিংসে নেন মাত্র ৩ উইকেট। সেখানে আফগান স্পিনাররা দেখিয়েছেন ভেলকি। তাদের সামনে দাঁড়াতেই পারেননি বাংলাদেশের অভিজ্ঞ ব্যাটসম্যানরা। এর আগে নিউজিল্যান্ডে মিরাজের শিকার মাত্র ২ উইকেট। অথচ আগের বছরটি তার কেটেছে দারুণ।
মাত্র ৮ ম্যাচের ১৪ ইনিংসেই নেন ৪১ উইকেট। এবছর নিজেকে আন্তর্জাতিক ম্যাচে প্রমাণ করতে না পারায় চিন্তিত মিরাজ। যদিও শ্রীলঙ্কায় ‘এ’ দলের সফরে দুই ম্যাচে নিয়েছেন ১২ উইকেট। তারপরও লাল বলে নিজেকে আবারো প্রমাণ করতে গভীর ভাবনায় মিরাজ। বিশেষ করে আসন্ন টেস্ট চ্যাম্পিয়নশিপের চ্যালেঞ্জ তার সামনে। ভারত সফরেই শুরু হচ্ছে টাইগারদের চ্যাম্পিয়ানশিপের মিশন। গতকাল সংবাদমাধ্যমকে মিরাজ বলেন, ‘আমার কাছে মনে হয় লাল বলে ফোকাসটা বেশি দিতে হবে। কারণ সামনে আমাদের অনেক টেস্ট ম্যাচ আছে। আর আমিও গত কয়েকটি টেস্টে ভালো বোলিং করতে পারছিলাম না, এলোমেলো হচ্ছিল।’
জাতীয় ক্রিকেট লীগে যদিও প্রথম রাউন্ড থেকে খেলা হচ্ছে না মিরাজের। তিনি খেলবেন দ্বিতীয় রাউন্ড থেকে। শ্রীলঙ্কা থেকে মঙ্গলবার রাতেই ফিরেছেন দেশে। এরপর সকালেই এসেছিলেন মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে। যদিও অনুশীলন করেননি। কারণ তার দল খুলনার খেলা নিজ বিভাগের শেখ আবু নাসের স্টেডিয়ামে। শ্রীলঙ্কা সফর থেকে পাওয়া আত্মবিশ্বাস কাজে লাগাতে চান তিনি। শ্রীলঙ্কায় দ্বিতীয় আনঅফিসিয়াল ম্যাচে ইনিংসে সাত উইকেট নেন মিরাজ। প্রথম ম্যাচেও পান ইনিংসে পাঁচ উইকেট। মিরাজ বলেন, ‘আমার জন্য ভালো হয়েছে। আমি অনেকক্ষণ বোলিং করার সময় পেয়েছি। অনেকদিন পর দেশের বাইরে এভাবে বোলিং করার সুযোগ পেয়েছি। বিশ্বকাপের আগে এবং পরে সাদা বলেই খেলা বেশি হয়েছে। আমার জন্য মনে হয় এটা বড় সুযোগ ছিল। দুটো চারদিনের ম্যাচ খেলেছি। শ্রীলঙ্কায় আমার খুব ভালো হয়েছে। যেখানে যেভাবে বোলিং করা উচিত ছিল, এই দুই ম্যাচে সেভাবে বোলিং করতে পেরেছি।’ এখন পর্যন্ত দেশের হয়ে মিরাজের শিকার ২০ ম্যাচে ৮৯ উইকেট। এখন তার সামনে লক্ষ্য দেশের হয়ে ১০০ উইকেট নেয়া। বাংলাদেশের মাত্র তিনজন ১০০ উইকেটের মালিক। তারা হলেন সাকিব আল হাসান, মোহাম্মদ রফিক ও তাইজুল ইসলাম।



এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

৮৮ পাউন্ডের লুলুলেমন, নির্মাতারা নির্যাতিত

সম্রাটের মুখে কুশীলবদের নাম

বাংলাদেশের ফুটবলের উন্নয়নে সহযোগিতা অব্যাহত থাকবে ফিফা প্রেসিডেন্ট

ফরিদপুরে মানবজমিন উধাও

সীমান্তে গোলাগুলি বিএসএফ সদস্যের নিহতের খবর ভারতীয় মিডিয়ায়

৩৬০০ মেগাওয়াটের বিদ্যুৎকেন্দ্র নির্মাণ করবে সৌদি কোম্পানি

গ্রামীণফোন-রবিতে প্রশাসক নিয়োগে মন্ত্রণালয়ের অনুমোদন

বালিশকাণ্ডের তদন্তে দুদক

ব্রেক্সিট নিয়ে বৃটেন ইইউ সমঝোতা

মুসা বিন শমসেরের বিরুদ্ধে দুদকের মামলা

দক্ষিণ আফ্রিকায় গিয়েও নিরাপত্তাহীনতায়

ভুলে আসামি, ১৮ বছর পর খালাস পেলেন নাটোরের বাবলু শেখ

গ্রামীণফোনের কাছ থেকে ১২৫৮০ কোটি টাকা আদায়ের ওপর হাইকোর্টের নিষেধাজ্ঞা

‘ফিরোজের কাছে ফিরে আসবো’

শেখ হাসিনা প্রধানমন্ত্রী বলেই আবরার হত্যার পর দ্রুত পদক্ষেপ নেয়া হয়েছে

পদযাত্রায় বাধা, আমরণ অনশনে নন-এমপিও শিক্ষকরা