আলাপন

‘কাজটি করতে গিয়ে নিজেই অবাক হয়েছি’

বিনোদন

এন আই বুলবুল | ২৩ সেপ্টেম্বর ২০১৯, সোমবার | সর্বশেষ আপডেট: ৬:০৩
টিভি নাটকের জনপ্রিয় অভিনেত্রী তানিয়া আহমেদ। একটা সময় বাংলাদেশ টেলিভিশনের নাটকে নিয়মিত দেখা যেত এ অভিনেত্রীকে। কিন্তু গেল দশ বছর বিটিভির কোনো নাটকে কাজ করেন নি বলে জানান তিনি। দীর্ঘ দশ বছর পর সম্প্রতি বাংলাদেশ টেলিভিশনের একটি একক নাটকে অভিনয় করেছেন। নাম ‘নিরাময় কেন্দ্র’। তানিয়া বলেন, দশ বছর পর বিটিভির নাটকে অভিনয় করেছি। কাজটি করতে গিয়ে নিজেই অবাক হয়েছি। নিজের অজান্তে কখন এতগুলো বছর চলে গেল।
বিটিভিতে এত সময় কাজ না করার বিশেষ কোনো কারণ ছিল না। বিটিভি থেকে প্রায়ই নাটক করার প্রস্তাব পেতাম। কিন্তু আমার সময়ের সঙ্গে শিডিউল মেলাতে পারতাম না। অনেক দিন পর এ নাটকে কাজ করে বেশ ভালো লাগছে। এদিকে তানিয়ার হাতে ‘আম্মা’ শিরোনামের একটি ধারাবাহিক নাটক আছে বলেও জানান।

এটির নির্মাতা আবু হায়াত মাহমুদ। এ অভিনেত্রী আগের মতো অভিনয়ে সরব নেই। কারণ কি? এ প্রসঙ্গে তানিয়া বলেন, আমি এখন আগের মতো প্রস্তাব পেলেই নাটকে অভিনয় করি না। মনের মতো গল্প ও চরিত্র পেলেই কেবল কাজ করছি। ক্যারিয়ারের এ সময়ে গড়পড়তা কাজ করার কোনো মানে হয় না। এক সময়ে প্রচুর কাজ করেছি। এখন নিজের জন্য মনের মতো কিছু কাজ করে যেতে চাই। এ অভিনেত্রী এখন ব্যস্ত সময় পার করছেন ‘মাসুদ রানা’র কাজ নিয়ে। বাংলাদেশের জনপ্রিয় গোয়েন্দা থ্রিলার ধারাবাহিক ‘মাসুদ রানা’কে নিয়ে নির্মিত হতে যাচ্ছে সিনেমা। ইতিমধ্যে চরিত্রটির ¯্রষ্টা কাজী আনোয়ার হোসেনের কাছ থেকে স্বত্ব কিনেছে প্রযোজনা সংস্থা জাজ মাল্টিমিডিয়া। গত ২রা আগস্ট থেকে চ্যানেল আইয়ে ‘কে হবে মাসুদ রানা’ রিয়েলিটি শোয়ের প্রচার শুরু হয়। এটি পরিচালনা করছেন তানিয়া আহমেদ। রিয়েলিটি শোটি নিয়ে জানতে চাইলে তিনি বলেন, অনেক বড় একটি আয়োজন এটি। এরইমধ্যে অনুষ্ঠানটি নিয়ে নানাজনে নানা রকম মন্তব্য করছেন। তবে আমরা আশা করি সবশেষে ভালো কিছু হবে। এ প্রতিযোগিতার আসর থেকে যারা আসবে তারা ভালো কিছু করবে বলেই আমার বিশ্বাস। গাজী টিভিতে দীর্ঘদিন ধরে প্রচার হচ্ছে তানিয়ার উপস্থাপনায় ‘আজকের অনন্যা’ শিরোনামের একটি অনুষ্ঠান। এ অনুষ্ঠানটি দর্শকের মধ্যে দারুণ সাড়া ফেলেছে।

সময়ের সঙ্গে তাল মিলিয়ে এগিয়ে যাচ্ছে নারীরা। সমাজ ও  দেশের নানা ক্ষেত্রে নিজেদের মেধার স্বাক্ষর রাখছেন তারা। বিভিন্ন শ্রেণি-পেশার তেমন প্রতিভাবান নারীদের নিয়ে এ অনুষ্ঠান। অভিনয়ের বাইরে উপস্থাপনায় কতটা স্বাচ্ছন্দ্যবোধ করেন? তানিয়া বলেন, এ অনুষ্ঠানটি আমি অনেক আনন্দ নিয়ে করি। এটি অন্য সব অনুষ্ঠানের চেয়ে ভিন্ন বলতে পারি। আমার প্রথম পরিচয় আমি অভিনেত্রী। তবে অভিনয়ের বাইরে নতুন কিছু হলে সেটি করার চেষ্টা করি। আগামী মাস থেকে এটির নতুন লটের কাজ শুরু হবে। আলাপনে এ অভিনেত্রীর দীর্ঘ ক্যারিয়ার নিয়েও কথা হয়। তার শুরুর সেকাল আর একালের মধ্যে পার্থক্য কি? তানিয়া বলেন, আমার শুরুর দিকে শুধু একটি মাত্র চ্যানেল ছিল। সেটি বাংলাদেশ টেলিভিশন। এ চ্যানেলে যারা নিয়মিত নাটকে কাজ করতো তারা সবাই নিজেদের একই পরিবারের মনে করতো। ক্রমান্বয়ে আমাদের টিভি চ্যানেলের সংখ্যা বেড়েছে। বেড়েছে শিল্পীর সংখ্যাও। এখনকার অনেক শিল্পীর মধ্যে পেশাদারিত্বের অভাব আছে বলে আমি মনে করি। সবাই তারকা হওয়ার পিছনে ছোটে। কাজের চেয়ে তাদের কাছে তারকাখ্যাতি বড় বিষয়। তানিয়া বর্তমানে অভিনয় শিল্পী সংঘের সহ-সভাপতির দায়িত্ব পালন করছেন। খুব শিগগিরই সংগঠনের নতুন কিছু কার্যক্রম নিয়ে কাজ শুরু করবেন বলে জানান তিনি।

এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

মেনন ও তার স্ত্রীকে পদত্যাগ করতে বললেন আলাল

ব্যাখা দিলেন রাশেদ খান মেনন

কারা ডিআইজি বজলুর রশীদ গ্রেপ্তার

উপাচার্য পদের মর্যাদা রক্ষা করা সকলের দায়িত্ব

মাদকের বিরুদ্ধে শপথ করালেন আলোচিত বক্তা তাহেরী

ভোলায় থমথমে পরিস্থিতি, বিজিবি মোতায়েন

খালেদা জিয়াকে দেখতে যাবেন ঐক্যফ্রন্ট নেতারা

‘কমলেশ হত্যায় দায়ী বিজেপি নেতা’

মেনন সত্য কথা বলেছেন: ড.কামাল

সাগর-রুনি হত্যা মামলার তদন্ত কর্মকর্তাকে তলব

বৃটেনে ব্রেক্সিট বিরোধী ঐতিহাসিক বিক্ষোভ

ঢাবিতে ছাত্রদলের উপর ছাত্রলীগের হামলা

লোহাগড়ায় বোনের হাতে ভাই খুন

রাশেদ খান মেনন যা বলেছেন (ভিডিও)

হাইকোর্ট বিভাগে ৯ বিচারপতি নিয়োগ

রণক্ষেত্র ভোলা, পুলিশ-জনতা সংঘর্ষ, নিহত ৪, শতাধিক আহত (ভিডিও)