জমে উঠেছে পোড়াবাড়ী বাজার সমিতির নির্বাচন

বাংলারজমিন

এবিএম আতিকুর রহমান, ঘাটাইল (টাঙ্গাইল) থেকে | ২৩ সেপ্টেম্বর ২০১৯, সোমবার
জমে উঠেছে পোড়াবাড়ী বহুমুখী বাজার সমিতির নির্বাচন। মোট পাঁচটি পদের বিপরীতে ১১ জন প্রার্থী নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন। আগামী ২৮শে সেপ্টেম্বর শনিবার ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। এ নির্বাচনকে সামনে রেখে শেষ মুহূর্তে জমে উঠেছে প্রচার প্রচারণা। প্রচীন এ বাজারে কোনো উন্নয়নের ছোঁয়াই লাগেনি। বাজারে নেই কোনো টয়লেট, ময়লা-আবর্জনা ফেলার নির্দিষ্ট কোনো স্থান, লাইটিংয়ের ব্যবস্থা, জেনারেটরের ব্যবস্থা, বণিক সমিতির নিজস্ব ঘর, পরিচ্ছন্নকর্মী, নৈশপ্রহরীর স্বল্পতাসহ বহুবিধ সমস্যায় জর্জরিত প্রাচীন এই বাজারটি। দুই সভাপতি প্রার্থী আলহাজ মো. কেরামত আলী খান ও আব্দুল বাছেদ বাচ্চু বড় বিলবোর্ডে তাদের নির্বাচনী ইস্তেহার ঘোষণা করে বাজারের অলিতে গলিতে টাঙিয়ে দিয়েছেন। মেসার্স সেতু এন্টারপ্রাইজের কর্ণধার আলহাজ মো. কেরামত আলী খান তার ইস্তেহারে উল্লেখ করেছেন- ১. কোনো ব্যবসায়ী অন্যায়ভাবে নির্যাতিত হলে তা কঠোর হস্তে প্রতিহত করা হবে।
২. অত্র বাজার মাদক ব্যবসায়ী ও মাদকসেবী মুক্ত রাখা হবে। ৩. একজন পরিচ্ছন্নকর্মী নিয়োগ দেয়া হবে। ৪. সমিতির প্রয়োজনীয় আসবাবপত্র নিজস্ব অর্থায়নে ক্রয় করে দেয়া হবে। ৫. দুইজন নৈশপ্রহরী সমিতির অর্থায়নে ও একজন নৈশপ্রহরী ব্যক্তিগতভাবে নিয়োগ ও বেতন দেয়া হবে। ৬. সৌরবিদ্যুৎ দ্বারা বাজার আলোকিত রাখা হবে। ৭. বাসস্ট্যান্ডে একটি পাবলিক টয়লেট সরকারি অথবা নিজস্ব অর্থায়নে স্থাপন করা হবে।
অপর সভাপতি প্রার্থী আব্দুল বাছেদ বাচ্চু তার নির্বাচনী ইস্তেহারে উল্লেখ করেছেন আমি যদি নির্বাচিত হই তাহলে প্রথম কাজটি হবে আমার নির্বাচনী ইস্তেহার বাস্তবায়ন করা। তিনি ইস্তেহারে উল্লেখ করেছেন- ১. নিরাপদ ও নির্বিঘ্নে ব্যাবসা পরিচালনা করার সুষ্ঠু পরিবেশ নিশ্চিত করা। ২. পোড়াবাড়ী বাসস্ট্যান্ডে একটি পাবলিক টয়লেট স্থাপন করা। যার প্রক্রিয়া ইতিমধ্যেই শুরু হয়েছে। ৩. কোনো ব্যবসায়ী চাঁদাবাজ ও সন্ত্রাসী দ্বারা আক্রান্ত হলে তা শক্ত হাতে সম্মিলিতভাবে প্রতিহত করা হবে। ৪. বণিক সমিতির নিজস্ব অফিস স্থাপন করা হবে। ৫. দুস্থ সদস্যদের কল্যাণে বিশেষ তহবিল গঠন করা হবে। ৬. বাজারে চারদিকে ৫টি সোলার লাইট স্থাপন করা হবে। ৭. চুরি ও যেকোনো প্রকার অপরাধ কার্যক্রম রোধ করার লক্ষে পুরো বাসস্ট্যান্ড সিসি টিভির আওতায় আনা হবে। ৮. পুরো বাসস্ট্যান্ডজুড়ে ২০টি ডাস্টবিন স্থাপন করা হবে। ৯. সমিতির তহবিল থেকে সহজ শর্তে সদস্যদের মাঝে ঋণ বিতরণ করা হবে। ১০. বৃক্ষ রোপণ কর্মসূচির মাধ্যমে বাসস্ট্যান্ডকে সুশীতল করে গড়ে তোলা হবে। সাধারণ সম্পাদক পদে মেসার্স খান এন্টারপ্রাইজের স্বত্বাধিকারী মো. আসাদ খান (মোরগ) ও মা ফার্নিচার মাঠের স্বত্বাধিকারী মো. গোলাম রব্বানী কায়েস লড়ছেন গরুরগাড়ি প্রতীক নিয়ে। সহ-সাধারণ সম্পাদক পদে মো. জালাল উদ্দিন শেখ (দেয়াল ঘড়ি), মো. সাইফুল খান (মাছ) ও মো. মাজহারুল ইসলাম খান লড়ছেন টেলিভিশন প্রতীক নিয়ে। কোষাধ্যক্ষ পদে মো. ইউসুফ আলী খান (দোয়াত কলম), কাজী গোলাম কিবরিয়া (চন্দন) (মোমবাতি) প্রতীক নিয়ে লড়ছেন। এ ছাড়া ক্রীড়া সম্পাদক পদে মো. শফিকুল ইসলাম (শফিক) (সাইকেল) ও মো. কিতাব আলী লড়ছেন ফুটবল প্রতীক নিয়ে। বিনা প্রতিদ্বন্দ্বিতায় সহসভাপতি পদে নির্বাচিত হয়েছেন মো. আ. মান্নান ও মো. মজিবর রহমান। সাংগঠনিক পদে নির্বাচিত হয়েছেন মো. গোলাম রব্বানী, (রাব্বি), দপ্তর সম্পাদক পদে নির্বাচিত হয়েছেন মো. শামছুল হক (দুল্লু), ধর্ম সম্পাদক পদে নির্বাচিত হয়েছেন মো. আমিনুল ইসলাম খান। এ ছাড়াও ৬ জন সম্মানীত সদস্য হিসেবে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন। নির্বাচনে প্রধান নির্বাচন কমিশনের দায়িত্ব পালন করছেন পোড়াবাড়ী পাবলিক ফাজিল মাদ্রাসার প্রিন্সিপাল মো. জাহিদুল ইসলাম ও সহকারী নির্বাচন কমিশনের দায়িত্ব পালন করছেন অত্র মাদ্রাসার ভাইস প্রিন্সিপাল মো. আব্দুল হাই। নির্বাচন যাতে অবাধ, সুষ্ঠু নিরপেক্ষ ও গ্রহণ যোগ্য হয় এ ব্যাপারে সার্বক্ষণিক তদারকির দায়িত্ব পালন করছেন ৫ সদস্য বিশিষ্ট আহ্বায়ক কমিটি। কমিটির প্রধান আহ্বায়ক হচ্ছেন- মো. খলিলুর রহমান খোকন, যুগ্ম আহ্বায়ক মো. হাফিজুর রহমান ভূইয়া, মো. আজহারুল ইসলাম, শামছুর রহমান (লেবু) ও আব্দুস সাত্তার শেখ।




 


এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

এনএসআইয়ের সাবেক মহাপরিচালকের বিরুদ্ধে মানবতাবিরোধী অপরাধের বিচার শুরুর নির্দেশ

যুদ্ধবিরতির মার্কিন আহ্বান প্রত্যাখ্যান করলেন এরদোগান

বিক্ষোভের মুখে হংকং পার্লামেন্টে বক্তব্য দিতে পারলেন না ক্যারি লাম

দ্বিতীয় দিনের মতো আন্দোলনে বেসরকারি শিক্ষক-কর্মচারিরা

বিকালে ঐক্যফ্রন্টের জরুরি বৈঠক

ভাল রাঁধেন অভিজিত, খেটেছেন জেল

রাস্তায় সতর্ক হয়ে চলার পরামর্শ প্রধানমন্ত্রীর

শহীদ আবরার হল!, খুনীদের নামে টয়লেটের লোকেশন

ফেব্রুয়ারি পর্যন্ত কালো তালিকাভুক্ত থাকবে পাকিস্তান

বিহারে মহামারী আকারে ছড়িয়ে পড়তে পারে ডেঙ্গুজ্বর

আওয়ামী লীগ কর্মী হত্যায় যুবলীগ নেতা গ্রেপ্তার

চিদাম্বরমকে জেলখানায় ২ ঘন্টা জিজ্ঞাসাবাদ, গ্রেপ্তার

বৈশ্বিক ক্ষুধার সূচকে ভারতকে পিছনে ফেলেছে বাংলাদেশ

‘বিপদ আপদে বোঝা যায় সম্পর্কগুলো কতটা শক্ত আমাদের’

ড. কামাল হোসেনের ওপর হামলা: মামলার প্রতিবেদন ২০শে নভেম্বর

টিনেজারের সঙ্গে যৌন সম্পর্কের আশায়...