ঢাবিতে আন্দোলনরত শিক্ষার্থীদের ওপর ছাত্রলীগের হামলা, উত্তেজনা

অনলাইন

অনলাইন ডেস্ক | ১৮ সেপ্টেম্বর ২০১৯, বুধবার, ২:৫৮
ছবিঃ জীবন আহমেদ
ঢাবিতে ভর্তি পরীক্ষা ছাড়াই বেশকিছু অনিয়ম নিয়ে আন্দোলনরত শিক্ষার্থীদের ওপর হামলার ঘটনা ঘটেছে। আজ সকালে বিশ্ববিদ্যালয় ক্যম্পাসে এ হামলার ঘটনা ঘটে। পরীক্ষা ছাড়া ভর্তি হওয়া ছাত্রলীগের সাবেক ও বর্তমান নেতাদের ছাত্রত্ব বাতিলের দাবিতে ব্যবসায় অনুষদের ডিনের কার্যালয় ঘেরাও করেছেন আন্দোলনকারী শিক্ষার্থীরা। এ সময় ছাত্রলীগ হামলা চালালে দু’পক্ষের মধ্যে হাতাহাতির ঘটনা ঘটে। এ ঘটনায় আসিফ নামে এক আন্দোলনকারী আহত হন। পরে শিক্ষকরা এসে পরিস্থিতি শান্ত করেন।
পরীক্ষা ছাড়া ভর্তি হওয়া ছাত্রলীগ নেতাদের ছাত্রত্ব বাতিলসহ তিন দফা দাবিতে পূর্বঘোষিত কর্মসূচি অনুযায়ী বুধবার বেলা ১২ টার দিকে ব্যবসায় অনুষদের ডিন শিবলী রুবাইতুল ইসলামের কার্যালয় ঘেরা করে বামপন্থী ছাত্র সংগঠন, বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদ ও স্বতন্ত্র জোট। এ সময় এসব সংগঠনের নেতাকর্মীদের ওপর হামলা চালায় ছাত্রলীগ। দুপক্ষের মধ্যে হাতাহাতির ঘটনা।


এর আগে এই দাবিতে মঙ্গলবার ক্যাম্পাসে মিছিল করেন আন্দোলনকারীরা। মিছিলে উপস্থিত ছিলেন সাধারণ শিক্ষার্থী অধিকার সংরক্ষণ পরিষদের যুগ্ম আহ্বায়ক ফারুক হাসান, বিন ইয়ামিন মোল্লা, সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্টের বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি সালমান সিদ্দিকী, স্বতন্ত্র জোটের ভিপি পদে প্রতিদ্বন্ধিতাকারী অরণী সেমন্তি খান প্রমুখ।


আন্দোলনকারীদের তিনটি দাবি হল- যারা অবৈধভাবে ভর্তি হয়েছেন তাদের ছাত্রত্ব ও ডাকসুর পদ বাতিল করে স্থায়ীভাবে বহিষ্কার করে শূন্য পদগুলোতে দ্রুত উপনির্বাচন দেয়া, ব্যবসায় শিক্ষা অনুষদের ডিন অধ্যাপক শিবলী রুবাইয়াতুল ইসলাম ও বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামানের পদত্যাগ।

এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

মতপ্রকাশের স্বাধীনতা সীমিত বলেই নৃশংস ঘটনা ঘটছে

যুবলীগের নেতৃত্ব নিয়ে নানা আলোচনা

যুবলীগের দায়িত্ব পেলে ভিসি পদ ছেড়ে দেবো

বিজিবি-বিএসএফ ভুল বোঝাবুঝি আলোচনায় শেষ হবে

আন্ডার ওয়ার্ল্ডের চাঞ্চল্যকর তথ্য সম্রাটের মুখে

শেয়ারবাজার টালমাটাল

ম্যানচেস্টারে বিমানের অফিস নিয়ে প্রশ্ন

পিয়াজের দাম কমবে কবে?

শিশু নির্যাতনকারীর ক্ষমা নেই

জামায়াতকে তালাক দিয়ে রাস্তায় নামুন: বিএনপিকে জাফরুল্লাহ

ঐক্যের ডাক গ্রামে গ্রামে ছড়িয়ে দিতে হবে

বাংলাদেশে পাবজি গেম বন্ধ

ভারতের সব রাজ্যে ডিটেনশন ক্যাম্প তৈরি হচ্ছে

জমি দখল করাই তাদের কাজ

ফেনী নদীর পানিচুক্তি নিয়ে হাইকোর্টে রিট

নতুন ব্রেক্সিট চুক্তি নিয়ে পার্লামেন্টে কঠিন লড়াইয়ের মুখে জনসন