‘কাশ্মীরে জায়গা করে নেবে সন্ত্রাসীরা’

বিশ্বজমিন

মানবজমিন ডেস্ক | ১৮ সেপ্টেম্বর ২০১৯, বুধবার | সর্বশেষ আপডেট: ৯:৪০
প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি নেতৃত্বাধীন এনডিএ সরকারের তীব্র সমালোচনা করেছেন বিরোধী কংগ্রেস দলের সাবেক সভাপতি রাহুল গান্ধী। বিশেষ করে জননিরাপত্তা আইনের অধীনে জম্মু-কাশ্মীরের ন্যাশনাল কনফারেন্স নেতা ও সাবেক মুুখ্যমন্ত্রী ফারুক আবদুল্লাহকে গ্রেপ্তার দেখানোতে ভীষণ চটেছেন তিনি। মঙ্গলবার তিনি বলেছেন, এনডিএ সরকার জাতীয় নেতাদের সরিয়ে দেয়ার চেষ্টা করছে। সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে গান্ধী পরিবারের উত্তরসূরি রাহুল এমন অভিযোগ করেন। তিনি বলেন, মোদি সরকার জম্মু-কাশ্মীরে রাজনীতি শূণ্য করে ফেলার চেষ্টা করছে। আর এই শূন্যস্থান তারা পূরণ করবে সন্ত্রাসীদের দিয়ে। কাশ্মীরে রাজনৈতিক নেতাদের গ্রেপ্তারের মাধ্যমে সরকার পুরো দেশকে একই রকম মেরুকরণের চেষ্টা করবে। তিনি আরো বলেন, এটা স্পষ্ট যে, সরকার ফারুক আবদুল্লাহর মতো জাতীয় নেতাদের সরিয়ে দেয়ার মাধ্যমে জম্মু কাশ্মীরে রাজনৈতিক ক্ষেত্রকে শূণ্য করে দেয়ার চেষ্টা করছে।
তাই স্থায়ীভাবে ভারতকে মেরুকরণের একটি রাজনৈতিক হাতিয়ার হিসেবে ব্যবহার করা হতে পারে কাশ্মীরকে। টুইটে ফারুক আবদুল্লাহ সহ সব বন্দির অবিলম্বে মুক্তি দাবি করেন রাহুল। তিনি লিখেছেন, সরকারের উচিত হবে জম্মু কাশ্মীরে সন্ত্রাসীদের জন্য স্থান সৃষ্টি করে দেয়া বন্ধ করা। আর যতটা তাড়াতাড়ি সম্ভব জাতীয় নেতাদের মুক্তি দিতে হবে।

সাবেক মুখ্যমন্ত্রী ফারুক আবদুল্লাহকে জননিরাপত্তা আইনের অধীনে গ্রেপ্তারে ভারতে সব বিরোধী দলের মধ্যে ক্ষোভ দেখা দিয়েছে। সম্প্রতি কাশ্মীর থেকে চিকিৎসার জন্য অল ইন্ডিয়া ইন্সটিটিউট অব মেডিকেল সায়েন্সে এসেছেন সিপিএম নেতা মোহাম্মদ ইউসুফ তরিগামি। তিনিও মোদি সরকারকে লক্ষ্য করে সমালোচনা করেছেন। তিনি বলেছেন, ফারুক আবদুল্লাহ কোনো সন্ত্রাসী নন। তাকে অবিলমম্বে মুক্তি দিতে হবে। কাশ্মীরের বর্তমান পরিস্থিতি খুবই হতাশাজনক।

এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

ছেলের ইটের আঘাতে প্রাণ গেলো বাবার

বড়পুকুরিয়ার সাবেক এমডিসহ ৩ কর্মকর্তা জেলে

‘নীতি নৈতিকতা, মূল্যবোধ তলানিতে ঠেকেছে’

কুষ্টিয়ায় কৃষক হত্যা: স্ত্রীসহ ৪ জনের ফাঁসি

এনএসআইয়ের সাবেক মহাপরিচালকের বিরুদ্ধে মানবতাবিরোধী অপরাধের বিচার শুরুর নির্দেশ

যুদ্ধবিরতির মার্কিন আহ্বান প্রত্যাখ্যান করলেন এরদোগান

বিক্ষোভের মুখে হংকং পার্লামেন্টে বক্তব্য দিতে পারলেন না ক্যারি লাম

দ্বিতীয় দিনের মতো আন্দোলনে বেসরকারি শিক্ষক-কর্মচারিরা

বিকালে ঐক্যফ্রন্টের জরুরি বৈঠক

ভাল রাঁধেন অভিজিত, খেটেছেন জেল

রাস্তায় সতর্ক হয়ে চলার পরামর্শ প্রধানমন্ত্রীর

শহীদ আবরার হল!, খুনীদের নামে টয়লেটের লোকেশন

ফেব্রুয়ারি পর্যন্ত কালো তালিকাভুক্ত থাকবে পাকিস্তান

বিহারে মহামারী আকারে ছড়িয়ে পড়তে পারে ডেঙ্গুজ্বর

আওয়ামী লীগ কর্মী হত্যায় যুবলীগ নেতা গ্রেপ্তার

চিদাম্বরমকে জেলখানায় ২ ঘন্টা জিজ্ঞাসাবাদ, গ্রেপ্তার