জিম্বাবুয়ে দল এখন ঢাকায়

খেলা

স্পোর্টস ডেস্ক | ১০ সেপ্টেম্বর ২০১৯, মঙ্গলবার
ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজ খেলতে জিম্বাবুয়ে ক্রিকেট দল এখন ঢাকায়। আগামী ১৩ই সেপ্টেম্বর শুরু হবে এই সিরিজ। সিরিজের অপর দুই দল বাংলাদেশ ও আফগানিস্তান। টি-টোয়েন্টি সিরিজ শুরুর আগে জিম্বাবুয়ে একটি প্রস্তুতি ম্যাচ খেলবে বিসিবি একাদশের বিপক্ষে। ম্যাচটি অনুষ্ঠিত হবে ফতুল্লায়।
ক্রিকেট বোর্ডের ওপর সরকারি হস্তক্ষেপ। এ কারণে আইসিসি নিষিদ্ধই ঘোষণা করেছে জিম্বাবুয়ে ক্রিকেট বোর্ডকে। নিষিদ্ধ হওয়ার কারণে দেশটির ক্রিকেট চলে গেলো পুরোপুরি অন্ধকারে। ক্রিকেটাররা বললো, ব্যাট-প্যাড তুলে রেখে কি চাকরি খুঁজবো? এমন পরিস্থিতিতে একটি ত্রিদেশীয় সিরিজ খেলার জন্য তাদের ঢাকায় এসে পৌঁছানো ছিল বিশাল বড় একটি চ্যালেঞ্জিং কাজ।
বাংলাদেশ সফরই বাতিল করে দিয়েছিল তারা। শেষ পর্যন্ত ক্রিকেট বোর্ডের (বিসিবি) অনুরোধে জিম্বাবুয়ে দল বাংলাদেশে আসার সিদ্ধান্ত নেয়।
গতকাল শাহ্‌জালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে হ্যামিল্টন মাসাকাদজার নেতৃত্বাধীন জিম্বাবুয়ে দল। এরপর হোটেল সোনারগাঁয়ে নিয়ে যাওয়া হয় তাদের। জিম্বাবুয়ের অধিনায়ক মাসাকাদজার শেষ সিরিজ এটি। সমপ্রতি আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসরের ঘোষণা দিয়েছেন ৩৬ বছর বয়সী এই ক্রিকেটার। বাংলাদেশে খেলেই ব্যাট-প্যাড তুলে রাখবেন তিনি।
শৃঙ্খলা ভঙ্গের দায়ে ত্রি-দেশীয় সিরিজে জিম্বাবুয়ে দলে নেই পাকিস্তানি বংশোদ্ভূত অলরাউন্ডার সিকান্দার রাজা। বাংলাদেশে ত্রিদেশীয় সিরিজ খেলে জিম্বাবুয়ে যাবে সিঙ্গাপুরে। ওই সফরেও জিম্বাবুয়ে দলে নেই সিকান্দার রাজা। যেখানে স্বাগতিক সিঙ্গাপুর ও নেপালকে নিয়ে একটি টি-টোয়েন্টি সিরিজ খেলার কথা রয়েছে জিম্বাবুয়ের।
জিম্বাবুয়ে স্কোয়াড
হ্যামিল্টন মাসাকাদজা (অধিনায়ক), রেগিস চাকাভা, রিচমন্ড মুতুম্বামি, শন উইলিয়ামস, নেভিল মাদজিভা, তিনোতেন্দা মুতুমবদজি, টনি মুনিয়াঙ্গা, কাইল জার্ভিস, টেন্ডাই চাতারা, ক্রিস্টোফার এমপোফু, ক্রেইগ আরভিন, ব্রেন্ডন টেইলর, উইন্সলে এনডলোভু, তিমিসেন মারুমা ও রায়ান বুর্ল।

এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

মতপ্রকাশের স্বাধীনতা সীমিত বলেই নৃশংস ঘটনা ঘটছে

যুবলীগের নেতৃত্ব নিয়ে নানা আলোচনা

যুবলীগের দায়িত্ব পেলে ভিসি পদ ছেড়ে দেবো

বিজিবি-বিএসএফ ভুল বোঝাবুঝি আলোচনায় শেষ হবে

আন্ডার ওয়ার্ল্ডের চাঞ্চল্যকর তথ্য সম্রাটের মুখে

শেয়ারবাজার টালমাটাল

ম্যানচেস্টারে বিমানের অফিস নিয়ে প্রশ্ন

পিয়াজের দাম কমবে কবে?

শিশু নির্যাতনকারীর ক্ষমা নেই

জামায়াতকে তালাক দিয়ে রাস্তায় নামুন: বিএনপিকে জাফরুল্লাহ

ঐক্যের ডাক গ্রামে গ্রামে ছড়িয়ে দিতে হবে

বাংলাদেশে পাবজি গেম বন্ধ

ভারতের সব রাজ্যে ডিটেনশন ক্যাম্প তৈরি হচ্ছে

জমি দখল করাই তাদের কাজ

ফেনী নদীর পানিচুক্তি নিয়ে হাইকোর্টে রিট

নতুন ব্রেক্সিট চুক্তি নিয়ে পার্লামেন্টে কঠিন লড়াইয়ের মুখে জনসন