‘ধারণা ছিল, মুশফিক সাকিবরা সেঞ্চুরি করবে’

খেলা

স্পোর্টস রিপোর্টার | ১০ সেপ্টেম্বর ২০১৯, মঙ্গলবার
চট্টগ্রাম টেস্টে আফগানিস্তানের বিপক্ষে বড় ইনিংস খেলতে পারেননি মুশফিকুর রহীম, সাকিব আল হাসান, মাহমুদুল্লাহ রিয়াদের মতো অভিজ্ঞ ব্যাটসম্যানরা। বাংলাদেশের পারফরম্যান্স  দেখে হতাশ বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) প্রধান নাজমুল হাসানও। পারফরম্যান্স নিয়ে কথা বলতে গিয়ে দল নির্বাচন, উইকেট বাছাই, এমনকি ক্রিকেটারদের টেস্ট খেলার সামর্থ্য নিয়ে প্রশ্ন তুলেছেন বোর্ড সভাপতি।
চট্টগ্রামের উইকেটে আফগান ব্যাটসম্যানরা সফল, অথচ বাংলাদেশের ব্যাটসম্যানরা করেছেন আত্মসমর্পণ। নাজমুল হাসান বলেন, ‘কৃতিত্ব আফগানিস্তানের। ওরা টেস্টের মেজাজে খেলেছে। ওদের সেঞ্চুরি হয়েছে। বাকিরা ৮০-এর বেশি রান করেছে। সেখানে আমাদের সাকিব, মুশফিক, মাহমুদুল্লাহরা যদি ৫০ রানও না করে, তাহলে অন্তত টেস্টে জেতার কোনো সম্ভাবনা নেই। মনেই হয়নি ওরা টেস্ট খেলছে। ওরা (আফগানিস্তান) যদি ৩০০ করে, আমাদের ৫০০ না করার কোনো কারণ নেই। উইকেট ফ্ল্যাট, আমার ধারণা ছিল মুশফিক, সাকিব, রিয়াদ, মুমিনুলরা সেঞ্চুরি করবে। আফগানিস্তান করতে পারলে আমাদের না পারার কোনো কারণ নেই।’ শনিবার ধানমন্ডির কার্যালয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে নাজমুল হাসান বলেন, ‘ভেবেছিলাম চট্টগ্রামে যাবো। কিন্তু পরিকল্পনা দেখে এত হতাশ যে যাওয়ার ইচ্ছাই বাদ দিয়ে দিয়েছি। যা চলে গেছে, তা নিয়ে চিন্তা করে লাভ নেই। সামনে টি-টোয়েন্টি আছে, সেটা নিয়ে নতুন করে চিন্তা করতে হবে। আমি মনে করি, পরিকল্পনা নিশ্চয়ই ছিল, তবে সেটা সঠিক ছিল না। ওদের সঙ্গে বসতে হবে। বুঝতে হবে, কেন এমন হলো।’ চট্টগ্রামের উইকেট স্পিনসহায়ক হবে ভেবে চার বিশেষজ্ঞ স্পিনার দিয়ে দল সাজিয়েছে বাংলাদেশ। ম্যাচের চতুর্থ দিনেও সংবাদ সম্মেলনে সাকিব সে সিদ্ধান্ত সঠিক বলে দাবি করেছেন। কিন্তু নাজমুল হাসান বলছেন, স্পিনের বিপক্ষে সাবলীল আফগানদের বিপক্ষে একজন পেসার রাখা উচিত ছিল। টিম ম্যানেজমেন্টের কাছে এসবের জবাব জানতে চান বোর্ড প্রধান। আসন্ন ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজে বড় পরিবর্তনের ইঙ্গিতও দিয়ে রেখেছেন নাজমুল হাসান।

এই বিভাগের সর্বাধিক পঠিত

পাঠকের মতামত

**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Noman

২০১৯-০৯-০৯ ২৩:২২:৪৫

Sir,You are the board president.you should not interfere about team selection. We need solid domestic cricket infrastructure.thanks.

আপনার মতামত দিন

একটি বিশ্ববিদ্যালয়ের কাজ কী হওয়া উচিত?

২ দিনের সফরে সৌদি আরবে ইমরান

ছিনতাইয়ের মামলায় পুলিশ কর্মকর্তাসহ ২ জনের কারাদণ্ড

আফগানিস্তানে তালেবানের ট্রাকবোমা হামলায় নিহত ২০, আহত ৯৫

প্রবাসীর স্ত্রীর সঙ্গে পরকিয়া, যুবকের বস্তাবন্দি লাশ উদ্ধার

প্রধানমন্ত্রীকে হত্যার হুমকির অভিযোগে দুদুর বিরুদ্ধে মামলা

জলবায়ু পরিবর্তনের সবচেয়ে বড় বোঝা বাংলাদেশের দরিদ্রদের কাঁধে

গজারিয়ায় মোটরসাইকেল দুর্ঘটনায় নিহত ২

সিদ্ধিরগঞ্জে মা ও ২ শিশু সন্তানকে গলা কেটে হত্যা

‘সৌদি আরবে হামলায় সন্দেহাতীতভাবে ইরানের মদত রয়েছে’

বিএনপি নেতা দুদুর বাড়িতে ছাত্রলীগের হামলা

রাতভর ৪ ক্যাসিনোতে অভিযান

শাহজালালে বিমানের জরুরি অবতরণ

‘সৌদি শ্রম বাজার টিকিয়ে রাখতে এখনই উদ্যোগ প্রয়োজন’

রাবিতে মাদক সেবনরত অবস্থায় ছাত্রীসহ আটক ৩

কাশ্মীর নিয়ে মন্তব্য করে সমালোচিত মালালা