কোল্ড স্টোরে কৃষককে আটকে রেখে নির্যাতন

বাংলারজমিন

তানোর (রাজশাহী) সংবাদদাতা | ১০ সেপ্টেম্বর ২০১৯, মঙ্গলবার
রাজশাহীর তানোর উপজেলায় রহমান কোল্ড স্টোরে এক আলুচাষি কৃষককে আটকে রেখে নির্যাতন করার ঘটনা ঘটেছে। এঘটনায় থানা পুলিশ খবর পেয়ে কোল্ড স্টোর থেকে ওই কৃষককে উদ্ধার করেছেন। পরে নির্যাতনের স্বীকার আলুচাষি কৃষক এমদাদুল হক বাদী হয়ে তানোর থানায় একটি অভিযোগ করেছেন।
অভিযোগ ও প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গেছে, তানোর উপজেলার চাপড়া গ্রামের আলুচাষি এমদাদুল হক স্টোর থেকে ৬০ হাজার টাকা লোন নিয়ে আলু চাষ করেন। এজন্য স্টোর কর্তৃপক্ষ ৩০০ টাকার নন-জুডিসিয়াল স্ট্যাম্প ও ফাঁকা ব্যাংক চেকে স্বাক্ষর নেন। লোন নিয়ে কৃষক এমদাদুল ৫ বিঘা জমিতে আলু চাষ করে স্টোরজাত করে রাখেন। শনিবার সন্ধ্যায় এমদাদুল হক তার আলু বিক্রির জন্য স্টোরে গেলে রহমান কোল্ড স্টোরের জিএম আব্দুল হালিম কৃষক এমদাদুলের কাছে লোনের টাকা চান। এসময় এমদাদুল আলু বিক্রি করেই টাকা পরিশোধের সিদ্ধান্ত জানান। এতে কোল্ড স্টোরের জিএম আব্দুল হালিম কৃষকদের সামনে আলুচাষি এমদাদুলের কান ধরে টানাহিঁচড়া করে মাটিতে ফেলে দেন। এসময় তাকে শারীরিকভাবে লাঞ্ছিত করে ঘরে আটকে রাখেন জিএম। খবর পেয়ে তানোর থানার এসআই হামিদুর সংগীয় ফোর্স নিয়ে স্টোরে গিয়ে কৃষক এমদাদুলকে উদ্ধার করে থানায় নেন। এব্যাপারে রহমান কোল্ড স্টোরেজের জিএম আব্দুল হালিম বলেন, এমদাদুলের কাছে টাকা পাওনা রয়েছে। টাকা আদায়ের ক্ষেত্রে কৃষকের সঙ্গে একটু খারাপ আচরণ করতে হয় বলে সাংবাদিকদের এড়িয়ে যান তিনি।
এব্যাপারে তানোর থানার অফিসার ইনচার্জ (ওসি) খাইরুল ইসলাম বলেন, খবর পেয়ে স্টোর থেকে ওই কৃষককে উদ্ধার করা হয়েছে। এঘটনায় কৃষক এমদাদুল বাদী হয়ে একটি অভিযোগ করেছেন। তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা নেয়ার প্রক্রিয়া চলছে।

এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

শাহজালাল-শাহপরানের মাজার জিয়ারত বিএনপি নেতাদের

১০ বছর পর ঝিনাইদহে ছাত্রদলের বিক্ষোভ মিছিল

বৃটিশ সুপ্রিম কোর্টের ঐতিহাসিক রায় আজ

বগুড়ায় তিন ট্রাক টাকা উদ্ধার নিয়ে চাঞ্চল্য, পরে জানা গেলো...

ধর্ষিত হয়েছিলেন নায়িকা ডেমি মুর

‘বড় ভয় হয়’

ইমরান খানকে যা বললেন ট্রাম্প

বাংলাদেশ, ইয়েমেন, ইরাকে বাস্তুচ্যুতদের ৫০ লাখ ডলার সহায়তা দিচ্ছে কাতার চ্যারিটি

সৌদি আরবে হামলার জন্য ইরানকে দায়ী করল ফ্রান্স, জার্মানি, বৃটেন

সিলেটে সমাবেশের অনুমতি পেলো বিএনপি

গুলিস্তানে পুলিশের ওপর হামলার ঘটনায় নব্য জেএমবির ২ সদস্য গ্রেপ্তার

ঝিনাইদহে ট্রাকে মোটরসাইকেলের ধাক্কা, যুবক নিহত

নওগাঁর বিএনপির দু’গ্রুপের সংঘর্ষে ইউপি মেম্বার নিহত

জাতিসংঘে ক্ষোভের আগুন ঝরালো ১৬ বছর বয়সী থানবার্গ

স্কুলছাত্রীকে অচেতন করে ধর্ষণ, ছবি ধারণ, অতঃপর...

ফিফার বর্ষসেরা খেলোয়াড় মেসি-র‌্যাপিনো