রোহিঙ্গা প্রত্যাবাসনে সরকার কূটনৈতিকভাবে ব্যর্থ: রিজভী

স্টাফ রিপোর্টার

অনলাইন ২৩ আগস্ট ২০১৯, শুক্রবার, ৫:০৩ | সর্বশেষ আপডেট: ৫:০৫

রোহিঙ্গা প্রত্যাবাসনে সরকার কূটনৈতিকভাবে ব্যর্থ হয়েছে বলে অভিযোগ করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবীর রিজভী। তিনি বলেন, রোহিঙ্গা প্রত্যাবাসনে সরকার কিচ্ছু করতে পারেনি। এদের বিষয়ে এতদিন হয়ে গেল তারা একজনকেও ফেরত পাঠাতে পারল না। এই ব্যর্থতা তো চরম ব্যর্থতা। সরকার কূটনৈতিকভাবে ব্যর্থ হয়েছেন। খালেদা জিয়ার মুক্তির দাবিতে জাতীয়তাবাদী মুক্তিযোদ্ধা দলের উদ্যোগে নয়া পল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে এক বিক্ষোভ মিছিল শেষে তিনি এসব কথা বলেন।
রিজভী বলেন, এই সরকারের পতন তরান্বিত করতে হবে, গণতন্ত্র ফিরিয়ে আনতে হবে। গণতন্ত্রের প্রতীক দেশনেত্রী বেগম খালেদা জিয়ার মুক্তির মধ্য দিয়েই এই দেশের মানুষ মুক্তভাবে কথা বলার সুযোগ পাবে।
সমাবেশে এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন জাতীয়তাবাদী মুক্তিযোদ্ধা দলের সভাপতি ইশতিয়াক আজিজ উলফাত ও সাধারণ সম্পাদক সাদেক আহমেদ খানসহ অন্যান্য নেতারা।

পাঠকের মতামত

**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

রিপন

২০১৯-০৮-২৩ ২০:৪৮:১৫

সবদিক থেকেই ব্যর্থ। ব্যর্থ হবেই বা না কেন? নিজেরা ঘরের বাইরে বেরুতে নিরাপত্তা প্রটেকশন ছাড়া বেরুনোর সাহস করে না, আর তোড়জোড় করছে নিরাপত্তার ব্যবস্থা করা ছাড়াই রোহিঙ্গারা সবাই সুড়সুড় করে চলে যাবে সেখানে, - যেখান থেকে প্রাণ বাঁচাতে ছুটে এসেছিল এখানে? আওয়ামি লিকের মিন্তি মিনি স্তাররা আগামী চার মাস কোন প্রকার নিরাপত্তা প্রটেকশন ব্যতিরেকে চলাচলে রাজি হোক তো দেখি? নিজ নিজ আবাসনে নিরাপত্তা প্রটেকশন ছাড়া লাগাতার চার মাস রাত কাটাতে রাজি হোক তো দেখি? তেমনটি যদি আওয়ামি লিক করে দেখাতে পারে, তবেই বুঝবো রোহিঙ্গারা ভুল করেছে।

আপনার মতামত দিন

অনলাইন অন্যান্য খবর

কবিতা

ধ্বংস আমার অনিবার্য

২৪ সেপ্টেম্বর ২০২০



অনলাইন সর্বাধিক পঠিত