সকল এমপিকে মশা নিধনে যুক্ত করার আহবান

অনলাইন

স্টাফ রিপোর্টার | ২৩ আগস্ট ২০১৯, শুক্রবার, ২:১৯ | সর্বশেষ আপডেট: ২:২০
ভয়াবহ ডেঙ্গু মোবাবেলায় সংসদ সদস্য থেকে শুরু করে সকল জনপ্রতিনিধি ও নাগরিকদের পরিচ্ছন্নতা কাজে যুক্ত করার জন্য সরকারের প্রতি আহবান জানিয়েছে বিভিন্ন সামাজিক সংগঠন।
সারাদেশে মশার জন্ম ও আবাস্থল ধ্বংস করার পদক্ষেপ গ্রহণের দাবি জানিয়ে সংগঠনের নেতৃবৃন্দ বলেছেন, রাজধানী ও সারাদেশে ভয়াবহ রূপ নিয়েছে ডেঙ্গু। এ অবস্থা মোকাবেলায় দ্রুত ভালো ওষুধ আমদানি করে মশা নিধন করতে হবে। জলধারায় মশা খেকো মাছ ছাড়ার ব্যবস্থা নিন। শুধু রাজধানীতে নয়, সারাদেশের সকল এমপিকে মশা নিধনে যুক্ত হতে বাধ্য করুন। সেই সঙ্গে সব সাধারণ মানুষকে এই বিষয়ে সচেতন করতে উদ্যোগ গ্রহণ করার আহবান জানান তারা। শুক্রবার জাতীয় জাদুঘরের সামনে আয়োজিত এক গণসমাবেশ এ দাবি জানানো হয়।
বক্তারা বলেন, হাসপাতালের ডেঙ্গু রোগীর ভিড় বাড়ছে। গত ২৪ ঘণ্টায় সারা দেশে নতুন ১,৫৯৭ জন ডেঙ্গু রোগী হাসপাতালে ভর্তি হয়েছে। এর মধ্যে ঢাকা শহরে রয়েছে ৭৬১ জন। স্বাস্থ্য অধিদপ্তর বলছে, ডেঙ্গুতে এবার মারা গেছে ৪৭ জন। কিন্তু বেসরকারি হিসাবে এর সংখ্যা প্রায় তিন গুণ বলে দাবি করেন তারা।  
সমাবেশে উপস্থিত ছিলেন বাংলাদেশ পরিবেশ আন্দোলন (বাপা)’র সাধারণ সম্পাদক ডা. মো. আব্দুল মতিন, যুগ্ম সম্পাদক মিহির বিশ্বাস, জনগণের স্বাস্থ্য আন্দোলন (পিএইচএম-বাংলাদেশ’র সমন্বয়ক আমিনুর রসুল, স্ট্যামফোর্ড ইউনিভার্সিটির পরিবেশ বিজ্ঞান বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. আহম্মেদ কামরুজ্জামান মজুমদার, নিরাপদ ডেভেলপমেন্ট ফাউন্ডেশনের প্রধান নির্বাহী ইবনুল সাঈদ রানা, প্রকৃতি ও নগর সৌন্দর্যবিদ রাফেয়া আবেদীন প্রমুখ।

এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

বৃটিশ পার্লামেন্ট স্থগিত নিয়ে আজ আবার শুনানি

রাজশাহীতে মা-ছেলে হত্যা মামলায় ৩ জনের ফাঁসি

বিক্রি করে দেয়া হয়েছে সেই ভবন!

প্রবাসীর স্ত্রী হত্যা, পিতা-পুত্র গ্রেপ্তার

চোখ খুলুন, হৃদয় দিয়ে উপলব্ধি করুন

বিল গেটসের চেয়েও ধনী

প্রবাসীর স্ত্রীর গোসলের দৃশ্য ধারণ, ব্ল্যাকমেইল

ঘাতক ট্রাক কেড়ে নিলো স্কুলগামী ২ ছাত্রের প্রাণ

‘কাশ্মীরে জায়গা করে নেবে সন্ত্রাসীরা’

কাউন্সিলরদের জরুরি তলব, ৪টার মধ্যে ঢাকায় থাকার নির্দেশ

রাঙামাটিতে জেএসএসের ২ কর্মীকে গুলি করে হত্যা

আজাদ কাশ্মীর নিয়ে ভারত-পাকিস্তান বাকযুদ্ধ

ধামরাইয়ে ইট ভাটার মালিক খুন

বুথফেরত জরিপে মুখোমুখি নেতানিয়াহু ও বেনি গান্টজ

আকামা থাকার পরও ফেরত পাঠাচ্ছে বাংলাদেশিদের, ৯ মাসে ফিরেছেন ১০০০০

ট্রাম্পের জন্য তালেবানদের আলোচনার দরজা খোলা