সড়ক দুর্ঘটনায় ৩ বিশ্ববিদ্যালয় শিক্ষার্থী নিহত

উফ! কী মর্মান্তিক

প্রথম পাতা

স্টাফ রিপোর্টার | ১৮ আগস্ট ২০১৯, রোববার | সর্বশেষ আপডেট: ৫:৪৩
মেহেদির রঙ মোছেনি। বন্ধুদের নিয়ে ঘুরতে গিয়েছিলেন সিলেটে। ফেরার পথে মর্মান্তিক দুর্ঘটনায় প্রাণ গেল চারজনের। ছবিটি এখন কেবলই স্মৃতি
ঈদের আনন্দ বন্ধুদের মাঝে ভাগ করে নিতে ওরা গিয়েছিল পিকনিকে। একই বিশ্ববিদ্যালয়ের বন্ধুরা মিলে সিলেটে যান। আনন্দ, ফুর্তিতে সময় কাটান। কিন্তু কে জানত এ আনন্দই তাদের শেষ আনন্দ। সড়কে মৃত্যুর ফাঁদ তাদের জন্য অপেক্ষা করছে? তা-ই হলো। সড়কে মৃত্যুর মিছিলে নাম লেখালেন ঢাকার মিলেনিয়াম বিশ্ববিদ্যালয়ের এমবিএ’র সাদিয়া আক্তার, জান্নাত, আকিব। তাদের সঙ্গে প্রাণ হারিয়েছেন সাদিয়ার স্বামী ইকরাম মিয়াও। নরসিংদী প্রতিনিধি জানিয়েছেন, নরসিংদীর শিবপুরে বাস-প্রাইভেটকারের মুখোমুখি সংঘর্ষে বিশ্ববিদ্যালয়ের তিন শিক্ষার্থীসহ এ ৪ জন নিহত হন। এ ঘটনায় ৫ জন আহত হয়েছেন। শুক্রবার দিবাগত রাত সাড়ে তিনটার দিকে শিবপুর উপজেলার ঢাকা সিলেট মহাসড়কের কারার চর এলাকায় এ দুর্ঘটনা ঘটেছে।

নরসিংদী দমকল বাহিনীর উপসহকারী পরিচালক শফিকুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেছেন। হাইওয়ে পুলিশ ও দমকল বাহিনী জানায়, মিলেনিয়াম বিশ্ববিদ্যালয়ের ওই শিক্ষার্থীরা পিকনিক শেষে প্রাইভেটকার যোগে সিলেট থেকে ঢাকায় ফিরছিলেন। প্রাইভেটকারটি শিবপুরের কারার চর এলাকায় পৌঁছলে বিপরীত দিক থেকে আসা সিলেটগামী শ্যামলী পরিবহনের একটি যাত্রীবাহী বাসের মুখোমুখি সংঘর্ষ ঘটে। এতে বাসটি খাদে পড়ে যায় এবং প্রাইভেটকারটি দুমড়ে-মুচড়ে গেলে ঘটনাস্থলেই প্রাইভেটকারে থাকা ৩ যাত্রী নিহত হন। আহতাবস্থায় বাস ও প্রাইভেটকারের আরো ৬ যাত্রীকে নরসিংদী জেলা হাসপাতালে নেয়া হলে সেখানে মারা যায় আরো ১ জন। আহতদের মধ্যে ৪ জনকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। খবর পেয়ে দমকল বাহিনী নরসিংদী ও শিবপুরের ৪টি ইউনিট দুর্ঘটনাস্থল থেকে হতাহতদের উদ্ধার করে।

বেপরোয়া গতিতে পাশ কাটাতে গিয়ে এ দুর্ঘটনা ঘটেছে বলে ধারণা করছে পুলিশ ও দমকল বাহিনী।
স্টাফ রিপোর্টার, ময়মনসিংহ থেকে জানান, ময়মনসিংহে কর্তব্যরত অবস্থায় ট্রাক চাপায় এক ট্রাফিক কনস্টেবল নিহত হয়েছেন। নিহত কনস্টেবলের নাম রবি চৌধুরী (৩৫)। শুক্রবার রাত সাড়ে ৯টার দিকে শহরতলির শহরতলির শম্ভুগঞ্জের ঝাউগড়া এলাকায় নামকস্থানে এ দুর্ঘটনা ঘটে। কোতোয়ালি মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহমুদ হাসান ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

নিহত রবি চৌধুরীর বাড়ি নেত্রকোনা জেলার আটপাড়া থানায়। ঈদ উপলক্ষে ময়মনসিংহ-শেরপুর, নেত্রকোনা ও কিশোরগঞ্জ সড়কে গাড়ির চাপ বেড়ে যাওয়ায় শম্ভুগঞ্জ পর্যন্ত অনেক যানজটের সৃষ্টি হয়। শহরতলির শম্ভুগঞ্জের ঝাউগড়া এলাকায় যানজট নিরসনে কাজ করছিলেন তিনি। সে সময় একটি ট্রাক হঠাৎ করে কনস্টেবল রবিকে চাপা দেয়। এতে মারাত্মক আহত হলে স্থানীয়রা আহত রবিকে উদ্ধার করে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করে। সেখানে চিকিৎসাধীন অবস্থায় রাত সাড়ে ১০টার দিকে মারা যান তিনি। পুলিশ ট্রাকের চালককে আটক করেছে এবং ট্রাকটি জব্দ করেছে।

মাগুরা প্রতিনিধি জানান, মাগুরা-শ্রীপুর সড়কের বরিশাট চারাবটতলা এলাকায় গতকাল সকালে সড়ক দুর্ঘটনায় জিয়াউর রহমান শেখ (৩৫) নামে এক মোটরসাইকেল আরোহী নিহত ও অপর একজন আহত হয়েছেন। নিহত জিয়াউর রহমান রাজবাড়ী জেলার কালুখালী উপজেলার কালুখালী গ্রামের আব্দুর জব্বার শেখের ছেলে।
স্টাফ রিপোর্টার, সাভার থেকে জানান, সাভারের আশুলিয়ায় জিরানী বাজার এলাকায় যাত্রীবাহী একটি বাসচাপায় আলমগীর হোসেন (৩০) নামে এক মোটরসাইকেল আরোহী নিহত হয়েছেন। এ দুর্ঘটনায় আহত হয়েছেন তার বড়ভাই হযরত আলী। গতকাল দুপুরে নবীনগর-চন্দ্রা মহাসড়কের জিরানী বাজার এলাকায় আর কে টেক্সটাইলের সামনে এ দুর্ঘটনা ঘটে। নিহত আলমগীর হোসেন আশুলিয়ার শিমুলিয়া ইউপির গোহাইলবাড়ি মেশিনপাড় এলাকার মুসলিম উদ্দিন ব্যাপারীর ছেলে। আহত হন নিহতের ভাই হযরত আলী। স্থানীয়রা তাকে আশঙ্কাজনক অবস্থায় উদ্ধার করে শেখ ফজিলাতুন্নেছা মুজিব কেপিজে বিশেষায়িত হাসপাতালে ভর্তি করেন। ডিইপিজেড ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন অফিসার জাহাঙ্গীর আলম জানান, মোটরসাইকেল আরোহী ও তার ভাই জিরানী বাজার আর কে টেক্সটাইলের সামনে ইউটার্ন নিয়ে নবীনগরের দিকে যাচ্ছিল। এ সময় দিনাজপুর থেকে ঢাকাগামী পুষ্প এন্টারপ্রাইজের  যাত্রীবাহী বাস জিরানী বাজার এলাকায় পেছন থেকে মোটরসাইলকে চাপা দিলে মোটরসাইকেলটি দুমড়ে মুচড়ে যায়। এতে ঘটনাস্থলেই মোটরসাইকেল আরোহী আলমগীর হোসেন নিহত ও তার ভাই হযরত আলী আহত হন। সালনা হাইওয়ে থানার উপ-পরিদর্শক (এসআই) মোজাম্মেল হক জানান, খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছে মৃতদেহ উদ্ধার করা হয়েছে এবং ক্ষতিগ্রস্ত মোটরসাইকেল ও বাস জব্দ করা হয়েছে।

স্টাফ রিপোর্টার, রূপগঞ্জ থেকে জানান, নারায়ণগঞ্জের রূপগঞ্জে মোটরসাইকেল ও প্রাইভেটকার মুখোমুখি সংঘর্ষে ইব্রাহীম সরকার (৪২) নামে এক কাপড় ব্যবসায়ী নিহত হয়েছেন। এ সময় আহত হয়েছেন ৬ জন। গতকাল বিকাল সাড়ে ৩টার দিকে উপজেলার কাঞ্চন-কুড়িল বিশ্বরোড (৩শ’ ফিট) সড়কের ভোলানাথপুর এলাকায় এ দুর্ঘটনা ঘটে।
রূপগঞ্জ থানার এসআই শাহজান খান জানান, বিকাল সাড়ে ৩টার দিকে কাঞ্চন-কুড়িল বিশ্বরোড (৩শ’ ফিট) সড়কের ভোলানাথপুর এলাকায় মোটরসাইকেলের সঙ্গে প্রাইভেটকারের মুখোমুখি সংঘর্ষের ঘটনা ঘটে। এতে ঘটনাস্থলে মোটরসাইকেল চালক রাজধানীন খিলক্ষেত থানাধীন কাওলা মধ্যপাড়া এলাকার সুধন মিয়ার ছেলে কাপড় ব্যবসায়ী ইব্রাহীম সরকার নিহত হয়। এ সময় আহত হয়- মোটরসাইকেল আরোহী আরিফ, প্রাইভেটকারের যাত্রী বাড্ডা থানা আওয়ামী লীগ নেতা মিজানুর রহমান, ড্রাইভার জালাল, আশরাফসহ ৬ জন। আহতদের রাজধানীর আশিয়ান মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। তাদের মধ্যে বাড্ডা থানা আওয়ামী লীগ নেতা মিজানুর রহমানের অবস্থা আশঙ্কাজনক বলে জানান এসআই।

স্টাফ রিপোর্টার, রংপুর থেকে জানান, রংপুরে যাত্রীবাহী বাস নিয়ন্ত্রণ হারিয়ে খাদে পড়ে দুইজন নিহত ও ৩০ জন আহত হয়েছেন। নিহতরা হলেন-  দিনাজপুর সদরের আনিছুর রহমান আনিছ (৩২) ও অজ্ঞাত আরেকজন। আহতদের মধ্যে পাঁচজনের অবস্থা আশঙ্কাজনক। শুক্রবার রাত ১০টায় নগরীর রংপুর-দিনাজপুর মহাসড়কের হাজীরহাট মন্থনা নামক এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

পুলিশ ও এলাকাবাসীর সূত্রে জানা যায়, শুক্রবার রাত ১০টার দিকে পঞ্চগড়ের তেঁতুলিয়া থেকে ঢাকাগামী যাত্রীবাহী বাস কান্তি পরিবহন মন্থনা এলাকায় পৌঁছলে নিয়ন্ত্রণ হারিয়ে পাশের খাদে পড়ে যায়। এ সময় ঘটনাস্থলেই আনিছুর (৩২) মারা যান। খবর পেয়ে পুলিশ ও ফায়ার সার্ভিসের কর্মীরা উদ্ধার অভিযান চালায়। আহতদের উদ্ধার করে রংপুর মেডিকেল কলেজ নেয়ার পথে অজ্ঞাত আরেক ব্যক্তির মৃত্যু হয়।

হাজীরহাট থানার এসআই আমিনুর রহমান জানান, নিহতের লাশ রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে মর্গে রাখা হয়েছে। লাশ দুটি হস্তান্তরের প্রক্রিয়া চলছে। এ ছাড়া আহতরা রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন।

এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

বৃটিশ পার্লামেন্ট স্থগিত নিয়ে আজ আবার শুনানি

রাজশাহীতে মা-ছেলে হত্যা মামলায় ৩ জনের ফাঁসি

বিক্রি করে দেয়া হয়েছে সেই ভবন!

প্রবাসীর স্ত্রী হত্যা, পিতা-পুত্র গ্রেপ্তার

চোখ খুলুন, হৃদয় দিয়ে উপলব্ধি করুন

বিল গেটসের চেয়েও ধনী

প্রবাসীর স্ত্রীর গোসলের দৃশ্য ধারণ, ব্ল্যাকমেইল

ঘাতক ট্রাক কেড়ে নিলো স্কুলগামী ২ ছাত্রের প্রাণ

‘কাশ্মীরে জায়গা করে নেবে সন্ত্রাসীরা’

কাউন্সিলরদের জরুরি তলব, ৪টার মধ্যে ঢাকায় থাকার নির্দেশ

রাঙামাটিতে জেএসএসের ২ কর্মীকে গুলি করে হত্যা

আজাদ কাশ্মীর নিয়ে ভারত-পাকিস্তান বাকযুদ্ধ

ধামরাইয়ে ইট ভাটার মালিক খুন

বুথফেরত জরিপে মুখোমুখি নেতানিয়াহু ও বেনি গান্টজ

আকামা থাকার পরও ফেরত পাঠাচ্ছে বাংলাদেশিদের, ৯ মাসে ফিরেছেন ১০০০০

ট্রাম্পের জন্য তালেবানদের আলোচনার দরজা খোলা