ছাত্রদলের কাউন্সিল ১৪ই সেপ্টেম্বর

দেশ বিদেশ

স্টাফ রিপোর্টার | ১১ আগস্ট ২০১৯, রোববার | সর্বশেষ আপডেট: ১১:৩৪
জাতীয়তাবাদী ছাত্রদলের কাউন্সিল আগামী ১৪ই সেপ্টেম্বর অনুষ্ঠিত হবে। শুক্রবার বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের সঙ্গে ছাত্রদলের কাউন্সিলের দায়িত্ব্বে থাকা সার্চ কমিটির বৈঠক শেষে এ সিদ্ধান্ত নেয়া হয়। নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে ভিডিও কনফারেন্সে তারেক রহমানের সঙ্গে এ বৈঠক হয়। সার্চ কমিটিতে থাকা বিএনপির প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানী মানবজমিনকে বলেন, সেপ্টেম্বরে ছাত্রদলের কাউন্সিল হবে। যথাসময়ে তারিখটি জানিয়ে দেয়া হবে। আমরা সবাই ঐক্যবদ্ধভাবে ছাত্রদলের কাউন্সিল করবো, যাতে সুন্দর ও সফল হয়। নাম প্রকাশে অনিচ্ছুক সার্চ কমিটিতে থাকা বিএনপির এক নেতা বলেন, আগামী ১৪ই সেপ্টেম্বর ছাত্রদলের কেন্দ্রীয় কাউন্সিলের তারিখ নির্ধারণ করে দিয়েছেন তারেক রহমান। তবে ঈদের পরে সংবাদ সম্মেলন করে এ তারিখ ঘোষণা করা হবে।
শুধু সভাপতি ও সাধারণ সম্পাদক পদে সরাসরি ভোট হবে। ২০০০ সালে বা পরে যারা এসএসসি দিয়েছেন তারা প্রার্থী হতে পারবেন। বিবাহিতরা প্রার্থী হতে পারবেন না। ঢাকা মহানগরের চারটি ইউনিটেরও শীর্ষ দুই পদে (সভাপতি-সাধারণ সম্পাদক) সরাসরি ভোট করার চিন্তা রয়েছে। সেটা নিয়ে এখন আলোচনা চলছে। কোনো সিদ্ধান্ত হয়নি।
দলের পক্ষ থেকে জানানো হয়, কাউন্সিলরদের সরাসরি ভোটে ছাত্রদলের পরবর্তী সভাপতি ও সাধারণ সম্পাদক নির্বাচিত করা হবে। ঈদের পর আনুষ্ঠানিকভাবে ছাত্রদলের কাউন্সিলের দিনক্ষণ ও স্থান জানানো হতে পারে।
এর আগে গত ১৫ই জুলাই ছাত্রদলের কেন্দ্রীয় কাউন্সিলের তারিখ ঘোষণা করা হয়েছিল। সে সময় বলা হয়েছিল, ২০০০ সালের আগে যারা এসএসসি পাস করেছেন, তারা কাউন্সিলে প্রার্থী হতে পারবেন না। তখন এই সিদ্ধান্তের বিরোধিতা করে ছাত্রদলের ‘বয়স্ক’ নেতাদের একাংশ বিদ্রোহ শুরু করেন। বাদ পড়া নেতারা বিএনপির নয়াপল্টনের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে টানা বিক্ষোভ করেন। ফলে ১৫ই জুলাই কাউন্সিল করতে ব্যর্থ হন দায়িত্ব পাওয়া নেতারা। পরে ক্ষুব্ধ নেতারা তারেক রহমানের সঙ্গে বৈঠক করে সমঝোতায় আসেন।



এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

স্টোকসের অবিশ্বাস্য ইনিংসে ইংল্যান্ডের ইতিহাস গড়া জয়

শুল্কমুক্ত গাড়ি সুবিধা মুহিতের সুনামের সঙ্গে মানানসই হবে না: টিআইবি

রোহিঙ্গা ক্যাম্প এলাকার সহিংসতায় নাগরিকদের ‘সতর্ক’ করলো বৃটেন

শ্রীলঙ্কার বিপক্ষেও বড় জয় কিশোরদের

রাখাইনে নির্যাতন অব্যাহত, কফি আনান কমিশনের সুপারিশ বাস্তবায়নের আহ্বান

এ কেমন শত্রুতা!

মওদুদের রিভিউ খারিজ, মামলা চলবে

রোহিঙ্গা ক্যাম্পে বিক্ষোভ মিছিল

ঢাকায় কিশোর গ্যাংয়ের ১৭ সদস্যের কারাদণ্ড

মাদারীপুরে সড়ক দুর্ঘটনায় নিহত ২

‘মিয়ানমারের অভিযোগ হাস্যকর’

রিয়ালের ড্রয়ে হতাশ জিদান

মির্জাপুরে গুলি করে ২৬ লাখ টাকা ছিনতাই

কিশোরগঞ্জে ডেঙ্গুতে শিশুর মৃত্যু

সাবেক আইজি প্রিজনস সৈয়দ ইফতেখারকে দুদকের জিজ্ঞাসাবাদ

মোদির সামনে কাশ্মীর ইস্যু উত্থাপন করবেন গুতেরাঁ