ইন্টারে লুকাকু চেলসি ছেড়ে আর্সেনালে লুইস

খেলা

স্পোর্টস ডেস্ক | ১০ আগস্ট ২০১৯, শনিবার
ইংলিশ প্রিমিয়ার লীগের দলবদলের বৃহস্পতিবার ছিল শেষ দিন। শেষ দিনে বেশ কয়েকটি উল্লেখযোগ্য সাইনিং হয়েছে। ম্যানচেস্টার ইউনাইটেড থেকে ইন্টার মিলানে যোগ দিয়েছেন বেলজিক স্ট্রাইকার রোমেলু লুকাকু। আর চেলসির থেকে আর্সেনালে নাম লিখিয়েছেন ব্রাজিলিয়ান ডিফেন্ডার ডেভিড লুইস।
গ্রীষ্মকালীন দলবদল শুরু হওয়ার পরপরই বেলজিক স্ট্রাইকার লুকাকুর প্রতি আগ্রহ দেখান ইন্টার মিলান কোচ আন্তেনিও কন্তে। কিন্তু মাঝে পাওলো দিবালার বদলি হিসেবে জুভেন্টাসে যাওয়ার খবর রটে। তবে দিবালা ম্যানচেস্টার ইউনাইটেডকে ‘না’ বলে দেয়ায় লুকাকুর ব্যাপারে ইন্টার নতুন করে প্রস্তাব পাঠায় ম্যানইউকে। শেষ পর্যন্ত ইন্টারের প্রস্তাবে সাড়া দিয়েছে ম্যানইউ। ৮০ মিলিয়ন ইউরোতে ইতালির ঐতিহ্যবাহী ক্লাবটিতে যোগ দিচ্ছেন লুকাকু। গতকাল ইতালিতে পৌঁছে ডাক্তারি পরীক্ষা সম্পন্ন করেন ২৬ বছর বয়সী এই ফুটবলার। ২০১৭ সালে এভারটন থেকে ৭৫ মিলিয়ন পাউন্ডে ম্যানইতে নাম লেখান লুকাকু। রেড ডেভিলদের হয়ে সব প্রতিযোগিতায় ৯৬ ম্যাচে ৪২ গোল করেছেন তিনি।
এতদিন চেলসির হয়ে খেলেছেন ডেভিড লুইস। এখন থেকে ব্লুজদের প্রতিদ্বন্দ্বী আর্সেনালের জার্সিতে মাঠ মাতাবেন এই ব্রাজিলিয়ান ডিফেন্ডার। ২ বছরের জন্য তাকে ৮ মিলিয়ন পাউন্ডে দলে নিয়েছে গানাররা। স্কাই স্পোর্টস জানায়, বৃস্পতিবার আর্সেনালে ডাক্তারি পরীক্ষা সম্পন্ন হয়েছে ৩২ বছর বয়সী এই সেন্টার-ব্যাকের। এর আগে আর্সেনাল কোচ উনাই এমেরি বলেন, ‘ট্রান্সফার উইন্ডোর শেষ দিনে আমরা একজন সেন্টার-ব্যাক কেনার চেষ্টা করবো। আমাদের সহযোগিতা করার সামর্থ্য থাকবে যার।’
ইমেজ স্বত্ত্বের ঝামেলা থাকায় টটেনহ্যামের সঙ্গে চুক্তি হয়নি জুভেন্টাসের আর্জেন্টাইন ফরোয়ার্ড পাওলো দিবালার। টটেনহ্যাম দিবালার বিকল্প হিসেবে রিয়াল বেটিসের ২৩ বছর বয়সী জিওভানি লো সেলসোকে নেয় টটেনহ্যাম। চুক্তি সম্পন্ন করতে বৃহস্পতিবার লন্ডনে আসেন আর্জেন্টাইন মিডফিল্ডার লো সেলসো। তার পেছনে ৫৫ মিলিয়ন পাউন্ড খরচ হয়েছে টটেনহ্যামের।



এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

প্রত্যাবাসন চেষ্টা ব্যর্থতার জন্য বাংলাদেশকেই দুষছে মিয়ানমার

মোজাফফর আহমদ আর নেই

বিরোধী নেতার পদ নিয়ে জাপায় চাপান-উতোর

পাকিস্তানের সঙ্গে আলোচনায় বসতে ভারতকে ফ্রান্সের চাপ

তবুও ভালো নেই পুঁজিবাজার

ছাত্রদলের কাউন্সিল বেড়েছে তৃণমূলের কদর

রাঙ্গামাটিতে সেনা বাহিনীর অভিযানে শীর্ষ সন্ত্রাসী নিহত

রোহিঙ্গা সন্ত্রাসীদের গুলিতে যুবলীগ নেতা নিহত, বিক্ষোভ, ভাঙচুর

ডেঙ্গু নিয়ে এপর্যন্ত হাসপাতালে ভর্তি ৬১,০০০

একই পরিবারের সবাই ডেঙ্গু রোগী

ভারত-পাকিস্তানকে সহায়তা করতে প্রস্তুত ট্রাম্প

মর্গ ব্যবস্থাপনা নিয়ে প্রশ্ন

খেলাপি ঋণের নতুন রেকর্ড

হঠাৎ বেড়েছে পিয়াজের দাম, স্বস্তি নেই সবজিতেও

সিলেটে কিং রতনের ‘ইয়াবাকন্যা’ নূপুর গ্রেপ্তার

বিএসএফের গুলিতে সাতক্ষীরা সীমান্তে ৫ বাংলাদেশি আহত