মরিয়ম নওয়াজ গ্রেপ্তার, বিলাওয়ালের নিন্দা

বিশ্বজমিন

মানবজমিন ডেস্ক | ৮ আগস্ট ২০১৯, বৃহস্পতিবার
সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরীফের মেয়ে মরিয়ম নওয়াজকে গ্রেপ্তার করেছে পাকিস্তানের জাতীয় জবাবদিহিতা বিষয়ক ব্যুরো (এনএবি)। তিনি বিরোধী দল পাকিস্তান মুসলিম লিগ-নওয়াজের (পিএমএলএন) ভাইস প্রেসিডেন্ট। চৌধুরী সুগার মিলস রেফারেন্সে তাকে বৃহস্পতিবার গ্রেপ্তার করা হয়। এ সময় কোট লাখপতি জেলে কারান্তরীণ তার পিতা নওয়াজ শরীফের সঙ্গে সাক্ষাত করতে যাচ্ছিলেন তিনি। পথেই তাকে গ্রেপ্তার দেখানো হয়। এ খবর দিয়েছে পাকিস্তানের অনলাইন ডন।

এনএবি সরকারিভাবে একটি বিবৃতি দিয়েছে। তাতে বলা হয়েছে, চৌধুরী সুগার মিলস মামলায় জড়িত থাকার অভিযোগে মরিয়ম নওয়াজ ও তার কাজিন ইউসুফ আব্বাসকে গ্রেপ্তার করা হয়েছে। তাকে এনএবি সদর দপ্তরে নিয়ে যাওয়া হচ্ছিল। এনএবির চেয়ারম্যানের নির্দেশনা অনুযায়ী, চিকিৎসকদের একটি টিম গ্রেপ্তার করা ওই দু’জনের স্বাস্থ্য পরীক্ষা করবেন। বিবৃতিতে আরো বলা হয়েছে, আইন অনুযায়ী মরিয়ম ও আব্বাসকে বৃহস্পতিবার লাহোরে জবাবদিহিতা বিষয়ক কোর্টে তোলার কথা।

বৃহস্পতিবার চৌধুরী সুগার মিলস রেফারেন্সে এনএবি’তে হাজির হওয়ার কথা ছিল মরিয়মের। কিন্তু তিনি জবাবদিহিতা বিষয়ক ব্যুরোতে উপস্থিত হতে অপারগতা প্রকাশ করেন। এর পরিবর্তে তিনি জেলে তার পিতার সঙ্গে সাক্ষাত করতে বের হন। তাকে গ্রেপ্তারের বিষয়টি নিশ্চিত করেছে পিএমএলএন-এর সূত্র। এ ঘটনায় পাকিস্তানের পার্লামেন্ট জাতীয় পরিষদের বাইরে প্রতিবাদ জানাচ্ছিলেন মরিয়ম আওরঙ্গজেব, আহসান ইকবাল সহ দলীয় নেতাকর্মী ও সমর্থকরা। পিএমএলএনের প্রতিবাদের কারণে জাতীয় পরিষদের অধিবেশন মুলতবি করা হয়। এ সময় মরিয়ম নওয়াজকে গ্রেপ্তারের বিরুদ্ধে নিন্দা প্রকাশ করেন পাকিস্তান পিপলস পার্টির চেয়ারম্যান বিলাওয়াল ভুট্টো জারদারি। তিনি পার্লামেন্টে উত্তপ্ত বক্তব্য রাখেন। ওদিকে মরিয়মকে গ্রেপ্তারের বিরুদ্ধে পাঞ্জাব প্রাদেশিক পরিষদে একটি প্রস্তাব জমা দেয়া হয়েছে।



এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

ভারতের সাবেক অর্থমন্ত্রীকে গ্রেপ্তার করেছে সিবিআই

ভারতের সাবেক অর্থমন্ত্রী চিদাম্বরম গ্রেপ্তার

বিএনপি-জামায়াতের পৃষ্ঠপোষকতায় ২১শে আগস্ট হামলা

পরিচ্ছন্নতা অভিযানের পরের দিন আগের চিত্র

কাশ্মীর ইস্যু ভারতের অভ্যন্তরীণ

কাশ্মীরের যে এলাকা এখনো মুক্ত

সর্ষের মধ্যে ভূত থাকতে নেই: হাইকোর্ট

ফেসবুক গ্রুপ ‘গার্লস প্রায়োরিটি’র অ্যাডমিন কারাগারে

বিতর্ক দমাতে ফুটেজ চান মেয়র আরিফ

ঢাকা-দিল্লি সম্পর্ক ইতিবাচক পথেই রয়েছে: জয়শঙ্কর

কে হচ্ছেন মন্ত্রিপরিষদ সচিব ও মুখ্য সচিব

তারেকের সর্বোচ্চ শাস্তির জন্য আপিল করা হবে

ডেঙ্গু পরিস্থিতি: রোগী কমে-বাড়ে ২৪ ঘণ্টায় ভর্তি ১৬২৬

এডিস মশার লার্ভা পাওয়ায় দুই সিটিতে ৩৯০০০০ টাকা জরিমানা

মিয়ানমারের উত্তরাঞ্চলে নতুন করে অস্থিরতা নিহত ১৯

৫ বছরে আমানত ৫ হাজার কোটি টাকা