কোথায় হারালেন মেসি-নেইমাররা?

ষোলো আনা

শাহনেওয়াজ বাবলু | ২ জুলাই ২০১৯, মঙ্গলবার | সর্বশেষ আপডেট: ১:৪১
চলছে বিশ্বকাপ ক্রিকেটের ডামাডোল। আর এই ডামাডোল ছড়িয়ে পড়েছে ইংল্যান্ড থেকে বাংলাদেশে। এদিকে ব্রাজিলে চলছে ফুটবল দুনিয়ার আরেক মহা আসর কোপা আমেরিকা। আগামীকাল আসরের সেমিফাইনালে মুখোমুখি ফুটবল বিশ্বের দুই পরাশক্তি ব্রাজিল-আর্জেন্টিনা। তবে মেসি-নেইমারদের ভুলে বাংলাদেশ এখন বুঁদ ক্রিকেট বিশ্বকাপ নিয়ে। সবার মুখে মুখে এখন সাকিব, তামিম, কোহলিদের কথা। চা দোকান থেকে অফিস পাড়ায় কলরব একটাই ক্রিকেট আর ক্রিকেটে। বিশ্বকাপের খেলা দেখার জন্য রাস্তার মোড়ে মোড়ে বড় টিভি স্ক্রিনের ব্যবস্থা করেছে ক্রিকেট ভক্তরা।
যেদিন বাংলাদেশের খেলা থাকে সেদিনতো কোথাও তিল ধারণের জায়গা থাকে না। প্রতিপক্ষ দলের কেউ আউট হলে সবাই একসঙ্গে উল্লাসে ফেটে পড়েন। সেই সঙ্গে কেউ কেউ হালকা খাবার নিয়েও বসেন খেলা দেখার জন্য। দেশজুড়ে এখন এক অন্যরকম ক্রিকেটীয় পরিবেশ বিরাজ করছে। বাংলাদেশ দল জিতলে তো আর কথাই নেই। যে যার অবস্থান থেকে রাস্তায় মিছিল নিয়ে বের হন। এই ক্রিকেট উন্মাদনার ভিড়ে মেসি-নেইমারদের কথা মনে নেই কারোরই। অনেকেই জানেন না কোপা আমেরিকার মতো এতো বড় একটা আসর চলছে।


ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিজয় একাত্তর হলের ছাত্র রাফি হোসেন। বাংলাদেশের জার্সি গায়ে মোটরবাইক নিয়ে ঘুরতে বেরিয়েছেন। বিশ্বদ্যিালয়ের টিএসসি এলাকায় কথা হয় রাফির সঙ্গে। তিনি বলেন, আগামীকাল (আজ) বাংলাদেশের খেলা। তাই আগ থেকেই নিজ দলের জার্সি গায়ে দিয়ে ঘুরছি। খুব ভালো লাগছে। ব্রাজিল-আর্জেন্টিনা নিয়ে কী ভাবছেন? এমন প্রশ্নে রাফি বলেন, শুনেছি বুধবার নাকি দুই দলের খেলা আছে। তবে এই ম্যাচ নিয়ে আমার এতো মাথাব্যথা নেই। যদিও আমি আর্জেন্টিনার সমর্থক।


এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

‘ছবিটিতে বিশেষ কোনো নায়ক-নায়িকা নেই’

কথিত অবৈধ বাংলাদেশীদের বের করে দেয়ার আবেদন, কর্নাটক হাইকোর্টের নির্দেশনা

বাথরুমে আপত্তিকর অবস্থায় ধরা, এএসআই ক্লোজড (ভিডিও)

সেক্স বোম্ব নিকি মিনাজ কাহিনী

দাবি মানার ঘোষণা ধর্মঘট প্রত্যাহার

প্রথম ‘মিস ইউনিভার্স বাংলাদেশ’ হলেন শিরিন শিলা

বোর্ডের সঙ্গে ক্রিকেটারদের আলোচনা চলছে

ঢাবি ছাত্রলীগের ৪ নেতাকে বহিষ্কার

এমপি বুবলীকে নিয়ে কী করবে সংসদ

বোর্ডকে ক্রিকেটারদের চিঠি

২ এমপিসহ ২২ জনের দেশত্যাগে নিষেধাজ্ঞা

ক্যাসিনোতে স্বেচ্ছাসেবা পদচ্যুত মোল্লা কাওছার

সিঙ্গাপুরে বাংলাদেশিরাই বাংলাদেশিদের ক্ষতির কারণ!

সমাবেশে পুলিশের বাধা

এমপিওভুক্ত হলো ২৭৩০ প্রতিষ্ঠান

বৃটেনে লরির ভেতর মিললো ৩৯ মৃতদেহ