সোনাগাজী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ১০ দিন ধরে পানি নেই, রোগীদের দুর্ভোগ

অনলাইন

সোনাগাজী(ফেনী) প্রতিনিধি | ১২ জুন ২০১৯, বুধবার, ৬:৫৬
সোনাগাজী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে গত ১০ ধরে পানি সরবরাহ বন্ধ রয়েছে। জরুরি প্রয়োজনের পানির অভাবে স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন রোগীদের অবর্ননীয় দুর্ভোগ পোহাতে হচ্ছে। হাসপাতালে পানি সরবরাহ নিশ্চিত করতে কর্তৃপক্ষের কোন কার্যকর উদ্যেগ না গ্রহন করায় রোগী ও তাদের স্বজনেরা চরম ক্ষুব্ধ। পানি না পেয়ে প্রতিদিনই হাসাপাতালের চিকিৎসক, সেবক সেবিকার সঙ্গে রোগী ও তাদের স্বজনদের বাকবিতন্ডার ঘটনা ঘটছে।

হাসপাতালে চিকিৎসাধীন রোগী ও তাদের স্বজনেরা পানি সরবরাহ না থাকার জন্য কর্তৃপক্ষের দায়িত্বহীনতা, কর্তব্যে অবহেলা ও উদাসীনতাকে দায়ী করেছেন। জানা গেছে, গত ২রা জুন সোনাগাজী হাসপাতালে পানি সরবরাহের একমাত্র জেনারেটরটি বিকল হয়ে যায়। মেরামত করতে না পেরে ওই দিনই হাসপাতাল কর্তৃপক্ষ পুরাতন একটি জেনোরেটর দিয়ে হাসপাতালে পানি সরবরাহের চেষ্টা করেও ব্যার্থ হয়। সেই থেকে হাসপাতালে পানি সরবরাহ বন্ধ রয়েছে।

বুধবার সকালে ও দুপুরে দুইবার সরজমিনে হাসপাতালে গিয়ে দেখা যায়, চিকিৎসাধীন রোগীদের স্বজনেরা হাসপাতালের অভ্যন্তরে স্থাপিত নলকুপ থেকে কলস, মগ ও প্লাস্টিকের বোতলে ভরে পানি ব্যবহারের জন্য ওয়ার্ডে নিয়ে যাচ্ছে। অনেক রোগীর স্বজনদের বাইরে থেকে পানি নিয়ে ওয়ার্ডে প্রবেশ করতে দেখা গেছে।
হাসপাতালের দোতলায় মহিলা ওয়ার্ডে চিকিৎিসাধীন রোগীরা জানান, পানি সরবরাহ না থাকায় সব কিছুতে সমস্যা হচ্ছে। খাওয়া, গোসল ও টয়লেটে ব্যাবহারের জন্য পানি বাহির থেকে এনে ব্যাবহার করতে হচ্ছে। পানির অভাবে টয়লেট পরিস্কার করতে না পারায় ওয়ার্ডে দুর্গন্ধ ছড়াচ্ছে। ব্যাবহারের জন্য পানি টানতে টানতে অনেক রোগী ও তাদের স্বজন কোমরে ব্যাথায় ভুগছেন বলে জানিয়েছে।

পুরুষ ওয়ার্ডে চিকিৎসাধীন রোগী আাবুল কালাম ও ইউপি সদস্য মুক্তিযোদ্ধা আবু বক্কর ছিদ্দিক গেরিলা জানান, তারা ৫ ধরে হাসপাতালে রয়েছেন, পানি সরবরাহ না থাকায় বাহির থেকে পানি এনে ব্যাবহার করতে হচ্ছে। পানি সরবরাহ করার জন্য চিকিৎসকদের কাছে অনুরোধ জানালেও তারা কোন ব্যবস্থা গ্রহন করছেনা। তাদের দায়িত্বহীনতা ও উদাসিনতার কারনে রোগীরা চরম দুর্ভোগ পোহাচ্ছে।

নাম প্রকাশ না করার শর্তে হাসপাতালে কর্তব্যরত কয়েকজন সেবিকা জানান, পানি সরবরাহ না থাকায় রোগীরা চরম কষ্টে আছে, এমনকি আমরাও কষ্ট করছি কিন্তু কর্তৃপক্ষ দেখেও না দেখার ভান করে আছে। আমাদেরকে রোগীদের সাথে প্রায় বাকবিতন্ডায় জড়াতে হচ্ছে। এক কথায় রোগীরা ক্ষুব্ধ ও উত্তেজিত হয়ে আছে, যেকোন সময় অপ্রীতিকর পরিস্থিতির সৃষ্টি হওয়ার সম্ভবনা রয়েছে।
এ বিষয়ে বক্তব্য জানতে সোনাগাজী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক চিকিৎসক নুরুল আলমের মুঠোফোনে একাধীকভার ফোন দিলেও তিনি রিসিভ করেননি। তবে কর্তব্যরত চিকিৎসক আরমান হোসেন জানান, জেনারেটর নষ্ট থাকায় পানি সরবরাহ বন্ধ রয়েছে। সিভিল সার্জন স্যারের সাথে কথা হয়েছে, তিনি আশ্বাস দিয়েছেন কয়েক দিনের মধ্যে নতুন জেনারেটর স্থাপন করে পানি সরবরাহ নিশ্চিত করা হবে।

এ ব্যাপারে সোনাগাজী উপজেলা নির্বাহী কর্মকর্তা সোহেল পারভেজ জানান, সংবাদকর্মীদের মাধ্যমে বিষয়টি অবগত হয়েছি, দ্রুত সমাধানের চেষ্ঠা করছি।




এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

রিফাতের খুনীদের গ্রেপ্তারে প্রধানমন্ত্রীর নির্দেশ: কাদের

রাঙামাটিতে জেএসএস’র দু’গ্রুপের গুলিবিনিময়, সংস্কারপন্থী নেতা নিখোঁজ

হত্যাকারীরা যেন দেশ ছাড়তে না পারে, আইজিপিকে সতর্ক থাকতে বললেন হাইকোর্ট

একশ্রেণির মানুষের উন্নয়নে এসডিজি বাস্তবায়ন সম্ভব নয়: সিপিডি

ঢাবির শহীদুল্লাহ হলের সামনে থেকে নবজাতকের লাশ উদ্ধার

রাজধানীতে ভবন থেকে পড়ে নির্মাণ শ্রমিকের মৃত্যু

আমরণ অনশনের ঘোষণা ছাত্রলীগের পদবঞ্চিতদের

রোহিঙ্গাদের অবশ্যই নাগরিকত্ব দিতে হবে- জাতিসংঘের তদন্তকারী

ইমরান বিরোধী আন্দোলন, নেই জামায়াতে ইসলামি

দেশের জনগণ তো এমন ছিল না, মন্তব্য হাইকোর্টের

লাঠিসোটা ও পচা ডিম নিয়ে ছাত্রদলের বিক্ষুব্ধদের অবস্থান, হঠাৎ আগুন

মারকেল তখন কাঁপছিলেন

রিফাতের দুই হত্যাকারীর যত অপকর্ম

ইরানের জবাব হবে কড়া

নতুন ২ বিয়ে, পিতার বিরুদ্ধে কন্যার মামলা

রণদা প্রসাদ হত্যায় টাঙ্গাইলের মাহবুবুরের ফাঁসি