বৈমানিক পারভেজ সানজারীর পক্ষে মানববন্ধন

অনলাইন

স্টাফ রিপোর্টার | ১২ জুন ২০১৯, বুধবার, ৬:১৬ | সর্বশেষ আপডেট: ৮:২৭
বৈমানিক ও সংগীতশিল্পী মিলার সাবেক স্বামী পারভেজ সানজারীর ওপর এসিড হামলাকারীদের দ্রুত গ্রেপ্তারের দাবিতে মানববন্ধন করেছে এইড ফর ম্যান নামে একটি সংগঠন। গতকাল বুধবার রাজধানীর জাতীয় প্রেসক্লাবের সামনে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়। বাংলাদেশ মেনস রাইটস ফাউন্ডেশনের সাংগঠনিক সম্পাদক ও এইড ফর ম্যানের যুগ্ম আহ্বায়ক সাইফুল ইসলাম নাদিম বলেন, হামলার ১০ দিন পেরিয়ে গেলেও এখন পর্যন্ত কাউকে গ্রেফতার করা হয়নি, যা চরম হতাশাজনক। তিনি আরও বলেন পারভেজ সানজারী শুধুমাত্র পুরুষ হওয়ার কারণেই সুষ্ঠ বিচার পাচ্ছেন না। মানববন্ধনে পারভেজ সানজারীর ভাই অ্যাডভোকেট আলামিন খান বলেন, থানায় ৩ দিন ধরে ঘোরার পরেও পুলিশ মিলার বিরুদ্ধে মামলা নেয় নাই।

মিলার দায়ের করা নারী ও শিশু মামলাটির বিচার কাজ গত দেড় বছর ধরে চললেও আজ অবধি তিনি কোনদিন সাক্ষী দিতে আসেননি। সামাজিক যোগাযোগ মাধ্যমে সানজারি ও তার পরিবার সম্পর্কে μমাগত মিথ্যাচার ও হুমকিতে মিলার বিরুদ্ধে ঢাকা সাইবার ট্রাইবুনাল আদালতে ডিজিটাল নিরাপত্তা আইনে পিটিশন মামলা করা হয়। মামলা দায়েরের পর থেকে মিলা আরও ক্ষিপ্ত হয়ে উঠে। মিলা প্রতিনিয়ত ক্ষুদে বার্তায় অশালীন ভাষায় গালাগাল ও হুমকি দিতে থাকে।


তার পরিকল্পনায় ও নির্দেশে সম্পূর্ণ সুপরিকল্পিতভাবে গত ২রা জুন মিলার সহকারী কিম সানাজারীর শরীরে এসিড নিক্ষেপ করে। সানজারীর মাথায় হেলমেট থাকায় মুখ অ্যাসিড থেকে রক্ষা পায়, কিন্তু শরীরের হাত-পাসহ বিভিন্ন অঙ্গ এসিডে ঝলসে যায়। অনেক গড়িমসির পর, থানা মামলা আমলে নিলেও এখন পর্যন্ত কোন আসামিকে তারা গ্রেপ্তার করেনি। বৈমানিক পারভেজ সানজারীর ওপর অ্যাসিড হামলাকারীদের দ্রুত গ্রেপ্তার করে আইনের আওতায় আনার জোর দাবি জানানো হয় মানববন্ধনে।



এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

রিফাতের খুনীদের গ্রেপ্তারে প্রধানমন্ত্রীর নির্দেশ: কাদের

রাঙামাটিতে জেএসএস’র দু’গ্রুপের গুলিবিনিময়, সংস্কারপন্থী নেতা নিখোঁজ

হত্যাকারীরা যেন দেশ ছাড়তে না পারে, আইজিপিকে সতর্ক থাকতে বললেন হাইকোর্ট

দুই ওপেনারের বিদায়

একশ্রেণির মানুষের উন্নয়নে এসডিজি বাস্তবায়ন সম্ভব নয়: সিপিডি

ঢাবির শহীদুল্লাহ হলের সামনে থেকে নবজাতকের লাশ উদ্ধার

রাজধানীতে ভবন থেকে পড়ে নির্মাণ শ্রমিকের মৃত্যু

আমরণ অনশনের ঘোষণা ছাত্রলীগের পদবঞ্চিতদের

রোহিঙ্গাদের অবশ্যই নাগরিকত্ব দিতে হবে- জাতিসংঘের তদন্তকারী

ইমরান বিরোধী আন্দোলন, নেই জামায়াতে ইসলামি

দেশের জনগণ তো এমন ছিল না, মন্তব্য হাইকোর্টের

লাঠিসোটা ও পচা ডিম নিয়ে ছাত্রদলের বিক্ষুব্ধদের অবস্থান, হঠাৎ আগুন

মারকেল তখন কাঁপছিলেন

রিফাতের দুই হত্যাকারীর যত অপকর্ম

ইরানের জবাব হবে কড়া

নতুন ২ বিয়ে, পিতার বিরুদ্ধে কন্যার মামলা