নারীদের জন্য বিশেষায়িত ফ্রি-ল্যান্সিং প্লাটফরম ভ্যালেরজবস ডট কমের উদ্বোধন

তথ্য প্রযুক্তি

অর্থনৈতিক রিপোর্টার | ৯ মে ২০১৯, বৃহস্পতিবার
নিয়মিত চাকরির পাশাপাশি ফ্রি ল্যান্সিং এ আগ্রহীদের জন্য সম্প্রতি রাজধানীর একটি হোটেলে আর্ন্তজাতিক অনলাইন প্লাটফর্ম ‘ভ্যালেরজবস ডট কম’ উদ্বোধন করা হয়। আইটি এবং ইঞ্জিনিয়ারিং ফার্ম ‘ভ্যালের এন্টারপ্রাইজের’ সহযোগী প্রতিষ্ঠান ‘ভ্যালেরজবস ডট কম’ মূলত আইটি এবং ইঞ্জিনিয়াররিং নিয়ে কাজ করে থাকে। উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মহিলা উদ্যোক্তা বাংলাদেশ ফেডারেশনের সভাপতি ও আন্তর্জাতিক চেম্বার অব কমার্সের ভাইস প্রেসিডেন্ট মিসেস রোকেয়া আফজাল রহমান। বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেস (বেসিস) এর সভাপতি জনাব সৈয়দ আলমাস কবীর।

নারীদেরকে ফ্রিল্যান্সিংএ আরো বেশি উৎসাহিত করতে এবং তাদেরকে সুযোগ তৈরি করে দিতে কাজ করছে প্লাটফরমটি। তবে, নারীদের পাশাপাশি সে কেউ চাইলে এখানে কাজ করতে পারবেন। বৈম্বিক এ প্লাটফরমটিতে নারীরা তাদের শক্তি এবং দক্ষতা মূল্যায়নে সহায়তা করতে স্মার্ট রেজুমি রয়েছে। এতে করে কাজ করিয়ে নিতে আগ্রহী প্রতিষ্ঠান তাদের চাহিদা আনুযায়ী কমি খুঁজে নিতে পারবে।  

মিসেস রোকেয়াা আফজাল রহমান এই উদ্যোগকে স্বাগত জানিয়ে বলেন, ফ্রি ল্যান্সিং এর বিশাল জগতে কাজ করার অবারিত সুযোগ রয়েছে।
কিন্তু সঠিক দিক-নির্দেশনা, উপযুক্ত প্লাটফরমের অভাবে আমাদের সম্ভাবনাময়ী নারীরা এ সুযোগগুলো কে কাজে লাগাতে পারছেন না। ‘ভ্যালেরজবস ডট কম’ প্লাটফরমটি নারীদেরকে ফ্রি-ল্যানিসং এ কাজ পেতে এবং সঠিক দিক-নির্দেশনা দিয়ে সহায়তা করবে বলে আশা করছি।

অনুষ্ঠানে সৈয়দ আলমাস কবীর প্রার্থীদের নির্বাচনের জন্য ভ্যালেরজবস ডট কম এর আধুনিক মেথডের প্রশংসা করেন। তিনি ভ্যালেরজবস ডট কম কে বেসিসের পক্ষ থেকে সব ধরনের সহয়তা দেয়ার আশ^াস দেন, যাতে আরো আইটি বান্ধব সক্ষম প্রার্থীর পরিমাণ বৃদ্ধি এবং কাজের সুযোগ তৈরি করতে সাহায্য করতে পারে।



এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

শ্রীলঙ্কার বিপক্ষেও বড় জয় কিশোরদের

রাখাইনে নির্যাতন অব্যাহত, কফি আনান কমিশনের সুপারিশ বাস্তবায়নের আহ্বান

এ কেমন শত্রুতা!

মওদুদের রিভিউ খারিজ, মামলা চলবে

রোহিঙ্গা ক্যাম্পে বিক্ষোভ মিছিল

ঢাকায় কিশোর গ্যাংয়ের ১৭ সদস্যের কারাদণ্ড

মাদারীপুরে সড়ক দুর্ঘটনায় নিহত ২

‘মিয়ানমারের অভিযোগ হাস্যকর’

রিয়ালের ড্রয়ে হতাশ জিদান

মির্জাপুরে গুলি করে ২৬ লাখ টাকা ছিনতাই

কিশোরগঞ্জে ডেঙ্গুতে শিশুর মৃত্যু

সাবেক আইজি প্রিজনস সৈয়দ ইফতেখারকে দুদকের জিজ্ঞাসাবাদ

মোদির সামনে কাশ্মীর ইস্যু উত্থাপন করবেন গুতেরাঁ

ওএসডি হলেন জামালপুরের সেই ডিসি

জেলখানায় সবজি চাষ করেন সেই ধর্মগুরু

ঢামেকে আরও এক ডেঙ্গু রোগীর মৃত্যু