ফেসবুক লাইভে আহ্বান পৌঁছামাত্র গুলি

স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম থেকে

প্রথম পাতা ২৫ মার্চ ২০১৯, সোমবার | সর্বশেষ আপডেট: ৩:০৭

তুই কই, তোর জন্য অপেক্ষা করছি, আয় তাড়াতাড়ি আয়-ফেসবুক লাইভে এমন আহ্বান জানান চট্টগ্রাম মহানগরীর পতেঙ্গা থানা যুবলীগের কর্মী তানভীর চৌধুরী।
যাকে এই আহ্বান জানিয়েছেন তিনি বিষয়টি বুঝে ভোঁ দৌড়। তিনি যখন জায়গায় পৌঁছান তখনিই আহ্বানকারী প্রতিপক্ষ গ্রুপের লোকজন শুরু করে গুলি ছোড়া।

অগত্যা উপায় না দেখে পার্শ্ববর্তী এক বাড়িতে আশ্রয় নিয়ে কোনরকমে প্রাণে বেঁচে যান আওয়ামী লীগের কেন্দ্রীয় উপ-কমিটির ধর্ম বিষয়ক সহ-সমপাদক নুরুল আবছার। তার বাড়িও এই পতেঙ্গা থানায়।
আর এ ঘটনায় নুরুল আবছারের বড় ভাই মোহাম্মদ নুর প্রতিপক্ষ যুবলীগ কর্মী তানভীর চৌধুরীসহ কয়েকজনের বিরুদ্ধে পতেঙ্গা থানায় একটি অভিযোগ করেন শনিবার রাতে।

পতেঙ্গা থানার অফিসার ইনচার্জ (ওসি) উৎপল বড়ুয়া বিষয়টি নিশ্চিত করে বলেন, যুবলীগ কর্মী মো. তানভীর চৌধুরী (৩৫), আহসান হাবীব সেতু (৩০), মো. তুষার ইমরানসহ (২২) আরো অনেককে ওই ঘটনায় জড়িত থাকার কথা অভিযোগে উল্লেখ করা হয়েছে। তবে বিষয়টি তদন্ত করে আইনগত ব্যবস্থা নেয়া হবে বলে জানান তিনি।
 
অভিযোগে মোহাম্মদ নুর বলেন, শুক্রবার সন্ধ্যা সাড়ে ৭টার দিকে পতেঙ্গা থানা যুবলীগের কর্মী তানভীর চৌধুরী নিজের ফেসবুক লাইভে ঘোষণা দিয়ে আওয়ামী লীগ নেতা নুরুল আবছারকে মুখোমুখি হওয়ার জন্য ডাকতে থাকেন।
এ লাইভের পর খবর পেয়ে নুরুল আবছার সেখানে পৌঁছতেই একদল অস্ত্রধারী যুবক গুলি চালায়। গুলির শব্দ শুনে তার ভাই নুরুল আবছার পার্শ্ববর্তী এক বাড়িতে আশ্রয় নিয়ে প্রাণে বাঁচেন।

এদিকে যুবলীগ কর্মী তানভীরের ওই ভিডিও এখন ভাইরাল। ৩২ সেকেন্ডের ওই ভিডিওতে নুরুল আবছারকে লক্ষ্য করে তানভীর চৌধুরীকে বলতে শোনা যায়, তুই কই, তোর জন্য অপক্ষো করছি, আয় তাড়াতাড়ি আয়। আর যুবলীগ কর্মী তানভীর চৌধুরীর এই উদ্যত আচরণ সহ্য করতে না পেরে রাতেই পতেঙ্গা থানার জয় নগরে যান বলে জানান নুরুল আবছার।  

নুরুল আবছার বলেন, দীর্ঘদিন ধরে তানভীর আমার রাজনৈতিক কর্মকাণ্ড বিভিন্নভাবে বাধাগ্রস্ত করে আসছে। শুক্রবারও কোনো কারণ ছাড়া ফেসবুক লাইভে এসে আমাকে প্রথমে ডাকে, পরে জয় নগরে পৌঁছামাত্রই আমাকে লক্ষ্য করে গুলি করতে থাকে। আমি একটি বাড়িতে আশ্রয় নিয়ে কোনোভাবে প্রাণে বাঁচি।

স্থানীয় লোকজন জানান, যুবলীগ কর্মী তানভীর চৌধুরী ও আওয়ামী লীগের কেন্দ্রীয় উপকমিটির ধর্ম বিষয়ক সহসমপাদক নুরুল আবছারের মধ্যে দীর্ঘদিনের আধিপত্য বিস্তারের লড়াই চলে আসছে। তার জের ধরে শুক্রবার যুবলীগ কর্মী তানভীর চৌধুরী ফেসবুক লাইভে ডেকে নিয়ে নুরুল আবছারকে গুলি করে প্রাণে মারার চেষ্টা করে।

আপনার মতামত দিন

প্রথম পাতা অন্যান্য খবর

ঈদ মোবারক

৩১ জুলাই ২০২০

জঙ্গি সংশ্লিষ্টতা পায়নি পুলিশ

পল্লবীর তিন আসামি ১৪ দিনের রিমান্ডে

৩১ জুলাই ২০২০

রাজধানীর পল্লবী থানায় বোমা বিস্ফোরণের ঘটনায় জঙ্গি সংশ্লিষ্টতা খুঁজে পায়নি পুলিশ। গ্রেপ্তারের আগেই পুলিশের কাছে ...

ছুটির নোটিশ

৩১ জুলাই ২০২০

পবিত্র ঈদুল আজহা উপলক্ষে ৩১শে জুলাই, ১, ২ ও ৩রা আগস্ট দৈনিক মানবজমিনের সকল বিভাগ ...

ফের টালমাটাল মালয়েশিয়ার রাজনীতি

৩১ জুলাই ২০২০

আবার টালমাটাল মালয়েশিয়ার ক্ষমতাসীন জোট। সাবেক প্রধানমন্ত্রী নাজিব রাজাককে দুর্নীতির দায়ে ১২ বছরের জেল দেয়ার ...

সিলেট-লন্ডন ফ্লাইট সচলের সিদ্ধান্ত

৩১ জুলাই ২০২০

সিলেট টু লন্ডন বিমানের সরাসরি ফ্লাইট সচল রাখতে সরকার আন্তরিক। এ নিয়ে বৃহস্পতিবার অনুষ্ঠিত আন্তঃমন্ত্রণালয় ...

দুর্ভোগ, হাহাকার

৩০ জুলাই ২০২০

পল্লবী থানায় বিস্ফোরণ, আহত ৫

এক নেতাকে হত্যার পরিকল্পনা ছিল বোমা বহনকারীদের

৩০ জুলাই ২০২০



প্রথম পাতা সর্বাধিক পঠিত