মেসি দেম্বেলেতে সহজ জয় বার্সেলোনার

খেলা

স্পোর্টস ডেস্ক | ২১ জানুয়ারি ২০১৯, সোমবার | সর্বশেষ আপডেট: ৩:৪০
উসমান দেম্বেল ও মেসির গোলে লা লিগায় আরেকটি জয় পেয়েছে বার্সেলোনা। নু ক্যাম্পে রোববার রাতে বর্তমান চ্যাম্পিয়নরা লেগানেসের বিপক্ষে ম্যাচটি জিতেছে ৩-১ গোলে। শুরুতে দেম্বেলের গোলে এগিয়ে যাওয়া বার্সেলোনা দ্বিতীয়ার্ধের শুরুতে গোল খেয়ে বসে। তবে বদলি হিসেবে নেমে পার্থক্য গড়ে দেন লিওনেল মেসি। দলের তৃতীয় গোলটি করেন মেসি। লুইস সুয়ারেসের গোলেও বড় ভূমিকা ছিল পাঁচবারের বর্ষসেরা ফুটবলারের। এ জয়ে গত সেপ্টেম্বরে লীগের প্রথম পর্বে লেগানেসের মাঠ থেকে ২-১ গোলে হেরে ফিরেছিল বার্সেলোনা। ফিরতি পর্বে দুর্দান্ত জয়ে মধুর প্রতিশোধ নিল কাতালান ক্লাবটি।

এদিন ম্যাচের শুরু থেকে দেম্বেলের পারফরম্যান্স ছিল নজরকাড়া।
প্রথম ১৫ মিনিটে বেশ কয়েকবার গতিতে প্রতিপক্ষের রক্ষণে ভীতি ছড়ান ফরাসি এই ফরোয়ার্ড। ৩২তম মিনিটে তার নৈপুণ্যেই এগিয়ে যায় স্বাগতিকরা। সতীর্থের পাস ধরে এক ডিফেন্ডারকে কাটিয়ে বাঁ দিকে জর্দি আলবাকে বল বাড়িয়ে ডি-বক্সে ঢুকে পড়েন দেম্বেলে। আর ফিরতি পাস ফাঁকায় পেয়ে ডান পায়ের শটে বল ঠিকানায় পাঠান বিশ্বকাপ জয়ী এই ফুটবলার। বল পোস্টে লেগে ভিতরে ঢোকে। চলতি লিগে এটা তার অষ্টম গোল।

বিরতির আগে ব্যবধান দ্বিগুণ করার সুযোগ নষ্ট করেন ফিলিপে কৌতিনিয়ো। দেম্বেলেকে বল বাড়িয়ে ডি-বক্সে ছুটে যাওয়া ব্রাজিলিয়ান মিডফিল্ডার ফিরতি পাস ফাঁকায় পেয়ে লক্ষ্যভ্র শট নেন।

দ্বিতীয়ার্ধেও একইভাবে বল দখলে রেখে একের পর এক আক্রমণ করতে থাকে শিরোপাধারীরা। তবে খেলার ধারার বিপরীতে পাল্টা আক্রমণে ৫৭তম মিনিটে উল্টো গোল পেয়ে যায় অতিথিরা।  লেগানেসের হয়ে গোলটি করেন মার্টিন ব্রেথওয়েট। চার দিন আগে কোপা দেল রেতে শেষ ষোলোর ফিরতি পর্বে রিয়াল মাদ্রিদের বিপক্ষে ১-০ ব্যবধানে জয়ে দলের একমাত্র গোলটি করেছিলেন ডেনমার্কেও এই ফরোয়ার্ড। ৬৪তম মিনিটে মিডফিল্ডার কার্লেস আলেনাকে বসিয়ে মেসিকে নামান কোচ। অধিনায়ক নামার দুই মিনিট পর চোট পেয়ে মাঠ ছাড়েন দেম্বেলে।

মাঠে নামার কিছুক্ষণ পরেই দলকে আবারও এগিয়ে নিতে গুরুত্বপূর্ণ অবদান রাখেন মেসি। ৭১তম মিনিটে ডি-বক্সের বাইরে থেকে নেওয়া তার বুলেট শট দুর্দান্ত ভাবে ঠেকিয়ে দেন গোলরক্ষক; কিন্তু বিপদমুক্ত করতে পারেননি। ছুটে গিয়ে আলগা বল টোকা দিয়ে জালে পাঠান সুয়ারেস। এই নিয়ে চলতি লীগে উরুগুয়ের স্ট্রাইকারের গোল হলো ১৫টি। যোগ করা সময়ের দ্বিতীয় মিনিটে ব্যবধান আরও বাড়িয়ে জয় নিশ্চিত করেন মেসি। স্প্যানিশ ডিফেন্ডার আলবার সঙ্গে বল দেওয়া নেওয়া করে ডি-বক্সের মধ্যে থেকে ডান পায়ের শটে চলতি লীগে নিজের ১৮তম গোলটি করেন আর্জেন্টাইন তারকা। ২০ ম্যাচে ১৪ জয় ও চার ড্রয়ে শীর্ষে থাকা বার্সেলোনার পয়েন্ট হলো ৪৬।

এদিকে শনিবার হুয়েস্কাকে ৩-০ গোলে হারানো আতলেতিকো মাদ্রিদ ৫ পয়েন্ট কম নিয়ে আছে দ্বিতীয় স্থানে। ওই দিনের অন্য ম্যাচে সেভিয়াকে ২-০ গোলে হারানো রিয়াল মাদ্রিদ ৩৬ পয়েন্ট নিয়ে আছে তিন নম্বরে। চতুর্থ স্থানে থাকা সেভিয়ার পয়েন্ট ৩৩।

এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

১০ দিনের রিমান্ডে ক্যাসিনো সম্রাট

ঢাকা কলেজ ছাড়লেন আবরারের ভাই

আবরার হত্যাকাণ্ড নিয়ে কূটনীতিকদের মন্তব্য ‘অহেতুক’

চার্জশিটভুক্তরা স্থায়ী বহিষ্কার না হওয়া পর্যন্ত ক্লাস-পরীক্ষা বর্জন

নবম ওয়েজ বোর্ডের গেজেট কেন অবৈধ নয়

আরেক আসামি গ্রেপ্তার

পিয়াজের ফের সেঞ্চুরি

তাদের ছাতা খোঁজা হচ্ছে

যেন একেকটি টর্চার সেল

লাখ কোটি টাকায় আরো দুই মেট্রোরেল প্রকল্প অনুমোদন

কীন ব্রিজ নিয়ে নাটকীয়তা

মেয়াদ শেষেও আলোর মুখ দেখেনি যুবদলের পূর্ণাঙ্গ কমিটি

বাবার কোলেই ঘুমন্ত তুহিনকে জবাই করে চাচা

বড়পুকুরিয়া খনির সাবেক ৭ এমডিসহ ২৩ কর্মকর্তার বিরুদ্ধে পরোয়ানা

এমপিও নীতিমালা সংশোধনের দাবিতে শিক্ষকদের গণঅবস্থান

মেডিকেল ভর্তি পরীক্ষার ফল প্রকাশ