ড্যান কেক ডেজার্ট জিনিয়াস-২০১৮

এক্সক্লুসিভ

স্টাফ রিপোর্টার | ১৯ অক্টোবর ২০১৮, শুক্রবার
টক-ঝাল-মিষ্টি খাবার নিয়ে আমরা তো কতরকম প্রতিযোগিতার কথা শুনে আসছি। কিন্তু এবার শুধুমাত্র মিষ্টিপ্রিয় বাঙালিদের জন্য দেশের শীর্ষ ফুড ব্র্যান্ড ড্যান কেক প্রথমবারের মতো ‘ড্যান কেক ডেজার্ট জিনিয়াস-২০১৮’ শিরোনামে আয়োজন করেছে দেশব্যাপী একটি ডেজার্ট তৈরির প্রতিযোগিতা।
১৩ই জুলাই শুরু হওয়া এই প্রতিযোগিতায় সারা দেশ থেকে প্রায় ৫০০ জন প্রতিযোগী অংশগ্রহণ করে। ময়মনসিংহ, বগুড়া, রাজশাহী, খুলনা, বরিশাল, সিলেট, কুমিল্লা, চট্টগ্রাম ও ঢাকাসহ গুরুত্বপূর্ণ ৯টি বিভাগীয় শহরে অনুষ্ঠিত হয় প্রাথমিক বাছাইপর্ব। সেখানে বিভিন্ন ধাপের মাধ্যমে ইয়েস কার্ড দিয়ে স্টুডিও রাউন্ডের জন্য নির্বাচন করা হয় সর্বমোট ৩২ জন প্রতিযোগীকে। রাজধানী ঢাকায় ১৩ থেকে ১৭ই অক্টোবর পর্যন্ত অনুষ্ঠিত স্টুডিও রাউন্ডে তাদের ফুড প্রেজেন্টেশন, প্লেটিং, বয়সভিত্তিক ডেজার্ট পরিবেশন, পারসোনালিটি গ্রুমিংসহ বিভিন্ন বিষয়ে নিবিড় প্রশিক্ষণ প্রদান করেন আফরোজা নাজনীন সুমি, আনজারা শেখ, আসিফ শেখ, শেফ প্যাট্রিক প্রবাল রোজারিও এবং ফেরদৌস বাপ্পি। স্টুডিও রাউন্ড থেকে বাছাই করা হয় সেরা ১০ জন প্রতিযোগীকে।
এই ১০ জন প্রতিযোগীকে নিয়ে আজ সন্ধ্যায় রাজধানীর প্যান প্যাসিফিক সোনারগাঁও হোটেলে অনুষ্ঠিত হবে গ্র্যান্ড ফিনালে অনুষ্ঠান। সেখানে এই ১০ প্রতিযোগী থেকে নির্বাচন করা হবে সর্বশেষ ৩ জন প্রতিযোগীকে।
‘ড্যান কেক ডেজার্ট জিনিয়াস-২০১৮’ প্রতিযোগিতার চ্যাম্পিয়ন পাবেন একজন সঙ্গীসহ ডেনমার্ক ভ্রমণ ও ডেনমার্কে অবস্থিত ড্যান কেকের মূল ফ্যাক্টরি ঘুরে দেখার সুবর্ণ সুযোগ। এ ছাড়া প্রথম রানারআপ পাবেন দুই লাখ টাকা এবং দ্বিতীয় রানারআপ পাবেন এক লাখ টাকা নগদ পুরস্কার। গ্র্যান্ড ফিনালে অনুষ্ঠানে বিচারক হিসেবে থাকবেন প্যান প্যাসিফিক সোনারগাঁও-এর স্যু-সেফ ফজলে রাব্বি এবং ক্যালিনারি এক্সপার্ট আফরোজা নাজনীন সুমি। গ্র্যান্ড ফিনালের দিনে জাঁকজমকপূর্ণ সাংস্কৃতিক অনুষ্ঠানে বিশেষ আকর্ষণ হিসেবে থাকছে নওশীন অ্যান্ড ফ্রেন্ডস’র সংগীত পরিবেশনা।



এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

শ্রীলঙ্কায় বোমা হামলায় শেখ সেলিমের নাতি নিহত

অল্পের জন্য রক্ষা পেলেন তামিল অভিনেত্রী রাধিকা

ঐক্যের আহ্বান জাতিসংঘ মহাসচিবের

শ্রীলংকা হামলায় শেখ সেলিমের জামাতা আহত, নাতি নিখোঁজ, দোয়া চাইলেন প্রধানমন্ত্রী

সোম ও মঙ্গলবার শ্রীলংকায় সরকারি ছুটি

এক হামলাকারী আজম ছিল ব্রেকফাস্ট বুফের লাইনে

শ্রীলংকা হামলায় জড়িত সন্দেহে গ্রেপ্তার ৭

মাহফুজ উল্লাহর মৃত্যুর খবর নিয়ে বিভ্রান্তি

শ্রীলঙ্কায় সিরিজ বোমা বিস্ফোরণের ঘটনায় রাজধানীতে নিরাপত্তা জোরদার

শ্রীলঙ্কার সংকটে পাকিস্তান পাশে আছে: ইমরান খান

শ্রীলঙ্কায় নতুন করে আরেক স্থানে বিস্ফোরণ, নিহতের সংখ্যা বেড়ে ১৬০

পরিস্থিতির দিকে নজর রাখছে ভারত

কুলিয়ারচরে মোটরসাইকেল-কাভার্ডভ্যান সংঘর্ষ, নিহত ১

শ্রীলঙ্কায় বোমা হামলায় দুই বাংলাদেশী নিখোঁজ

হেল্পলাইন চালু করেছে বাংলাদেশ দূতাবাস

১০ দিন আগে সতর্ক করেছিলেন লঙ্কান পুলিশ প্রধান