ইবি ছাত্রদলের স্মারকলিপি ফিরিয়ে দিলো প্রশাসন

অনলাইন

ইবি প্রতিনিধি | ২৫ সেপ্টেম্বর ২০১৮, মঙ্গলবার, ৪:১৭
ইসলামী বিশ্ববিদ্যালয়ের ভর্তি ও ফরম ফি বৃদ্ধির প্রতিবাদে শাখা ছাত্রদলের দেয়া স্মারকলিপি ফিরিয়ে দিয়েছে প্রশাসন। আজ মঙ্গলবার বেলা সাড়ে ১১টায় শাখা নেতৃবৃন্দকে এক ঘন্টা বসিয়ে রেখে স্মারকলিপিসহ ফেরত পাঠিয়ে দেন প্রক্টর। এ নিয়ে ক্ষোভ প্রকাশ করেছেন জিয়া পরিষদের শিক্ষক ও শাখা ছাত্রদলের নেতা-কর্মীরা।

সূত্র মতে, আগামী ভর্তি পরীক্ষায় ৪টি ইউনিটের অধীনে ভর্তি পরীক্ষা নেবার সিদ্ধান্ত নিয়েছে প্রশাসন। এতে এ ইউনিট ৫শ টাকা, বি ইউনিট ১৫শ টাকা, সি ইউনিট ৮শ এবং ডি ইউনিটের ফরমের মূল্য ১৩শ টাকা নির্ধারণ করা হয়েছে। এছাড়া গত বছর থেকে ভর্তি ফি কয়েকগুণ বৃদ্ধি করার প্রতিবাদে সাধারণ শিক্ষার্থীদের পক্ষে প্রতিবাদ জানায় ইবি শাখা ছাত্রদল। আজ শাখা দপ্তর সম্পাদক সাহেদ আহম্মেদ নিজ স্বাক্ষরিত স্মারকলিপিসহ কয়েকজন নেতৃবৃন্দ নিয়ে ভিসির সাথে সাক্ষাত করতে যান। বেলা দশটার থেকে তাদেরকে ভিসির ব্যাক্তিগত সহকারীর রুমে প্রায় ১ ঘন্টা বসিয়ে রাখা হয়। স্মারকলিপি নিয়ে পিএস রেজাউলকে ভিসির কাছে পাঠানো হলেও ভিসির কাছে তা পৌঁছানো হয়নি বলে অভিযোগ করেন নেতারা।
দীর্ঘক্ষণ অপেক্ষা করানো হলেও তাদের ভেতরে প্রবেশের অনুমতি দেয়া হয়নি। পরে প্রক্টর ড. মাহবুবর রহমান এসে নেতৃবৃন্দের সাথে দেখা করেন। তিনি স্মারকলিপিতে ভুল এবং অসঙ্গতি আছে বলে তাদের জানান। একই সাথে তাদের দাবি অযৌক্তিক বলেও জানিয়ে দেন তিনি। এতে তারা ক্ষোভ জানিয়ে ভিসি অফিস থেকে ফিরে আসেন।

এব্যপারে শাখা ছাত্রদলের দপ্তর সম্পাদক সাহেদ আহম্মেদ বলেন, সাধারণ শিক্ষার্থীদের স্বার্থে আমরা স্মারকলিপি নিয়ে ভিসির সাথে সাক্ষাত করতে গিয়েছিলাম। কিন্তু ১ঘন্টারও বেশি সময় অপেক্ষার পর প্রক্টর এসে সু-কৌশলে আমাদের বের করে দেন।

ভিসি প্রফেসর ড. রাশিদ আসকারী বলেন, কারা এসেছিল আমি শুনিওনি। ভিসির সাথে সাক্ষাত করতে হলে প্রক্টর এবং ছাত্র উপদেষ্টার মাধ্যম হয়ে আসতে হবে। স্মারকলিপির ব্যাপারে জানতে চাইলে তিনি বলেন, প্রক্টরের কাছে জমা দিলেই আমি কপি পেয়ে যাবো।



এই বিভাগের সর্বাধিক পঠিত

পাঠকের মতামত

**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

প্রফেসর আলীনূর রহমা

২০১৮-০৯-২৫ ০৪:৫৭:৪৬

ছাত্রদের দাবির সাথে আমি একমত।

আপনার মতামত দিন

ব্যাংকের সংখ্যা নিয়ে সমস্যা দেখছেন না অর্থমন্ত্রী

১২ ঘণ্টা গ্যাস থাকবে না ঢাকার বেশির ভাগ স্থানে

অনড় সুলতান মনসুর ১৫ই মার্চের মধ্যে শপথ

শেবাচিমের ডাস্টবিনে ২২ অপরিণত শিশুর মরদেহ

জামায়াতের সামনে ৪ বিকল্প

পালওয়ামায় এনকাউন্টার সেনা, জঙ্গিসহ নিহত ৭

আমাদের পেছনে কেউ নেই অনেকের সমর্থন আছে

ভিসির কার্যালয় ঘেরাও বামপন্থিদের

জবিতে দিনভর সংঘর্ষ ধাওয়া পাল্টা ধাওয়া

শাজাহান খানকে নিয়ে সংসদে প্রশ্ন

অভিজিৎ হত্যায় ৬ জনকে অভিযুক্ত করে চার্জশিট

‘বঙ্গবন্ধুর ছবি অন্তর্ভুক্ত না করায় ইতিহাস বিকৃতি হয়েছে’

এমপিদের শপথের বৈধতা নিয়ে রিট খারিজ

এমসি কলেজে ছাত্রলীগের দু’গ্রুপের সংঘর্ষ, সাংবাদিকদের ওপর হামলা

পাকিস্তানকে উজাড় করে দিলেন ক্রাউন প্রিন্স

জামায়াতের রাজনীতি নিষিদ্ধ করার পক্ষে আওয়ামী লীগ: কাদের