‘মাদক সেবনকারীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে’

অনলাইন

স্টাফ রিপোর্টার | ২৫ সেপ্টেম্বর ২০১৮, মঙ্গলবার, ৩:০৪
প্রধানমন্ত্রী শেখ হাসিনার লন্ডন ফ্লাইটের আগে মাদক সেবন ও তথ্য গোপনকারীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়ার কথা জানান বেসামরিক বিমান পরিবহন ও পর্যটনমন্ত্রী একেএম শাহজাহান কামাল। তিনি বলেন, তদন্ত চলছে। তদন্ত শেষে দায়ীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে।

আগামী ২৭শে সেপ্টম্বর, বৃহস্পতিবার বিশ্ব পর্যটন দিবস। এবারের প্রতিপাদ্য ‘পর্যটন শিল্পের বিকাশে তথ্যপ্রযুক্তি’। দিবসটিকে সামনে রেখে নেয়া হয়েছে নানান কর্মসূচি। আজ মঙ্গলবার বিশ্ব পর্যটন দিবস উপলক্ষে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব কথা বলেন বেসামরিক বিমান ও পর্যটন বিষয়ক মন্ত্রী একেএম শাহজাহান কামাল।

তিনি বলেন, World Travel and Tourism Council এর ২০১৮ সালের বাৎসরিক হিসাব অনুযায়ী ২০১৭ সালের অর্থবছরে দেশের জাতীয় আয়ে ভ্রমন ও পর্যটন খাতের প্রত্যক্ষ অবদান ছিল ৪২৭.৫ বিলিয়ন (৪ হাজার ২ শ ৭৫ কোটি) টাকা যা জিডিপির ২.২ শতাংশ এবং মোট আয় ছিল ৮৫০.৭ বিলিয়ন (৮ হাজার ৫শ ৭ কোটি) টাকা যা জিডিপির ৪.৩ শতাংশ। এই সেক্টরে প্রত্যক্ষ কর্মসংস্থান সৃষ্টিতে অবদান ছিল ১ হাজার ১ শত ৭৮টি যা দেশের মোট কর্মসংস্থানের ১.৮ শতাংশ। ২০১৭ সালের পরোক্ষ কর্মসংস্থানের ক্ষেত্রে মোট কর্মসংস্থানের ৩.৮ শতাংশ অবদান পর্যটন খাত থেকে এসেছে।
এছাড়াও একেএম শাহজাহান কামাল এই দিবস উপলক্ষে বিভিন্ন কর্মসূচি ষোঘণা করেন।
এর মধ্যে উল্লেখযোগ্য, ২৭শে সেপ্টেম্বর বৃহস্পতিবার একটি র‌্যালির আয়োজন করা হবে। যা মৎস্য ভবনের সামনের সড়ক থেকে দোয়েল চত্তর হয়ে রাজু ভাস্তর্যে এসে শেষ হবে। মানিক মিয়া এভিনিউ থেকে ২০০ জন সাইকিলিস্টের সাইকেল র‌্যালি মৎস ভবনের সামনে মূল র‌্যালিতে যোগ দেবে। রাজধানীর রবীন্দ্র সরোবরে ২৭-২৯শে সেপ্টেম্বর ৩ দিনব্যাপী ট্যুরিজম ফেস্ট আয়োজন করবে। এছাড়াও ৩ দিনব্যাপী ট্যুরিজম ফেয়ার অনুষ্ঠিত হবে ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি, বসুন্ধরায় ।



এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

দেশের স্বার্থে নতুন মেরূকরণ হতে পারে

এমপিদের লাগাম টানছে না ইসি

স্টিয়ারিং কমিটিতে যারা থাকছেন

এনডিআই-এর নির্বাচনী ২০ দফা

সিলেটে একদিন পিছিয়েও সমাবেশের অনুমতি পায়নি ঐক্যফ্রন্ট

জাপার দুর্গে আওয়ামী লীগের দৃষ্টি

শিক্ষকদের সহযোগিতা চাইলেন প্রধানমন্ত্রী

সৌদি আরবে শঙ্কায় লাখ লাখ বাংলাদেশি শ্রমিক

তিন জেলায় বন্দুকযুদ্ধে নিহত ৪

তিনদিনের সফরে ঢাকায় এলিস ওয়েলস

টাঙ্গাইলে দীপু মনির জনসভা বাতিল, উত্তেজনা

খাসোগি হত্যার দায় স্বীকার সৌদির

ল্যান্ডমার্ক ম্যাচে মাশরাফিদের অন্য ‘লড়াই’

জাতীয় আইনজীবী ঐক্যফ্রন্ট ঘোষণা

‘ক্ষমতায় গেলে ৭ দিনের মধ্যে ডিজিটাল নিরাপত্তা আইন বাতিল’

‘ঐক্যফ্রন্ট নিয়ে ভয় পাওয়ার কিছু নেই’