‘মাদক সেবনকারীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে’

অনলাইন

স্টাফ রিপোর্টার | ২৫ সেপ্টেম্বর ২০১৮, মঙ্গলবার, ৩:০৪
প্রধানমন্ত্রী শেখ হাসিনার লন্ডন ফ্লাইটের আগে মাদক সেবন ও তথ্য গোপনকারীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়ার কথা জানান বেসামরিক বিমান পরিবহন ও পর্যটনমন্ত্রী একেএম শাহজাহান কামাল। তিনি বলেন, তদন্ত চলছে। তদন্ত শেষে দায়ীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে।

আগামী ২৭শে সেপ্টম্বর, বৃহস্পতিবার বিশ্ব পর্যটন দিবস। এবারের প্রতিপাদ্য ‘পর্যটন শিল্পের বিকাশে তথ্যপ্রযুক্তি’। দিবসটিকে সামনে রেখে নেয়া হয়েছে নানান কর্মসূচি। আজ মঙ্গলবার বিশ্ব পর্যটন দিবস উপলক্ষে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব কথা বলেন বেসামরিক বিমান ও পর্যটন বিষয়ক মন্ত্রী একেএম শাহজাহান কামাল।

তিনি বলেন, World Travel and Tourism Council এর ২০১৮ সালের বাৎসরিক হিসাব অনুযায়ী ২০১৭ সালের অর্থবছরে দেশের জাতীয় আয়ে ভ্রমন ও পর্যটন খাতের প্রত্যক্ষ অবদান ছিল ৪২৭.৫ বিলিয়ন (৪ হাজার ২ শ ৭৫ কোটি) টাকা যা জিডিপির ২.২ শতাংশ এবং মোট আয় ছিল ৮৫০.৭ বিলিয়ন (৮ হাজার ৫শ ৭ কোটি) টাকা যা জিডিপির ৪.৩ শতাংশ। এই সেক্টরে প্রত্যক্ষ কর্মসংস্থান সৃষ্টিতে অবদান ছিল ১ হাজার ১ শত ৭৮টি যা দেশের মোট কর্মসংস্থানের ১.৮ শতাংশ। ২০১৭ সালের পরোক্ষ কর্মসংস্থানের ক্ষেত্রে মোট কর্মসংস্থানের ৩.৮ শতাংশ অবদান পর্যটন খাত থেকে এসেছে।
এছাড়াও একেএম শাহজাহান কামাল এই দিবস উপলক্ষে বিভিন্ন কর্মসূচি ষোঘণা করেন।
এর মধ্যে উল্লেখযোগ্য, ২৭শে সেপ্টেম্বর বৃহস্পতিবার একটি র‌্যালির আয়োজন করা হবে। যা মৎস্য ভবনের সামনের সড়ক থেকে দোয়েল চত্তর হয়ে রাজু ভাস্তর্যে এসে শেষ হবে। মানিক মিয়া এভিনিউ থেকে ২০০ জন সাইকিলিস্টের সাইকেল র‌্যালি মৎস ভবনের সামনে মূল র‌্যালিতে যোগ দেবে। রাজধানীর রবীন্দ্র সরোবরে ২৭-২৯শে সেপ্টেম্বর ৩ দিনব্যাপী ট্যুরিজম ফেস্ট আয়োজন করবে। এছাড়াও ৩ দিনব্যাপী ট্যুরিজম ফেয়ার অনুষ্ঠিত হবে ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি, বসুন্ধরায় ।



এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

ব্যাংকের সংখ্যা নিয়ে সমস্যা দেখছেন না অর্থমন্ত্রী

১২ ঘণ্টা গ্যাস থাকবে না ঢাকার বেশির ভাগ স্থানে

অনড় সুলতান মনসুর ১৫ই মার্চের মধ্যে শপথ

শেবাচিমের ডাস্টবিনে ২২ অপরিণত শিশুর মরদেহ

জামায়াতের সামনে ৪ বিকল্প

পালওয়ামায় এনকাউন্টার সেনা, জঙ্গিসহ নিহত ৭

আমাদের পেছনে কেউ নেই অনেকের সমর্থন আছে

ভিসির কার্যালয় ঘেরাও বামপন্থিদের

জবিতে দিনভর সংঘর্ষ ধাওয়া পাল্টা ধাওয়া

শাজাহান খানকে নিয়ে সংসদে প্রশ্ন

অভিজিৎ হত্যায় ৬ জনকে অভিযুক্ত করে চার্জশিট

‘বঙ্গবন্ধুর ছবি অন্তর্ভুক্ত না করায় ইতিহাস বিকৃতি হয়েছে’

এমপিদের শপথের বৈধতা নিয়ে রিট খারিজ

এমসি কলেজে ছাত্রলীগের দু’গ্রুপের সংঘর্ষ, সাংবাদিকদের ওপর হামলা

পাকিস্তানকে উজাড় করে দিলেন ক্রাউন প্রিন্স

জামায়াতের রাজনীতি নিষিদ্ধ করার পক্ষে আওয়ামী লীগ: কাদের