৫৭ ধারার মামলায় চবি শিক্ষক কারাগারে

শেষের পাতা

চট্টগ্রাম প্রতিনিধি | ২৫ সেপ্টেম্বর ২০১৮, মঙ্গলবার | সর্বশেষ আপডেট: ১১:৫৪
ফেসবুকে প্রধানমন্ত্রীকে নিয়ে কটূক্তির অভিযোগে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) আইনে করা মামলায় জামিন আবেদন নামঞ্জুর করে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের শিক্ষক মাইদুল ইসলামকে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন নিম্ন আদালত। সোমবার উচ্চ আদালতের নির্দেশ মোতাবেক আত্মসমর্পণ করে জামিন চাইলে আবেদনের শুনানি শেষে চট্টগ্রাম জেলা ও দায়রা জজ মো. ইসমাইল হোসেন এ আদেশ দেন।

মাইদুল ইসলামের আইনজীবী দুলাল লাল ভৌমিক জানান, উচ্চ আদালতের বিচারপতি ইনায়েতুর রহিম ও মো. মোস্তাফিজুর রহমানের দ্বৈত বেঞ্চে গত ৬ই আগস্ট মাইদুল ইসলামকে আট সপ্তাহের অন্তর্বর্তীকালীন জামিন আদেশ দিয়ে তাকে নিম্ন আদালতে আত্মসমর্পণ করার আদেশ দেন।

জামিনের মেয়াদ শেষে আজ (গতকাল সোমবার) তিনি উচ্চ আদালতের আদেশ অনুযায়ী চট্টগ্রাম জেলা ও দায়রা জজ আদালতে আত্মসমর্পণ করেন। এ সময় তার জামিনের আবেদনও করা হয়। কিন্তু শুনানি শেষে আদালত জামিন আবেদন নামঞ্জুর করে শিক্ষক মাইদুলকে কারাগারে পাঠানোর আদেশ দেন।

এর আগে কোটা সংস্কার আন্দোলনকারীদের পক্ষে ফেসবুকে প্রধানমন্ত্রীকে নিয়ে একটি পোস্ট দেয়ার অভিযোগে গত ২৩শে জুলাই চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সমাজতত্ত্ব বিভাগের সহকারী অধ্যাপক মাইদুল ইসলামের বিরুদ্ধে হাটহাজারী থানায় তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইনের ৫৭ ধারায় মামলা করেন সাবেক ছাত্রলীগ নেতা ইফতেখারুল ইসলাম আয়াজ।



এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন