মহাসড়কে যানজট ঈদযাত্রার আগেই ভোগান্তি

শেষের পাতা

স্টাফ রিপোর্টার, রূপগঞ্জ থেকে | ১৭ আগস্ট ২০১৮, শুক্রবার | সর্বশেষ আপডেট: ১২:১২
ঈদযাত্রা শুরুর আগেই দীর্ঘ যানজট মহাসড়কে। ঘণ্টার পর ঘণ্টা আটকে ভোগান্তি পোহাতে হচ্ছে যাত্রীদের। নারায়ণগঞ্জের রূপগঞ্জে দুই সড়কে সৃষ্ট যানজটে চরম ভোগান্তিতে পড়েছেন যাত্রীরা। বিপাকে পড়েছে কোরবানির পশুবাহী ট্রাকচালক ও পশু ব্যবসায়ীরাও। বৃহস্পতিবার সকাল থেকে এশিয়ান হাইওয়ে বাইপাস সড়কে যানজটে ঘণ্টার পর ঘণ্টা আটকা রয়েছে বিভিন্ন যানবাহন। অপরদিকে ঢাকা-সিলেট মহাসড়কের উভয়পাশে ৬ কিলোমিটার যানজটের সৃষ্টি হয়েছে।
জানা যায়, পবিত্র ঈদুল-আজহাকে সামনে রেখে দেশের বিভিন্ন অঞ্চল থেকে রাজধানী ও আশপাশে যাতায়াতকারী পশুবাহী ট্রাকের বাড়তি চাপ আর চট্টগ্রাম বন্দর থেকে উত্তরাঞ্চলে যাতায়াতকারী পণ্যবাহী বিভিন্ন যানবাহনের বাড়তি চাপের কারণে যানজট বেড়ে গেছে। এ ছাড়া ঢাকা-বাইপাস সড়কের পাশে রূপগঞ্জ অংশে ৫/৬টি গরুর হাট বসার দরুন সেই হাটের সামনে দীর্ঘ সময় ধরে পশুবাহী যানবাহন দাঁড়িয়ে পশু নামানো এবং কাঞ্চন সেতুর টোল প্লাজায় টোল আদায়ে ধীরগতির কারণে কয়েকদিন যাবৎ এশিয়ান হাইওয়ে বাইপাস সড়কে ভয়াবহ যানজট সৃষ্টি হয়েছে। যানজটে আটকা পড়ে পশুবাহী ট্রাকে থাকা অনেক পশু অসুস্থ হয়ে পড়েছেন।
বৃহস্পতিবার সকাল থেকে বিকাল পর্যন্ত এশিয়ান হাইওয়ে সড়কের গোলাকান্দাইল চৌরাস্তার উভয় দিকে এবং কাঞ্চন সেতুর উভয় দিকে যানজট অব্যাহত আছে।
এ ছাড়া ঢাকা-সিলেট মহাসড়কের ভুলতা এলাকায় নির্মাণাধীন ফ্লাইওভার ও ভাঙ্গাচোরা রাস্তাঘাটের কারণে যান ধীরগতিতে চলাচল করছে।
রূপগঞ্জ থানার ওসি মনিরুজ্জামান জানান, ঈদকে সামনে রেখে গরু বোঝাই ট্রাক ও মালবাহী যানবাহনের চাপ অনেক বেশি থাকে। এ ছাড়া ভুলতা ফ্লাইওভারের নির্মাণ কাজ চলমান থাকায় চলাচলের রাস্তা অনেক সরু করা হয়েছে। যে কারণে যানবাহন অনেকটা ধীরগতিতে চলাচল করছে। ট্রাফিক পুলিশের পাশাপাশি, হাইওয়ে, রূপগঞ্জ থানা পুলিশ ও আনসার সদস্যরা যানজট নিরসনে কাজ করে যাচ্ছে।
ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক
যানজটে ভোগান্তি
দাউদকান্দি (কুমিল্লা) প্রতিনিধি জানান, ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের কুমিল্লার দাউদকান্দি-মেঘনা গোমতী সেতুর পূর্ব পার্শ্ব থেকে মহাসড়কের রায়পুর পর্যন্ত প্রায় ১৫ কিমি এলাকায় গত মঙ্গলবার ভোর থেকে বৃহস্পতিবার থেমে থেমে চলছে যানজট। এ যানজট ধীরে ধীরে তীব্র যানজটে পরিণত হয়েছে। কুমিল্লা জেলা পুলিশ ও হাইওয়ে এবং ট্রাফিক পুলিশের যৌথ চেষ্টা চলছে যানজটের ভোগান্তি থেকে যাত্রীদের গন্তব্য স্থানে পৌঁছে দেয়ার প্রাণ পণ চেষ্টা। তার পরেও ঢাকা-কুমিল্লার দুই ঘণ্টার রাস্তার যাতায়াতে সময় লাগছে ৭ থেকে ৮ ঘণ্টা। টানা তিন দিনের যানজটে চরম ভোগান্তিতে পড়ছেন সাধারণ যাত্রীরা। দাউদকান্দি মডেল থানার ওসি (তদন্ত) নুরুল ইসলাম জানান, ট্রাফিক সপ্তাহে মামলার ভয়ে ফিটনেসবিহীন গাড়িগুলো রাস্তায় নামানো হয়নি। ওইসব গাড়ি এখন রাস্তায় নেমেছে। ট্রাফিক পুলিশের টিআই মো. আলম বলেছেন, যানজট নিরসনে আমরা কাজ করছি। আশা করছি আগামী ঈদে সাধারণ মানুষ যানজটবিহীন নিরাপদে বাড়ি ফিরতে পারবে।



এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

ঢাকা দখলের ঘোষণা ১৪ দলের

প্রেসিডেন্টের আশা, সব দল নির্বাচনে অংশ নিবে

বাংলাদেশের রাজীবকে ফেসবুকের ফেলোশিপ প্রদান

শেহজাদের সেঞ্চুরিতে ভারতের বিপক্ষে আফগানদের পুঁজি ২৫২

এস কে সিনহার ঘটনা প্রকাশ্যে আসলে আরো দুর্গন্ধ ছড়াবে

ফারমার্স ব্যাংকের ৬ কর্মকর্তাকে দুদকে তলব

ইবি ছাত্রদলের স্মারকলিপি ফিরিয়ে দিলো প্রশাসন

পরবর্তী শুনানি আগামীকাল, আইনজীবী না থাকায় আদালতের উষ্মা

মৌলভীবাজারে হোটেল শ্রমিক ইউনিয়নের মিছিল ও পথসভা

‘মাদক সেবনকারীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে’

পাচারকারী নারীর সঙ্গে কেজরিওয়ালের ছবি, সামাজিক যোগাযোগ মাধ্যমে ঝড়

ঢাবির ‘খ’ ইউনিটের ভর্তি পরীক্ষায় পাশের হার ১৪ শতাংশ

শহিদুল আলমের ডিভিশনের আপিল শুনানি ১লা অক্টোবর

অংশগ্রহণমূলক নির্বাচন চায় আওয়ামী লীগ

১লা অক্টোবর থেকে রেডি হয়ে যান : মওদুদ

বৃহস্পতিবারের পরিবর্তে বিএনপির জনসভা শনিবার