রূপগঞ্জে আওয়ামী লীগের প্রস্তুতি সভায় জনস্রোত

শেষের পাতা

স্টাফ রিপোর্টার, রূপগঞ্জ থেকে | ২০ জুলাই ২০১৮, শুক্রবার | সর্বশেষ আপডেট: ৩:৪৬
আগামীকাল শনিবার রাজধানীর সোহ্‌রাওয়ার্দী উদ্যানে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে দেয়া গণসংবর্ধনা অনুষ্ঠান সফল করতে পূর্বাচলে প্রস্তুতি সভা করেছে রূপগঞ্জ উপজেলা আওয়ামী লীগ। গতকাল রূপগঞ্জের সভাটি বিভিন্ন আয়োজনের কারণে মহাসমাবেশে রূপ নেয়। উপজেলার ওয়ার্ড আওয়ামী লীগ ও সহযোগী সংগঠন থেকে শুরু করে জেলার শীর্ষ নেতাদের উপস্থিতিতে জনস্রোতে পরিণত হয় প্রস্তুতি সভা।

দিনব্যাপী আয়োজনের মধ্যে অর্ধলক্ষাধিক লোকের জন্য চট্টগ্রামের মেজবানি অনুকরণে আয়োজন করা হয় মধ্যাহ্ন ভোজের। আর ফোক সম্রাজ্ঞী মমতাজ এমপিসহ দেশের শীর্ষ সঙ্গীত ও নৃত্য শিল্পীগণ মাতিয়ে তোলেন রূপগঞ্জের গণমানুষকে।

জানা যায়, বিভিন্ন আন্তর্জাতিক সম্মান ও পদক অর্জনের কারণে আগামী ২১শে জুলাই রাজধানীর সোহ্‌রাওয়ার্দী উদ্যানে মাননীয় প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনাকে গণসংবর্ধনা দেয়ার সিদ্ধান্ত নেয় বাংলাদেশ আওয়ামী লীগ। উক্ত অনুষ্ঠান সফল করতে ১৯শে জুলাই নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলার পূর্বাচল উপশহরের রাউজক ভবন সংলগ্ন ময়দানে প্রস্তুতি সভার আয়োজন করে রূপগঞ্জ উপজেলা আওয়ামী লীগ। উপজেলা আওয়ামী লীগ নেতা ও রংধনু গ্রুপের চেয়ারম্যান আলহাজ রফিকুল ইসলাম রফিকের উদ্যোগে প্রস্তুতি সভা ও গণসংবর্ধনা অনুষ্ঠান সফল করতে পূর্ব থেকেই নেয়া হয় ব্যাপক প্রস্তুতি।

নিমন্ত্রণ করা হয় উপজেলা ও জেলা আওয়ামী লীগের সর্বস্তরের নেতাকর্মীদের। গড়ে তোলা হয় ১৫ হাজার লোকের ধারণ সম্পন্ন সভামঞ্চ। ১০ হাজার লোকের একসঙ্গে বসে খাবার ব্যবস্থাসহ আগত বিভিন্ন ধর্মাবলম্বী ৫০ হাজার নেতাকর্মীদের জন্য পৃথকভাবে আয়োজন করা হয় চট্টগ্রামের মেজবানি অনুকরণে আয়োজন করা হয় মধ্যাহ্ন ভোজের।
আর সন্ধ্যায় ফোক সম্রাজ্ঞী মমতাজ বেগম এমপি, কণ্ঠশিল্পী সালমা, কনা, ইমরান, কাজী শুভ নৃত্য শিল্পী অপু বিশ্বাসসহ দেশ বরেণ্য শিল্পীদের অংশগ্রহণে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের।

সকাল থেকেই বিভিন্ন ওয়ার্ড ইউনিট থানা ও জেলা আওয়ামী লীগের লোকজন ব্যান্ডপার্টি, রঙিন ব্যানার ফেস্টুন ও প্ল্যাকার্ড নিয়ে খণ্ড খণ্ড মিছিলসহ হাজির হতে থাকে সভামঞ্চে। বেলা ১১টায় কানায় কানায় পূর্ণ হয়ে যায় পূর্বাচল ময়দান। প্রস্তুতি সভায় উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও উপজেলা চেয়ারম্যান শাহাজান ভূইয়ার সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন নারায়ণগঞ্জ জেলা আওয়ামী লীগের সভাপতি আবদুল হাই, বিশেষ অতিথি ছিলেন সাবেক সেনা প্রধান ও সংসদ সদস্য মেজর জেনারেল (অব.) কেএম সফিউল্লাহ (বীর উত্তম), আলহাজ রফিকুল ইসলাম রফিক, হোসনে আরা বেগম বাবলী এমপি, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবুল হাসনাত মোহাম্মদ শহিদ বাদল, অ্যাডভোকেট জামাল হোসেন প্রমুখ।

বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মিজানুর রহমান বাচ্চু, যুগ্ম সম্পাদক জাহাঙ্গীর হোসেন, দপ্তর সম্পাদক এম এ রাসেল, কেন্দ্রীয় আওয়ামী লীগ নেত্রী ডা. খালেদা আক্তার, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি খন্দকার আবুল বাশার টুকু, সাংগঠনিক সম্পাদক এনামুল হক, কেন্দ্রীয় ছাত্রলীগের সহ-সভাপতি হাফিজুর রহমান ভূইয়া সজিব, উপজেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক আবদুল আজিজ, উপজেলা জাতীয় পার্টির সভাপতি আনোয়ার হোসেন, নারায়ণগঞ্জ জেলা পরিষদের সদস্য মিজানুর রহমান মিজান, তারাব পৌরসভার সাবেক মেয়র আলহাজ খান মাহবুবুর রহমান মাহবুল, আওয়ামী লীগ নেতা মেজর (অব.) মসিউর বাবুল, ব্যারিস্টার খান মোহাম্মদ শামীম আজিজ, মুক্তিযুদ্ধকালীন উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার আবদুল জাব্বার খান পিনু, তারিকুল ইসলাম মোঘল, আমজাদ হোসেন রূপগঞ্জ উপজেলা ভাইস চেয়ারম্যান হাবিবুর রহমান হারেজ, সদর ইউনিয়ন চেয়ারম্যান আবু হোসেন ভূইয়া রানু, দাউদপুর ইউনিয়ন চেয়ারম্যান নুরুল ইসলাম জাহাঙ্গীর, আওয়ামী লীগের নেতা আফাজ খান, মসিউর রহমান তারেক, আলীমুদ্দিন ভূইয়া, কালাম ভূইয়া, অ্যাডভোকেট আবদুল আউয়াল, যুবলীগ নেতা আবদুল আউয়াল, হাজী সফিকুল ইসলাম সফিক, মনিরুজ্জামান ভূইয়া মনির, কামাল হোসেন, ছাত্রলীগ নেতা মাছুম চৌধুরী অপু সোয়েব আহমেদ সোহাগ, আশিকুল ইসলাম খোকন, লুৎফর রহমান মুন্না, রাজেস কর রুপম, মেহেদী হাসান, পনির হোসেন, শামীম আহমেদ প্রমুখ। সভায় বক্তারা স্থানীয় এমপি গাজী গোলাম দস্তগীরের দ্বারা আওয়ামী লীগ নেতাকর্মীদের নামে মিথ্যা মামলা হামলাসহ বিভিন্ন জুলুম অত্যাচারের কথা তুলে ধরে আগামী দিনে রূপগঞ্জের সন্তানকেই রূপগঞ্জের এমপি প্রার্থী হিসেবে মনোনয়ন দেয়ার জন্য প্রধানমন্ত্রীর কাছে আহ্বান জানান। পাশাপাশি গণসংবর্ধনা সফল করতে বিভিন্ন দিক নির্দেশনামূলক বক্তব্য প্রদান করেন। পরে একই মঞ্চে সাংস্কৃতিক অনুষ্ঠানে মাতোয়ারা হয়ে উঠে রূপগঞ্জের গণমানুষ।



এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

আজাদের পক্ষে একাট্টা আড়াইহাজার বিএনপি

আওয়ামী লীগ প্রার্থীর আচরণবিধি লঙ্ঘনের অভিযোগে তদন্ত

বাংলাদেশে বাসরত ব্রিটিশ নাগরিকদের সতর্ক থাকার নির্দেশ

নরসিংদীতে বিএনপি প্রার্থীর গাড়ী বহরে হামলা, আহত ৫

ঢাকা মহানগর উত্তর বিএনপির প্রচার সম্পাদক ভিপি হানিফ গ্রেপ্তার

ভেড়ামারায় বোমা হামলার ঘটনায় ৮৬ জনের বিরুদ্ধে মামলা

‘ইন্টারনেটের গতি কমানোর সিদ্ধান্ত নির্বাচনকে বিতর্কিত করবে’

ফেতুল্লাহ গুলেনের ভাইয়ের ছেলের কারাদণ্ড

ময়মনসিংহ-২ আসনে বিএনপির ৩ নেতা গ্রেপ্তার

জীবনের নিরাপত্তা নিয়ে শঙ্কা প্রকাশ সালাহ্উদ্দিনের

কূটনীতিকদের সঙ্গে বৈঠকে ঐক্যফ্রন্ট

বরিশালে কেন্দ্রীয় ছাত্রদলনেত্রীসহ ১৯ বিএনপি নেতাকর্মী আটক

কুষ্টিয়া-১ আসনে বিএনপি দলীয় প্রার্থী রেজা আহমেদ বাচ্চু কারাগারে

সিইসির বক্তব্য সঠিক : কাদের

সাহস থাকলে আমাকে গ্রেপ্তার করুন: ড. কামাল

সিইসি’র বক্তব্যের কড়া জবাব মাহবুব তালুকদারের