গাজীপুর সিটি নির্বাচন

মধ্যরাতে শেষ হচ্ছে প্রচারণা, নেমেছে বিজিবি

অনলাইন

অনলাইন ডেস্ক | ২৪ জুন ২০১৮, রোববার, ১১:২৬ | সর্বশেষ আপডেট: ৭:০৪
আজ রোববার মধ্যরাত থেকে শেষ হচ্ছে গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনের প্রচারণা। প্রার্থীরা রাত ১২টা পর্যন্ত প্রচারণার সুযোগ পাবেন। এর আগে গতকাল মধ্যরাত থেকে বহিরাগতদের গাজীপুর সিটিতে নিষিদ্ধ ঘোষণা করে নির্বাচন কমিশন। যার কারণে বাহির থেকে প্রচারণা চালাতে আসা আওয়ামী লীগ, বিএনপিসহ বিভিন্ন দলের নেতাকর্মীরা সেখানে আজ অবস্থান করতে পারবেন না। এদিকে নির্বাচনে যাতে কোনো অপ্রীতিকর ঘটনা না ঘটে সেজন্য মাঠে নেমেছে বিপুল সংখ্যক র‌্যাব-পুলিশ ও বিজিবি। এসব বিষয়ে গাজীপুর সিটি নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা রকিব উদ্দিন মন্ডল বলেন, গাজীপুর সিটি করপোরেশন নির্বাচন উপলক্ষে আমাদের প্রস্তুতি প্রায় শেষের দিকে।
শুক্রবার পর্যন্ত ৯ হাজার জন ভোট গ্রহণ কর্মকর্তাকে প্রশিক্ষণ দেয়া হয়েছে। আইনশৃঙ্খলা বাহিনী নিয়োগ প্রক্রিয়া ইতোমধ্যে শুরু হয়েছে। আইনশৃঙ্খলা বাহিনীর এই বিপুল পরিমাণ সদস্য মোতায়েনের প্রধান উদ্দেশ্য হলো নির্বাচন অবাধ, নিরপেক্ষ এবং শান্তিপূর্ণ করা। আজকের মধ্যেই নির্বাচনি মালামাল বন্টন করে দেয়া হবে যাতে করে ২৫ তারিখের মধ্যে কেন্দ্রে মালামাল পৌঁছে যায়।
আগামী ২৬শে জুন এই সিটিতে নির্বাচন অনুষ্ঠিত হবে। ভোট গ্রহণ করা হবে ৪২৫টি কেন্দ্রে। এদের মধ্যে ৩৩৭টি কেন্দ্রই ঝুঁকিপূর্ণ হিসেবে চিহ্নিত করা হয়েছে। এসব কেন্দ্রগুলোতে পুলিশ, আনসার ভিডিপিসহ ২৪ জন (১২ জন অস্ত্রধারী) সদস্য মোতায়েন থাকবে। এ সিটি করপোরেশনের মোট ভোটার ১১ লাখ ৩৭ হাজার ৭৩৭ জন। এর মধ্যে ৫ লাখ ৭৯ হাজার ৯৩৫ জন পুরুষ এবং ৫ লাখ ৬৭ হাজার ৮০১ জন নারী ভোটার। এ নির্বাচনে মেয়র পদে সাত জন, সংরক্ষিত আসনে (নারী কাউন্সিলর) ৮৪ জন এবং সাধারণ কাউন্সিলর পদে ২৫৪জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

‘নাট্য নির্মাতারা এখন ভালো চলচ্চিত্র নির্মাণ করছেন’

কোনো দেশের সঙ্গে মিলছে না বাংলাদেশের কোটা পদ্ধতি

সাত বছরে সর্বনিম্ন ফল

অবাধ, সুষ্ঠু ও গ্রহণযোগ্য নির্বাচন দেখতে চায় ইইউ

নিরাপত্তাহীনতায় ভুগছেন বিশ্ববিদ্যালয় শিক্ষকরা

রাশিয়ায় বাংলাদেশি তরুণদের আর্তনাদ

সিলেটে উৎসবমুখর পরিবেশ, আছে শঙ্কাও

লিটনের পক্ষে খুলনার মেয়র বুলবুলের পক্ষে গয়েশ্বর

বরিশালে আত্মবিশ্বাসী আওয়ামী লীগ, কৌশলী বিএনপি

কোটা আন্দোলন নিয়ে দূতাবাসগুলোর বিবৃতিতে অসন্তোষ

অছাত্রদের হাতেই যাচ্ছে ছাত্রদলের নেতৃত্ব

নির্বাচন কমিশন সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠানে সক্ষম

গাজীপুরে স্ত্রী-কন্যাকে হত্যার পর স্বামীর আত্মহত্যা

মৌসুমের সর্বোচ্চ তাপমাত্রা থাকবে আরো দুইদিন

রূপগঞ্জে আওয়ামী লীগের প্রস্তুতি সভায় জনস্রোত

আরিফকে সমর্থন জানিয়ে সরে দাঁড়ালেন সেলিম