গাজীপুর সিটি নির্বাচন

মধ্যরাতে শেষ হচ্ছে প্রচারণা, নেমেছে বিজিবি

অনলাইন

অনলাইন ডেস্ক | ২৪ জুন ২০১৮, রোববার, ১১:২৬ | সর্বশেষ আপডেট: ৭:০৪
আজ রোববার মধ্যরাত থেকে শেষ হচ্ছে গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনের প্রচারণা। প্রার্থীরা রাত ১২টা পর্যন্ত প্রচারণার সুযোগ পাবেন। এর আগে গতকাল মধ্যরাত থেকে বহিরাগতদের গাজীপুর সিটিতে নিষিদ্ধ ঘোষণা করে নির্বাচন কমিশন। যার কারণে বাহির থেকে প্রচারণা চালাতে আসা আওয়ামী লীগ, বিএনপিসহ বিভিন্ন দলের নেতাকর্মীরা সেখানে আজ অবস্থান করতে পারবেন না। এদিকে নির্বাচনে যাতে কোনো অপ্রীতিকর ঘটনা না ঘটে সেজন্য মাঠে নেমেছে বিপুল সংখ্যক র‌্যাব-পুলিশ ও বিজিবি। এসব বিষয়ে গাজীপুর সিটি নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা রকিব উদ্দিন মন্ডল বলেন, গাজীপুর সিটি করপোরেশন নির্বাচন উপলক্ষে আমাদের প্রস্তুতি প্রায় শেষের দিকে। শুক্রবার পর্যন্ত ৯ হাজার জন ভোট গ্রহণ কর্মকর্তাকে প্রশিক্ষণ দেয়া হয়েছে। আইনশৃঙ্খলা বাহিনী নিয়োগ প্রক্রিয়া ইতোমধ্যে শুরু হয়েছে।
আইনশৃঙ্খলা বাহিনীর এই বিপুল পরিমাণ সদস্য মোতায়েনের প্রধান উদ্দেশ্য হলো নির্বাচন অবাধ, নিরপেক্ষ এবং শান্তিপূর্ণ করা। আজকের মধ্যেই নির্বাচনি মালামাল বন্টন করে দেয়া হবে যাতে করে ২৫ তারিখের মধ্যে কেন্দ্রে মালামাল পৌঁছে যায়।
আগামী ২৬শে জুন এই সিটিতে নির্বাচন অনুষ্ঠিত হবে। ভোট গ্রহণ করা হবে ৪২৫টি কেন্দ্রে। এদের মধ্যে ৩৩৭টি কেন্দ্রই ঝুঁকিপূর্ণ হিসেবে চিহ্নিত করা হয়েছে। এসব কেন্দ্রগুলোতে পুলিশ, আনসার ভিডিপিসহ ২৪ জন (১২ জন অস্ত্রধারী) সদস্য মোতায়েন থাকবে। এ সিটি করপোরেশনের মোট ভোটার ১১ লাখ ৩৭ হাজার ৭৩৭ জন। এর মধ্যে ৫ লাখ ৭৯ হাজার ৯৩৫ জন পুরুষ এবং ৫ লাখ ৬৭ হাজার ৮০১ জন নারী ভোটার। এ নির্বাচনে মেয়র পদে সাত জন, সংরক্ষিত আসনে (নারী কাউন্সিলর) ৮৪ জন এবং সাধারণ কাউন্সিলর পদে ২৫৪জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।



এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

‘খালেদা জিয়া: হার লাইফ, হার স্টোরি’ বইয়ের মোড়ক উন্মোচন

রোহিঙ্গা প্রত্যাবাসন আগামী বছর পর্যন্ত স্থগিত

আওয়ামী লীগের প্রার্থী তালিকা চূড়ান্ত, সহসাই প্রকাশ

ভোটে সেনাবাহিনী পেশাদারিত্বের সঙ্গে দায়িত্ব পালন করবে

চ্যারিটেবল মামলায় খালেদার আপিল

পূর্বসূরিদের দেখানো পথে হাঁটতে চাই

ঐক্যফ্রন্টে যোগ দেয়ার কারণ জানালেন রেজা কিবরিয়া

প্রশ্নের মুখে ইসির কর্তৃত্ব

ইসিতে মামলা গ্রেপ্তারের তালিকা দিলো বিএনপি

এরশাদের মনোনয়নপত্র নিলেন পার্টির নেতারা

ভোটের লড়াইয়ে প্রস্তুত মোক্তাদির-শ্যামল

এখনো সরেনি নির্বাচনী পোস্টার

আব্বাস দম্পতির আগাম জামিন বাসার সামনে থেকে ১৫ নেতা কর্মীকে গ্রেপ্তারের অভিযোগ

শহিদুল আলমের জামিন স্থগিত চেয়ে রাষ্ট্রপক্ষের আবেদন

থার্টিফার্স্টে এবার সব উদ্‌যাপন নিষিদ্ধ

ভারত কি ইসলামী নাম পরিবর্তনে যুদ্ধ ঘোষণা করেছে?