বঙ্গবন্ধু স্টেডিয়ামে ১০০০০ মানুষের যোগব্যায়াম

অনলাইন

স্টাফ রিপোর্টার | ২১ জুন ২০১৮, বৃহস্পতিবার, ২:৫১
দশ হাজার মানুষের অংশগ্রহনে বঙ্গবন্ধু স্টেডিয়ামে আজ হয়ে গেল যোগব্যায়াম। ভারতীয় হাইকমিশনের সহযোগিতায় ইন্দিরা গান্ধী সাংস্কৃতিক কেন্দ্র (আইজিসিসি) আয়োজিত আন্তর্জাতিক যোগ দিবসের এ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের।  অনুষ্ঠানে মন্ত্রী বলেন, মাদকাসক্তি থেকে তরুণদের রক্ষায় যোগব্যায়াম একটি শক্তিশালী ও কার্যকর মাধ্যম। যোগব্যায়াম করলে তরুণরা নিজেদের আরও বেশি সৃজনশীল কাজে নিয়োজিত করতে পারবে। ঢাকায় চতুর্থবারের মতো এই আয়োজন করল আইজিসিসি। ভারতীয় হাইকমিশনের এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, অনুষ্ঠানে যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী ড. বীরেন শিকদার, যুব ও ক্রীড়া উপমন্ত্রী আরিফ খান জয়, ভারতীয় হাইকমিশনার হর্ষ বর্ধন শ্রিংলা অনুষ্ঠানে বক্তব্য দেন।
ভারতের প্রধানমন্ত্রীর ভিডিও বার্তার মাধ্যমে উদ্বোধন করা হয় আন্তর্জাতিক যোগ দিবস অনুষ্ঠানের।  বিভিন্ন ক্রীড়া সংস্থা, যোগ সংস্থা, স্কুলশিক্ষার্থী, বুদ্ধিপ্রতিবন্ধী শিশু, ঢাকা ও ঢাকার বাইরের কলেজ ও বিশ্ববিদ্যালয় এবং বাংলাদেশ স্কাউটস আন্তর্জাতিক যোগ দিবস উদ্যাপনে অংশ নেয়। সংস্কৃতি, ক্রীড়া এবং মিডিয়া জগতের তারকাও এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। আইজিসিসির ভারতীয় সংস্কৃতিবিষয়ক শিক্ষক মাম্পি দে সাধারণ যোগ নিয়মাবলি পরিচালনা করেন। আইজিসিসি ও ঢাকার বিভিন্ন যোগ প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা যোগাসন প্রদর্শন করেন।
রাজশাহী ও চট্টগ্রামের সহকারী হাইকমিশনের উদ্যোগেও একই ধরনের অনুষ্ঠানের আয়োজন করা হয়। এ ছাড়া বিভিন্ন যোগ সংস্থা ও প্রতিষ্ঠান আজ আন্তর্জাতিক যোগ দিবস উদ্যাপনের জন্য পৃথক অনুষ্ঠানের আয়োজন করেছে।



এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

মাদারীপুরে ছাত্রলীগ নেতার ঝুলন্ত লাশ উদ্ধার

বাঁশখালীতে ‘বন্দুকযুদ্ধে’ নিহত ১

নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রীকে নোবেল পুরস্কার দেয়ার দাবির প্রতি আরো সমর্থন

চট্টগ্রামে সড়ক দুর্ঘটনায় নিহত ২

গোপালগঞ্জে ইউএনও অফিসে হামলা, ভাঙচুর

আমেরিকার নির্বাচনে রাশিয়া প্রভাব বিস্তার করেনি: রবার্ট মুলারের প্রতিবেদন

‘শাহনাজ রহমতুল্লাহর মতো শিল্পী শত বছরেও জন্মান না’

যেভাবে হত্যা করা হয় ওয়াসিমকে

বিক্ষোভে উত্তাল সিলেট

দৃষ্টিসীমার বাইরে শাহনাজ রহমতুল্লাহ

তৃতীয় ধাপেও ভোটার খরা

ফেসবুক লাইভে আহ্বান পৌঁছামাত্র গুলি

কূটনৈতিক জোনে নিরাপত্তা জোরদার

সংসদের কর্মকর্তা কর্মচারীদের ব্যাপারে তথ্য সংগ্রহের উদ্যোগ

জেদ্দা থেকে স্বর্ণ আনার চুক্তি হয় মিন্টুর সঙ্গে

একের পর এক অগ্নিকাণ্ড আতঙ্ক পিছু ছাড়ছে না পুরান ঢাকার মানুষের