রাশিয়ান যুবতীদের প্রতি তারকা ফুটবলারদের সঙ্গে যৌন সম্পর্ক স্থাপনের আহ্বান

বিশ্বজমিন

মানবজমিন ডেস্ক | ২১ জুন ২০১৮, বৃহস্পতিবার | সর্বশেষ আপডেট: ১১:৫৭
অদ্ভুত এক বিজ্ঞাপন দিয়ে বিপদে পড়েছে রাশিয়ার একটি প্রতিষ্ঠান বার্গার কিং। তারা রাশিয়ান নারীদের জন্য একটি অফার দিয়েছে। বলেছে, যদি বিশ্বকাপে খেলা তারকা ফুটবলারদের সঙ্গে যৌন সম্পর্ক স্থাপন করো, যদি তাদের সন্তান ধারণ করো তাহলে তোমাদেরকে ফ্রিতে বার্গার বিতরণ করা হবে। তাও একবার দু’বারের জন্য নয়, সারাজীবন ফ্রিতে তোমাদেরকে হুপার বার্গার বিতরণ করা হবে। এ খবর যখন ভাইরাল হয়ে গেছে তখন উপায় না পেয়ে ওই প্রতিষ্ঠানটি ক্ষমা চেয়েছে। তারা রাশিয়ার সামাজিক নেটওয়ার্ক ভিকোন্তাকটি’তে এমন একটি বিজ্ঞাপন দিয়েছিল।
এতে কিছু লেখার সঙ্গে অন্তঃসত্ত্বা একজন নারীর ছবি প্রকাশ করে। সঙ্গে সঙ্গে তা বাতাসের বেগে ছড়িয়ে পড়েছে চারদিকে। প্রথমে এ বিষয়টিতে রিপোর্ট করে রাশিয়ার রাইফান এবং ইউরোস্পোর্ট আর ইউ। পরে তা চারদিকে বিস্তার লাভ করে। ওই বিজ্ঞাপনের ভাষাটি ছিল রাশিয়ান। তার অর্থ এ রকম: সামাজিক দায়বদ্ধতার ভিতরে থেকে বার্গার কিং রাশিয়ান যুবতীদের জন্য পুরস্কার ঘোষণা করেছে। বিশ্বকাপ ফুটবল তারকাদের দ্বারা তারা যদি অন্তঃসত্ত্বা হতে পারেন তাহলে তাদেরকে এই পুরস্কার দেয়া হবে। তাদের প্রত্যেকে ৬৪ হাজার ডলার পুরস্কার পাবেন এবং হুপার বার্গার দেয়া হবে সারাজীবনের জন্য। যে যুবতী সবচেয়ে সেরা ফুটবলারের জিন গ্রহণ করতে পারবেন, তার গর্ভে জন্ম নেবে আগামী কয়েক প্রজন্মের সফল রাশিয়ান টিমের সদস্য।
প্রচন্ড সমালোচনার পর এই বিজ্ঞাপনটি সরিয়ে ফেলা হয়েছে। তবে ওই পোস্টের স্ক্রিন শট এখনও সামাজিক মিডিয়ায় ঘুরছে। এ জন্য ক্ষমা চেয়ে বার্গার কিং বুধবার বিকালে একটি বিবৃতি দিয়েছে। তাতে বলা হয়েছে, এমন আপত্তিকর বিজ্ঞাপন দেয়ার জন্য আমরা দুঃখিত। বিজ্ঞাপনের মাধ্যমে আমরা আমাদের ব্রান্ড বা মূল্যবোধের প্রচার ঘটাতে চাই  নি।

এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

‘নাট্য নির্মাতারা এখন ভালো চলচ্চিত্র নির্মাণ করছেন’

কোনো দেশের সঙ্গে মিলছে না বাংলাদেশের কোটা পদ্ধতি

সাত বছরে সর্বনিম্ন ফল

অবাধ, সুষ্ঠু ও গ্রহণযোগ্য নির্বাচন দেখতে চায় ইইউ

নিরাপত্তাহীনতায় ভুগছেন বিশ্ববিদ্যালয় শিক্ষকরা

রাশিয়ায় বাংলাদেশি তরুণদের আর্তনাদ

সিলেটে উৎসবমুখর পরিবেশ, আছে শঙ্কাও

লিটনের পক্ষে খুলনার মেয়র বুলবুলের পক্ষে গয়েশ্বর

বরিশালে আত্মবিশ্বাসী আওয়ামী লীগ, কৌশলী বিএনপি

কোটা আন্দোলন নিয়ে দূতাবাসগুলোর বিবৃতিতে অসন্তোষ

অছাত্রদের হাতেই যাচ্ছে ছাত্রদলের নেতৃত্ব

নির্বাচন কমিশন সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠানে সক্ষম

গাজীপুরে স্ত্রী-কন্যাকে হত্যার পর স্বামীর আত্মহত্যা

মৌসুমের সর্বোচ্চ তাপমাত্রা থাকবে আরো দুইদিন

রূপগঞ্জে আওয়ামী লীগের প্রস্তুতি সভায় জনস্রোত

আরিফকে সমর্থন জানিয়ে সরে দাঁড়ালেন সেলিম