রাশিয়ান যুবতীদের প্রতি তারকা ফুটবলারদের সঙ্গে যৌন সম্পর্ক স্থাপনের আহ্বান

বিশ্বজমিন

মানবজমিন ডেস্ক | ২১ জুন ২০১৮, বৃহস্পতিবার | সর্বশেষ আপডেট: ১১:৫৭
অদ্ভুত এক বিজ্ঞাপন দিয়ে বিপদে পড়েছে রাশিয়ার একটি প্রতিষ্ঠান বার্গার কিং। তারা রাশিয়ান নারীদের জন্য একটি অফার দিয়েছে। বলেছে, যদি বিশ্বকাপে খেলা তারকা ফুটবলারদের সঙ্গে যৌন সম্পর্ক স্থাপন করো, যদি তাদের সন্তান ধারণ করো তাহলে তোমাদেরকে ফ্রিতে বার্গার বিতরণ করা হবে। তাও একবার দু’বারের জন্য নয়, সারাজীবন ফ্রিতে তোমাদেরকে হুপার বার্গার বিতরণ করা হবে। এ খবর যখন ভাইরাল হয়ে গেছে তখন উপায় না পেয়ে ওই প্রতিষ্ঠানটি ক্ষমা চেয়েছে। তারা রাশিয়ার সামাজিক নেটওয়ার্ক ভিকোন্তাকটি’তে এমন একটি বিজ্ঞাপন দিয়েছিল। এতে কিছু লেখার সঙ্গে অন্তঃসত্ত্বা একজন নারীর ছবি প্রকাশ করে। সঙ্গে সঙ্গে তা বাতাসের বেগে ছড়িয়ে পড়েছে চারদিকে।
প্রথমে এ বিষয়টিতে রিপোর্ট করে রাশিয়ার রাইফান এবং ইউরোস্পোর্ট আর ইউ। পরে তা চারদিকে বিস্তার লাভ করে। ওই বিজ্ঞাপনের ভাষাটি ছিল রাশিয়ান। তার অর্থ এ রকম: সামাজিক দায়বদ্ধতার ভিতরে থেকে বার্গার কিং রাশিয়ান যুবতীদের জন্য পুরস্কার ঘোষণা করেছে। বিশ্বকাপ ফুটবল তারকাদের দ্বারা তারা যদি অন্তঃসত্ত্বা হতে পারেন তাহলে তাদেরকে এই পুরস্কার দেয়া হবে। তাদের প্রত্যেকে ৬৪ হাজার ডলার পুরস্কার পাবেন এবং হুপার বার্গার দেয়া হবে সারাজীবনের জন্য। যে যুবতী সবচেয়ে সেরা ফুটবলারের জিন গ্রহণ করতে পারবেন, তার গর্ভে জন্ম নেবে আগামী কয়েক প্রজন্মের সফল রাশিয়ান টিমের সদস্য।
প্রচন্ড সমালোচনার পর এই বিজ্ঞাপনটি সরিয়ে ফেলা হয়েছে। তবে ওই পোস্টের স্ক্রিন শট এখনও সামাজিক মিডিয়ায় ঘুরছে। এ জন্য ক্ষমা চেয়ে বার্গার কিং বুধবার বিকালে একটি বিবৃতি দিয়েছে। তাতে বলা হয়েছে, এমন আপত্তিকর বিজ্ঞাপন দেয়ার জন্য আমরা দুঃখিত। বিজ্ঞাপনের মাধ্যমে আমরা আমাদের ব্রান্ড বা মূল্যবোধের প্রচার ঘটাতে চাই  নি।



এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

মাদারীপুরে ছাত্রলীগ নেতার ঝুলন্ত লাশ উদ্ধার

বাঁশখালীতে ‘বন্দুকযুদ্ধে’ নিহত ১

নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রীকে নোবেল পুরস্কার দেয়ার দাবির প্রতি আরো সমর্থন

চট্টগ্রামে সড়ক দুর্ঘটনায় নিহত ২

গোপালগঞ্জে ইউএনও অফিসে হামলা, ভাঙচুর

আমেরিকার নির্বাচনে রাশিয়া প্রভাব বিস্তার করেনি: রবার্ট মুলারের প্রতিবেদন

‘শাহনাজ রহমতুল্লাহর মতো শিল্পী শত বছরেও জন্মান না’

যেভাবে হত্যা করা হয় ওয়াসিমকে

বিক্ষোভে উত্তাল সিলেট

দৃষ্টিসীমার বাইরে শাহনাজ রহমতুল্লাহ

তৃতীয় ধাপেও ভোটার খরা

ফেসবুক লাইভে আহ্বান পৌঁছামাত্র গুলি

কূটনৈতিক জোনে নিরাপত্তা জোরদার

সংসদের কর্মকর্তা কর্মচারীদের ব্যাপারে তথ্য সংগ্রহের উদ্যোগ

জেদ্দা থেকে স্বর্ণ আনার চুক্তি হয় মিন্টুর সঙ্গে

একের পর এক অগ্নিকাণ্ড আতঙ্ক পিছু ছাড়ছে না পুরান ঢাকার মানুষের