রাঙামাটির ডিসির আবদার, অতঃপর...

অনলাইন

রাঙামাটি প্রতিনিধি | ২১ জুন ২০১৮, বৃহস্পতিবার, ১১:২৫ | সর্বশেষ আপডেট: ৭:৪৩
রাঙামাটিতে এবার প্রযুক্তি প্রতারনার শিকার হয়েছেন জেলা প্রশাসক একেএম মামুনুর রশিদ। তার ব্যবহৃত সরকারি টেলিটক  মোবাইল ফোন নাম্বার ক্লোনিং করে বিভিন্ন জনের কাছে নানা আবদারসহ টাকা চায় একটি চক্র।
বুধবার সকাল থেকে জেলা প্রশাসনের বিভিন্ন স্তরের কর্মকর্তাসহ উপজেলা নির্বাহী কর্মকর্তাদের নাম্বারে ফোন করে জেলা প্রশাসকের পক্ষ থেকে টাকা দাবি করা হয়। এরই মধ্যে কাপ্তাই উপজেলার নির্বাহী কর্মকর্তা রুহুল আমিনের কাছে ১০ হাজার টাকা হাওলাদ চাওয়ায় বিষয়টি তার কাছে রহস্যজনক মনে হয়। তিনি টাকা পাঠানোর কথা জানিয়ে বিকাশ নাম্বার চান। এই সময়ের মধ্যে রুহুল আমিন রাঙামাটি জেলা প্রশাসক একেএম মামনুর রশিদের ব্যক্তিগত নাম্বারে ফোন করে টাকা পাঠানোর বিষয়ে জানতে চাইলে প্রতারনার বিষয়টি বের হয়ে আসে। সাথে সাথেই ডিসি রাঙামাটি নামে জেলা প্রশাসকের নিজস্ব ফেসবুক একাউন্টে বিষয়টি উল্লেখ করে একটি স্ট্যাটাস এর মাধ্যমে সকলকে এই ধরনের প্রতারনায় বিশ্বাস নাকরে সজাগ থাকার আহবান জানান জেলা প্রশাসক একেএম মামুনুর রশিদ।
বুধবার দুপুর সাড়ে ১২টার দিকে জেলা প্রশাসকের অফিসিয়াল ফেসবুক আইডি থেকে স্ট্যাটাসে জানানো হয়, “০১৫৫০-৬০১৪০১” জেলা প্রশাসকের এই অফিসিয়াল নাম্বারটি ক্লোন করে বিভিন্ন জনের কাছে ফোন করে টাকা দাবীসহ নানা অন্যায় তৎপরতা চালানো হচ্ছে।
উক্ত নাম্বার থেকে ফোন আসলে নিশ্চিত না হয়ে কোন কাজ না করার জন্য অনুরোধ জানানো হয়।
বিষয়টি জানতে চাইলে রাঙামাটির জেলা প্রশাসক একেএম মামুনুর রশিদ এই প্রতিবেদককে জানান, আমি সরকারি একটি মিটিংয়ে অংশ নিতে চট্টগ্রামে অবস্থান করছি। কিন্তু আমার অনুপস্থিতিতে একটি চক্র আমার সরকারি নাম্বার ক্লোনিং করে সেটি দিয়ে বিভিন্ন উপজেলার নির্বাহী কর্মকর্তা ও আমার অফিসের এডিসি, এনডিসিসহ বিভিন্ন কর্মকর্তাদের মুঠোফোনে কল করে নানাবিদ অন্যায় আবদারসহ টাকা চেয়ে বসে। এতে করে অনেকেই বিষয়টি নিশ্চিত হওয়ার জন্যে আমার কাছে ফোন করছে। জেলা প্রশাসক জানান, বিষয়টি বেশ বিব্রতকর। এই ধরনের প্রতারকদের বিরুদ্ধে আইনানুগ কি ধরনের ব্যবস্থা নেয়া যায়, সেবিষয়ে পদক্ষেপ নেয়া হবে বলেও জানিয়েছেন তিনি।



এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

রাজধানীতে বাসচাপায় মোটরসাইকেল আরোহী নিহত

টেকনাফে রোহিঙ্গা ক্যাম্প ডেভেলপমেন্ট কমিটির চেয়ারম্যান গুলিবিদ্ধ

মাদারীপুরে ছাত্রলীগ নেতার ঝুলন্ত লাশ উদ্ধার

বাঁশখালীতে ‘বন্দুকযুদ্ধে’ নিহত ১

নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রীকে নোবেল পুরস্কার দেয়ার দাবির প্রতি আরো সমর্থন

চট্টগ্রামে সড়ক দুর্ঘটনায় নিহত ২

থাই নির্বাচনে সেনাপন্থি দল বিশাল ব্যবধানে এগিয়ে

গোপালগঞ্জে ইউএনও অফিসে হামলা, ভাঙচুর

আমেরিকার নির্বাচনে রাশিয়া প্রভাব বিস্তার করেনি: রবার্ট মুলারের প্রতিবেদন

‘শাহনাজ রহমতুল্লাহর মতো শিল্পী শত বছরেও জন্মান না’

যেভাবে হত্যা করা হয় ওয়াসিমকে

বিক্ষোভে উত্তাল সিলেট

দৃষ্টিসীমার বাইরে শাহনাজ রহমতুল্লাহ

তৃতীয় ধাপেও ভোটার খরা

ফেসবুক লাইভে আহ্বান পৌঁছামাত্র গুলি

কূটনৈতিক জোনে নিরাপত্তা জোরদার