রাঙামাটির ডিসির আবদার, অতঃপর...

অনলাইন

রাঙামাটি প্রতিনিধি | ২১ জুন ২০১৮, বৃহস্পতিবার, ১১:২৫ | সর্বশেষ আপডেট: ৭:৪৩
রাঙামাটিতে এবার প্রযুক্তি প্রতারনার শিকার হয়েছেন জেলা প্রশাসক একেএম মামুনুর রশিদ। তার ব্যবহৃত সরকারি টেলিটক  মোবাইল ফোন নাম্বার ক্লোনিং করে বিভিন্ন জনের কাছে নানা আবদারসহ টাকা চায় একটি চক্র।
বুধবার সকাল থেকে জেলা প্রশাসনের বিভিন্ন স্তরের কর্মকর্তাসহ উপজেলা নির্বাহী কর্মকর্তাদের নাম্বারে ফোন করে জেলা প্রশাসকের পক্ষ থেকে টাকা দাবি করা হয়। এরই মধ্যে কাপ্তাই উপজেলার নির্বাহী কর্মকর্তা রুহুল আমিনের কাছে ১০ হাজার টাকা হাওলাদ চাওয়ায় বিষয়টি তার কাছে রহস্যজনক মনে হয়। তিনি টাকা পাঠানোর কথা জানিয়ে বিকাশ নাম্বার চান। এই সময়ের মধ্যে রুহুল আমিন রাঙামাটি জেলা প্রশাসক একেএম মামনুর রশিদের ব্যক্তিগত নাম্বারে ফোন করে টাকা পাঠানোর বিষয়ে জানতে চাইলে প্রতারনার বিষয়টি বের হয়ে আসে।
সাথে সাথেই ডিসি রাঙামাটি নামে জেলা প্রশাসকের নিজস্ব ফেসবুক একাউন্টে বিষয়টি উল্লেখ করে একটি স্ট্যাটাস এর মাধ্যমে সকলকে এই ধরনের প্রতারনায় বিশ্বাস নাকরে সজাগ থাকার আহবান জানান জেলা প্রশাসক একেএম মামুনুর রশিদ।
বুধবার দুপুর সাড়ে ১২টার দিকে জেলা প্রশাসকের অফিসিয়াল ফেসবুক আইডি থেকে স্ট্যাটাসে জানানো হয়, “০১৫৫০-৬০১৪০১” জেলা প্রশাসকের এই অফিসিয়াল নাম্বারটি ক্লোন করে বিভিন্ন জনের কাছে ফোন করে টাকা দাবীসহ নানা অন্যায় তৎপরতা চালানো হচ্ছে। উক্ত নাম্বার থেকে ফোন আসলে নিশ্চিত না হয়ে কোন কাজ না করার জন্য অনুরোধ জানানো হয়।
বিষয়টি জানতে চাইলে রাঙামাটির জেলা প্রশাসক একেএম মামুনুর রশিদ এই প্রতিবেদককে জানান, আমি সরকারি একটি মিটিংয়ে অংশ নিতে চট্টগ্রামে অবস্থান করছি। কিন্তু আমার অনুপস্থিতিতে একটি চক্র আমার সরকারি নাম্বার ক্লোনিং করে সেটি দিয়ে বিভিন্ন উপজেলার নির্বাহী কর্মকর্তা ও আমার অফিসের এডিসি, এনডিসিসহ বিভিন্ন কর্মকর্তাদের মুঠোফোনে কল করে নানাবিদ অন্যায় আবদারসহ টাকা চেয়ে বসে। এতে করে অনেকেই বিষয়টি নিশ্চিত হওয়ার জন্যে আমার কাছে ফোন করছে। জেলা প্রশাসক জানান, বিষয়টি বেশ বিব্রতকর। এই ধরনের প্রতারকদের বিরুদ্ধে আইনানুগ কি ধরনের ব্যবস্থা নেয়া যায়, সেবিষয়ে পদক্ষেপ নেয়া হবে বলেও জানিয়েছেন তিনি।

এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

‘নাট্য নির্মাতারা এখন ভালো চলচ্চিত্র নির্মাণ করছেন’

কোনো দেশের সঙ্গে মিলছে না বাংলাদেশের কোটা পদ্ধতি

সাত বছরে সর্বনিম্ন ফল

অবাধ, সুষ্ঠু ও গ্রহণযোগ্য নির্বাচন দেখতে চায় ইইউ

নিরাপত্তাহীনতায় ভুগছেন বিশ্ববিদ্যালয় শিক্ষকরা

রাশিয়ায় বাংলাদেশি তরুণদের আর্তনাদ

সিলেটে উৎসবমুখর পরিবেশ, আছে শঙ্কাও

লিটনের পক্ষে খুলনার মেয়র বুলবুলের পক্ষে গয়েশ্বর

বরিশালে আত্মবিশ্বাসী আওয়ামী লীগ, কৌশলী বিএনপি

কোটা আন্দোলন নিয়ে দূতাবাসগুলোর বিবৃতিতে অসন্তোষ

অছাত্রদের হাতেই যাচ্ছে ছাত্রদলের নেতৃত্ব

নির্বাচন কমিশন সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠানে সক্ষম

গাজীপুরে স্ত্রী-কন্যাকে হত্যার পর স্বামীর আত্মহত্যা

মৌসুমের সর্বোচ্চ তাপমাত্রা থাকবে আরো দুইদিন

রূপগঞ্জে আওয়ামী লীগের প্রস্তুতি সভায় জনস্রোত

আরিফকে সমর্থন জানিয়ে সরে দাঁড়ালেন সেলিম