সেই শিশুটি আর নেই

এক্সক্লুসিভ

স্টাফ রিপোর্টার | ২৫ এপ্রিল ২০১৮, বুধবার | সর্বশেষ আপডেট: ১:৫৯
আজিমপুর কবরস্থান থেকে বেঁচে আসা সেই শিশুটি আর নেই। সোমবার দিবাগত রাত দেড়টার দিকে ঢাকা শিশু হাসপাতালের কার্ডিয়াক আইসিইউতে চিকিৎসাধীন অবস্থায় সে মারা যায়। গতকাল মরদেহ তার স্বজনদের কাছে হস্তান্তর করা হয়েছে। শিশু হাসপাতালের পরিচালক অধ্যাপক ডা. মো. আব্দুল আজিজ সাংবাদিকদের এ তথ্য জানিয়েছেন। সাংবাদিকদের উপস্থিতিতে শিশুটির বাবা মিনহাজ উদ্দিন ও মামা শরিফুল ইসলাম শিশুটির মরদেহ গ্রহণ করেন। পরিচালক জানান, শিশুটি সোমবার দিবাগত রাত ১টা ৩৩ মিনিটে মারা গেছে।
ডা. আব্দুল আজিজ বলেন, ‘শিশুটিকে সোমবার দুপুর সাড়ে ১২টায় আমাদের হাসপাতালে ভর্তি করা হয়। এখানে আসার পর থেকে তার শারীরিক অবস্থা ভালো ছিল না। সন্ধ্যা সাতটার পর তার অবস্থা বেশি খারাপ হতে থাকে। আমরা সব ধরনের চিকিৎসা সেবা দিয়ে শিশুটিকে বাঁচানোর চেষ্টা করেছি। আমাদের সব চেষ্টা ব্যর্থ করে দিয়ে শিশুটি মারা যায়। প্রসঙ্গত, ২৩শে এপ্রিল সকালে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে এই নবজাতককে ‘মৃত ঘোষণা’ করেন চিকিৎসকরা। পরে কবর দেয়ার জন্য তাকে আজিমপুর কবরস্থানে নেয়া হয়। গোসল করানোর জন্য শিশুটিকে একটি কক্ষে নিয়ে যান আজিমপুর কবরস্থানের দায়িত্বরত এক নারী। এ সময় নবজাতকের মামা শরিফুল ইসলাম অফিস কক্ষে লাশ হিসেবে তার ভাগ্নির নিবন্ধন করার কাজে ব্যস্ত ছিলেন। এ সময় গোসলখানা থেকে  ওই নারী খবর দেন শিশুটি নিঃশ্বাস নিচ্ছে। নড়েচড়ে উঠছে। তখন শিশুটির মামা সেখানে দৌড়ে যান। এরপর শিশুটিকে আজিমপুর মাতৃসদনে নিয়ে যাওয়া হয়। সেখানে তার প্রাথমিক চিকিৎসা
শেষে অ্যাম্বুলেন্সে করে আগারগাঁওয়ে শিশু হাসপাতালে নিয়ে যান স্বজনরা। মা শারমিন আক্তার এবং  শিশু হাসপাতালের রেজিস্ট্রার খাতায় শিশুটির নাম লেখা হয় মীম।

এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

বাজপেয়ী প্রয়াত

কোটা আন্দোলনের নেত্রী লুমা রিমান্ডে

তাদের উদ্দেশ্য কি?

ওয়ান ইলেভেনের ষড়যন্ত্রের গন্ধ পাচ্ছি

সাইবার হামলার আশঙ্কায় সব ব্যাংকে সতর্কতা জারি

ঢাকার নিন্দা বাংলাদেশের রাষ্ট্রদূতকে তলব

বাংলাদেশে বাকস্বাধীনতা ও প্রতিবাদের অধিকারের প্রতি যুক্তরাষ্ট্রের সমর্থন

আমীর খসরুকে দুদকে তলব

রোহিঙ্গা প্রশ্নে চীন ও রাশিয়ার অবস্থান পাল্টায়নি এখনো

মহাসড়কে যানজট ঈদযাত্রার আগেই ভোগান্তি

যুবলীগ নেতার গ্রেপ্তার দাবিতে সড়কে এমপি

স্ত্রী-সন্তানের সঙ্গে ঈদ করা হলো না প্রবাসী নাছিরের

অতিরিক্ত গচ্চা ১১১ কোটি টাকা

পেট্রোবাংলার ৭ কর্মকর্তাকে দুদকের জিজ্ঞাসাবাদ

পাকিস্তানে প্রধানমন্ত্রী নির্বাচন আজ

লুমা রিমান্ডে, ১২ ছাত্রের জামিন নামঞ্জুর