আওয়ামী লীগ নেতাদের সঙ্গে রাহুল গান্ধীর বৈঠক

ভারত

কলকাতা প্রতিনিধি | ১৮ মার্চ ২০১৮, রোববার | সর্বশেষ আপডেট: ১:২২
প্রতিবেশি দেশের শাসক দলের সঙ্গে সম্পর্ক গড়ে তুলতে উদ্যোগী হয়েছে ভারতের জাতীয় কংগ্রেস। আর সেই সূত্রে বাংলাদেশের শাসক দল আওয়ামী লীগের নেতাদের সঙ্গে আলোচনা করেছেন কংগ্রেসের সভাপতি রাহুল গান্ধী। সেই বৈঠকে ভারত ও বাংলাদেশের সম্পর্কের বর্তমান অবস্থা নিয়ে বিস্তারিত আলোচনা হয়েছে। সূত্রের খবর, রাহুল মনোযোগ দিয়ে শুনেছেন আওয়ামী লীগ নেতাদের কথা। রাহুল গান্ধী বাংলাদেশের বর্তমান অগ্রগতি এবং সন্ত্রাস মোকাবিলায় সদর্থক ভূমিকা নেবার প্রশংসা করেছেন। এই বৈঠকে উপস্থিত ছিলেন বাংলাদেশের সাবেক পররাষ্ট্রমন্ত্রী ড. দীপু মণি, মোহাম্মদ আব্দুর রাজ্জাক ও বিপ্লব বড়–য়া । কংগ্রেসের আমন্ত্রণে দলটির পূর্ণাঙ্গ অধিবেশনে যোগ দিতে এসেছেন আওয়ামী লীগের প্রিসিডিয়াম সদস্য মোহাম্মদ আব্দুর রাজ্জাকের নেতৃত্বে আওয়ামী লীগের তিন সদস্যের একটি প্রতিনিধিদল। গত শনিবার তারা কংগ্রেসের পূর্ণাঙ্গ অধিবেশনে উপস্থিত ছিলেন।
জানা গেছে, প্রতিনিধি দলটি বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার একটি শুভেচ্ছাপত্রও নিয়ে এসেছিলেন। আওয়ামী লীগ নেতারা সাবেক কংগ্রেস সভাপতি সোনিয়া গান্ধী এবং সাবেক প্রধানমন্ত্রী মনমোহন সিং-সহ অন্যান্য কংগ্রেস নেতাদের সঙ্গে মতবিনিময় করেছেন। এদিকে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের নেতৃত্বে একটি প্রতিনিধিদল আগামী মাসে নয়াদিল্লি সফর করার কথা। তারা ভারতীয় জনতা পার্টির নেতাদের সঙ্গে বৈঠক করবেন। বিজেপির সাধারণ সম্পাদক রামমাধব কিছু দিন আগে বাংলাদেশ সফর করেছিলেন। সেই সময়েই আওয়ামী লীগ নেতাদের ভারত সফরে আমন্ত্রণ জানানো হয়েছে। এই সফরে সম্পর্কের ক্ষেত্রে এখনও যে সব সমস্যা রয়ে গিয়েছে সেগুলি নিয়ে আলোচনা হওয়ার কথা। বাংলাদেশে সাধারণ নির্বাচনের দিকে লক্ষ্য রেখেই এই সফরের উপর গুরুত্ব দিচ্ছেন আওয়ামী লীগ নেতারা। এই সফরে পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গেও বৈঠক হওয়ার সম্ভাবনা রয়েছে বলে জানা গেছে।  



এই বিভাগের সর্বাধিক পঠিত

পাঠকের মতামত

**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

সুমন পাটওয়ারী

২০১৮-০৩-১৮ ০৮:৪৩:৪৭

আমরা জাতি হিসাবে লজ্জিত স্বাধিনতার মাষে ভিনদেশের পতাকা আমাদের মন্রীদের গলায়

মোঃ আরিফ হোসাইন।

২০১৮-০৩-১৮ ০১:৫৪:২৩

দ্বীপুমনি সহ তারা তিন জন কেমন দেশপ্রেমী জাতি জানতে চায়?তারা বাংলাদেশের প্রতিনিধিত্ব করেছেন, তাদের গলায় বাংলাদেশের জাতীয় পতাকা ব্যবহার না করে ভারতীয় পতাকা কেন???!!!

আপনার মতামত দিন

দেশের স্বার্থে নতুন মেরূকরণ হতে পারে

এমপিদের লাগাম টানছে না ইসি

স্টিয়ারিং কমিটিতে যারা থাকছেন

এনডিআই-এর নির্বাচনী ২০ দফা

সিলেটে একদিন পিছিয়েও সমাবেশের অনুমতি পায়নি ঐক্যফ্রন্ট

জাপার দুর্গে আওয়ামী লীগের দৃষ্টি

শিক্ষকদের সহযোগিতা চাইলেন প্রধানমন্ত্রী

সৌদি আরবে শঙ্কায় লাখ লাখ বাংলাদেশি শ্রমিক

তিন জেলায় বন্দুকযুদ্ধে নিহত ৪

তিনদিনের সফরে ঢাকায় এলিস ওয়েলস

টাঙ্গাইলে দীপু মনির জনসভা বাতিল, উত্তেজনা

খাসোগি হত্যার দায় স্বীকার সৌদির

ল্যান্ডমার্ক ম্যাচে মাশরাফিদের অন্য ‘লড়াই’

জাতীয় আইনজীবী ঐক্যফ্রন্ট ঘোষণা

‘ক্ষমতায় গেলে ৭ দিনের মধ্যে ডিজিটাল নিরাপত্তা আইন বাতিল’

‘ঐক্যফ্রন্ট নিয়ে ভয় পাওয়ার কিছু নেই’