নাগিন নাচে ‘আসক্ত’ সারাদেশ

অনলাইন

অনলাইন ডেস্ক | ১৭ মার্চ ২০১৮, শনিবার, ৩:০৬
‘নাগিন নাচ’ শব্দটি শুনলেই মনে হয় বাংলা সিনেমার কোনো নাচের কথা বলা হচ্ছে। কিন্তু অবিশ্বাস্য হলেও সত্যি এটিই এখন বাংলাদেশের মানুষের ‘ট্রেডমার্ক’। পাঠক হয়তো ভাবছেন কি আবোল তাবোল  বলছে! না সত্যিই। ফেসবুক, টুইটার সর্বত্র এখন নাগিন নাচ নিয়ে ব্যস্ত। সবাই নাচের এই কৌশলে বেশ আসক্ত। কিভাবে এলো এই আসক্তি? খুব সহজ।
গত কিছুদিনে বাংলাদেশ জাতীয় দলের খেলোয়াড়দের ম্যাচে জেতার পর উদযাপনের অংশ হয়ে দাঁড়িয়েছে নাগিন নাচ। বিশেষত নাজমুল ইসলাম এই নাচের প্রচলণ শুরু করেছেন। খেলায় কেউ উইকেট পেলে বা নিজে উইকেট পেলে তিনি নাগিনের ‘স্টাইলে‘ নাচ শুরু করে দেন।

তারই  পথ অনুসরণ করছেন দলের খেলোয়াড় অন্যরাও। নিদহাস ট্রফিতে শ্রীলঙ্কার বিপক্ষে ২১৪ রান তাড়া করতে নেমে ওই ম্যাচ জিতে মুশফিকুর রহীম নাগিনের নাচ দেখিয়েছেন। পরবর্তীতে কাল অঘোষিত সেমিফাইনালে ম্যাচ জিতে দলের সবাই নাগিন নাচ নেচে উদযাপন করেন। ক্রিকেটারদের এ উদযাপন কৌশল অনুসরণ করছেন সারাদেশের ক্রিকেটপ্রেমীরাও। গতকাল ম্যাচ শেষে সামাজিক যোগাযোগের মাধ্যমে সবাই ওই নাগিন সেজে ছবি পোস্ট করেছেন। বলতে গেলে মুশফিক মাহমুদউল্লাহদের এই নাগিন নাচ রীতিমত ভাইরাল হয়ে গেছে। ফেসবুক, টুইটার সামনে নিয়ে বসলেই দেখা যাবে কেউ না কেউ নাগিন সেজে নিজের ওয়ালে ছবি শেয়ার করছেন।  

এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

পুলিশি বাধায় পণ্ড বিএনপির বিক্ষোভ

প্লট পাচ্ছেন ৯৯ এমপি

পররাষ্ট্র প্রতিমন্ত্রীকে তারেক রহমানের লিগ্যাল নোটিশ

তারেক বৃটিশ সরকারের কাছে পাসপোর্ট সমর্পণ করেছেন- পররাষ্ট্র প্রতিমন্ত্রী

ওদের এখনো দুর্বিষহ জীবন

দেশে ফিরেছেন প্রধানমন্ত্রী

বিচার কত দূর?

সেনাবাহিনী ছাড়া সুষ্ঠু নির্বাচন সম্ভব নয়

হামলা, সংঘর্ষের পর থমথমে বেরাইদ

চালকসহ তিনজন আটক

চ্যালেঞ্জ নিয়েই সিলেটের রাজপথে সার্জেন্ট হৈমন্তী

বড় দু’দলেই কোন্দল

বাসে ছাত্রীকে ধর্ষণচেষ্টা : চালকসহ তিনজন আটক

বিক্ষোভের মুখে পদত্যাগ করলেন আর্মেনিয়ার প্রধানমন্ত্রী

মাথায় পিস্তল ঠেকিয়ে আটক

পররাষ্ট্র প্রতিমন্ত্রীকে আইনি নোটিশ তারেকের