যাত্রাবাড়ী আইডিয়াল স্কুল

যৌন নিপীড়ন: শিক্ষকের শাস্তির দাবিতে বিক্ষোভ

শেষের পাতা

স্টাফ রিপোর্টার | ২৫ ফেব্রুয়ারি ২০১৮, রোববার | সর্বশেষ আপডেট: ১২:০৬
রাজধানীর যাত্রাবাড়ী আইডিয়াল স্কুলের শিক্ষার্থীরা যৌন নিপীড়নের ঘটনায় অভিযুক্ত শিক্ষকের শাস্তির দাবিতে বিক্ষোভ করেছে। তারা ওই শিক্ষককে স্কুল থেকে বাদ দিতে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে দাবি জানিয়েছে। তাদের দাবি না মানলে স্কুলে অনির্দিষ্টকালের ধর্মঘট ডাকার হুমকিও দিয়েছে তারা। গতকাল দুপুরে এ ঘটনা ঘটে।

গত ২০শে ফেব্রুয়ারি স্কুলের শিক্ষক আইয়ুব খান ওই প্রতিষ্ঠানের এক শিক্ষার্থীর পড়ার গ্যাপ পূরণের জন্য তার বাসায় ডেকে নেয়। সকালে ওই শিক্ষার্থী তার বাসায় গেলে তাকে কুপ্রস্তাব দেয়া হয়। তার শরীরে হাত দিলে সে প্রতিবাদ করে। তাকে জোর করে ধর্ষণের চেষ্টা করে ওই শিক্ষক।
সে চিৎকার করার চেষ্টা করলে বিষয়টি কাউকে না জানানোর জন্য ভয়ভীতি দেখানো হয়। এরপর ওই শিক্ষার্থী বাসায় এসে তার মা ও বাবাকে বিষয়টি জানায়।

সূত্র জানায়, পরে পরিবারের পক্ষ থেকে যাত্রাবাড়ী থানায় একটি মামলা করা হয়। মামলার পর পুলিশ অভিযান চালিয়ে ওই শিক্ষককে আটক করে। পুলিশ জানিয়েছে, ওই শিক্ষক বর্তমানে জেল হাজতে আছেন। এদিকে, গতকাল দুপুর সাড়ে ১২টার দিকে ওই স্কুলের প্রায় দুই শতাধিক শিক্ষার্থী ক্লাস থেকে বের হয়ে বিক্ষোভ প্রদর্শন করে। তারা ওই শিক্ষকের শাস্তির দাবিতে বিভিন্ন স্লোগান দিতে থাকে। শিক্ষার্থীরা অবিলম্বে ওই শিক্ষককে স্কুল থেকে বাদ দেয়ার দাবি জানায়।

স্কুলের নবম শ্রেণির শিক্ষার্থী আরিফুল হাসান জানায়, পাঁচ দিন আগের ঘটনায় এখনো ওই শিক্ষকের বিরুদ্ধে স্কুলের পক্ষ থেকে কোনো শাস্তিমূলক ব্যবস্থা নেয়া হয়নি। আমরা তাকে অবিলম্বে বাদ দেয়ার দাবি জানাচ্ছি। নইলে কঠোর আন্দোলন গড়ে তুলবো। তৃষা নামে আরেক শিক্ষার্থী জানান, নিপীড়নের জন্য দায়ী ওই শিক্ষক একজন কলঙ্কিত শিক্ষক। তার হাতে আমরা কেউ নিরাপদ নই। তাকে আনুষ্ঠানিকভাবে বাদ দেয়া  হোক। আমরা তাকে এই স্কুলে আর দেখতে চাই না। তাকে বাদ না দিলে আমরা স্কুলে ধর্মঘট ডাকবো। পরে স্কুলের মাঠে সমবেত শিক্ষার্থীরা প্রধান শিক্ষকের কাছে গিয়ে তাদের দাবি জানান। প্রধান শিক্ষক তাদের দাবি বাস্তবায়নের আশ্বাস দিলে তারা প্রতিষ্ঠান থেকে বাড়ি চলে যায়। এদিকে, শিক্ষার্থীদের বিক্ষোভের কথা শুনে ঘটনাস্থলে উপস্থিত হয় যাত্রাবাড়ী থানা পুলিশ। তারা গেটে অবস্থান নেন। অপ্রীতিকর অবস্থা এড়াতে পুলিশ শিক্ষার্থীদের রাস্তায় নামতে দেননি। যাত্রাবাড়ী থানার ওসি আনিসুর রহমান বিশ্বাস গতকাল দুপুরে মানবজমিনকে জানান, খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হয়। শিক্ষার্থীরা তাদের দাবি প্রধান শিক্ষকের কাছে জমা দিয়ে চলে গেছেন।



এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

আজাদের পক্ষে একাট্টা আড়াইহাজার বিএনপি

আওয়ামী লীগ প্রার্থীর আচরণবিধি লঙ্ঘনের অভিযোগে তদন্ত

বাংলাদেশে বাসরত ব্রিটিশ নাগরিকদের সতর্ক থাকার নির্দেশ

নরসিংদীতে বিএনপি প্রার্থীর গাড়ী বহরে হামলা, আহত ৫

ঢাকা মহানগর উত্তর বিএনপির প্রচার সম্পাদক ভিপি হানিফ গ্রেপ্তার

ভেড়ামারায় বোমা হামলার ঘটনায় ৮৬ জনের বিরুদ্ধে মামলা

‘ইন্টারনেটের গতি কমানোর সিদ্ধান্ত নির্বাচনকে বিতর্কিত করবে’

ফেতুল্লাহ গুলেনের ভাইয়ের ছেলের কারাদণ্ড

ময়মনসিংহ-২ আসনে বিএনপির ৩ নেতা গ্রেপ্তার

জীবনের নিরাপত্তা নিয়ে শঙ্কা প্রকাশ সালাহ্উদ্দিনের

কূটনীতিকদের সঙ্গে বৈঠকে ঐক্যফ্রন্ট

বরিশালে কেন্দ্রীয় ছাত্রদলনেত্রীসহ ১৯ বিএনপি নেতাকর্মী আটক

কুষ্টিয়া-১ আসনে বিএনপি দলীয় প্রার্থী রেজা আহমেদ বাচ্চু কারাগারে

সিইসির বক্তব্য সঠিক : কাদের

সাহস থাকলে আমাকে গ্রেপ্তার করুন: ড. কামাল

সিইসি’র বক্তব্যের কড়া জবাব মাহবুব তালুকদারের